• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

বিদ্যুতের ভুতুড়ে বিল বন্ধ করতে হবে: নসরুল হামিদ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৩ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভুতুড়ে বিলের কারণে গ্রাহকদের ভোগান্তি হচ্ছে। বাড়ি বাড়ি না গিয়ে এসব ভুতুড়ে বিল করা হয়। বছর শেষে সমন্বয় করার জন্য বিশাল বিল পাঠিয়ে দেওয়া হয়। এটা রোধ করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে। সেবাবর্ষে প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে গ্রাহক সন্তুষ্টিতে অবদান রাখতে হবে। আমরা গ্রাহকদের হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করতে চাই। ২৩ ফেব্রুয়ারি রোববার ঢাকা পাওয়ার ডিস্ট্রেবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি) কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার এবং গ্রাহক সেবার মান বাড়াতে ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে প্রি-পেইড মিটার রিচার্জের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) ব্যবস্থাপনা পরিচালক ব্রি. জেনারেল মো. শাহিদ সারওয়ার (অব.) প্রমুখ।

বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ বলেন, গ্রাহকের ব্যাংকের অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হতে পারলে ভালো। তাহলে সাশ্রয়ী খরচে সেবা নিশ্চিত করা সম্ভব হবে। ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, আমরা নতুন প্রযুক্তির মাধ্যমে ভালো সেবা নিশ্চিত করতে চাই। যে কারণে ব্লকচেইন প্রযুক্তি চালু করা হচ্ছে। ব্লকচেইন সম্পর্কে অনুষ্ঠানে জানোন হয়, ব্লকচেইন প্রযুক্তি সাশ্রয়ী ও দক্ষ। ব্লকচেইনে ডাটা লাখ লাখ কম্পিউটারে রাখা হয়। যে কারণে ব্লকচেইন হ্যাকিং হওয়ার খবর পাওয়া যায়নি। বাংলাদেশ ব্যাংকও ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের চিন্তা করছে। এই প্রযুক্তি ব্যবহার করলে অডিটররা নিজের পজিশনে বসেই তথ্য যাচাই করতে পারবেন। এই পদ্ধতি ব্যবহার করে যে কোনো ওয়ালেট দিয়ে বিল পেমেন্ট দেওয়া যাবে।

রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাতীয় সংসদে রাষ্ট্রপতির দেওয়া ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করা হয়েছে। সংসদের

দলমত পার্থক্য ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দলমত পথের পার্থক্য ভুলে গিয়ে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে লাখো শহীদের

সংসদের শীতকালীন অধিবেশন শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাদশ জাতীয় সংসদের ১১তম (শীতকালীন) অধিবেশন সোমবার (১৮ জানুয়ারি) শুরু হয়েছে

sangbad ad

২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা

সংবাদ অনলাইন ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

২০ লাখ ডোজ টিকা দিচ্ছে ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০ জানুয়ারি বুধবার দেশে আসছে ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন। বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

জলবায়ু পরিবর্তনের প্রভাব হ্রাসে উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরি করা হবে- পরিবেশ ও বনমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

জলবায়ু পরিবর্তনের প্রভাব হ্রাসে বৃক্ষরোপণের মাধ্যমে উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরি করা হবে উল্লেখ করে পরিবেশ, বন ও জলবায়ু

১২ দফা দাবিতে নির্মাণশ্রমিকদের সমাবেশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

নির্মাণশ্রমিকদের বাসস্থান, পেশা ও স্বাস্থ্যগত সুবিধা এবং মজুরি বৃদ্ধিসহ ১২ দফা দাবিতে সমাবেশ করেছে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব)। সোমবার (১৮ জানুয়ারি)রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ইনসাব নির্মাণশ্রমিকদের দাবি দিবস উপলক্ষে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঐক্যমত গড়তে রাজনৈতিক দলগুলোকে সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গণতন্ত্রায়ন, সুশাসন ও নিরবচ্ছিন্ন আর্থসামাজিক উন্নয়নে সকল রাজনৈতিক দল, শ্রেণি ও পেশা নির্বিশেষে ঐকমত্য গড়ে তুলতে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানিয়েছেন। আজ সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের ১১তম (শীতকালীন) ও বছরের প্রথম অধিবেশনের শুরুতে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

সংসদে শোক প্রস্তাব উত্থাপিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাদশ জাতীয় সংসদের একাদশ ও ২০২১ সালের প্রথম অধিবেশন আজ শনিবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে।