• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ আজ (১৪ জুলাই) সকাল ৯টায় শুরু হয়েছে; বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত। করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে চলবে ভোটের যাবতীয় কার্যক্রম। মাস্ক না পরলে কাউকেই ভোট দিতে দেওয়া হবে না।

আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসন এবং একই দলের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এর মৃত্যুতে গত ২১ জানুয়ারি যশোর-৬ আসন শুন্য হয়।

বগুড়া-১ আসন:

মনোনয়নপত্র বাছাইয়ের পর এ আসনের উপ-নির্বাচনের বৈধ ছয় প্রার্থীকে প্রতীক বরাদ্দ করেছিলেন রিটার্নিং কর্মকর্তারা। প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।

এ নির্বাচনে মোট ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। মোট ভোট কেন্দ্র ১২৩ এবং ভোট কক্ষ ৭১০টি।

যশোর-৬ আসন:

এ আসনে বৈধ তিন প্রার্থী প্রতীক পেয়েছিলেন। তারা হলেন-আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদারকে (নৌকা), বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ (ধানের শীষ) ও জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)।

এ আসনে ২ লাখ ৪ হাজার ৩৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। মোট ভোট কেন্দ্র ৭৯টি ভোট কক্ষ ৩৭৪ টি।

বগুড়া-১ ও যশোর-৬ আসনে গত ২৯ মার্চ উপনির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে শেষ সময় তা স্থগিত করা হয়। আসন শুন্য হওয়ার সর্বোচ্চ ১৮০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতার কারণে ১৪ জুলাই ভোটের নতুন তারিখ নির্ধারণ করা হয়। বিএনপি, জাতীয় পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল করোনা পরিস্থিতিতে নির্বাচন পেছানোর দাবি জানালেও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন আর পেছাতে পারেনি ইসি।

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী কাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম

সিলেট-লন্ডন রুটে বিমান চলাচল শুরু সোমবার থেকে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সিলেট-লন্ডন রুটে বিমান চলাচল শুরু হচ্ছে সোমবার থেকে। ওইদিন বিমানের একটি ফ্লাইট সিলেটে যাত্রী নামিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।

কয়লা চুনাপাথর রপ্তানির আশ্বাস দিয়েছে ভারতীয় ব্যবসায়ী সংগঠন

বিশেষ প্রতিনিধি

image

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে আবারও কয়লা, পাথর ও চুনাপাথর রপ্তানির আশ্বাস দিয়েছেন ভারতের মেঘালয় রাজ্যের ব্যবসায়ীরা

sangbad ad

সাবেক মেজর সিনহা হত্যাকান্ডের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য ফাঁস

কক্সবাজার, প্রতিনিধি

image

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহার মৃত্যুর পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি লিয়াকত আলী। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে।

কক্সবাজারে মেজর সিনহা খুনের ৭ আসামীর রিমান্ড প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামী ওসি প্রদীপ কুমার দাশসহ ৩ আসামিকে ৭ দিন এবং ৪ আসামীকে জেলগেটে জিজ্ঞাসাদের প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব-১৫।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের শিকড় মাটির অনেক গভীরে: ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি অশুভ চক্র নানা ইস্যুতে সরকারের বিরুদ্ধে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে।

১৫৩ দিনে করোনা শনাক্তে ইতালিকে ছাড়িয়ে গেল বাংলাদেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৫১জন, ১৫৩ দিনে মোট শনাক্ত হয়েছেন দুই লাখ ৫২ হাজার ৫০২ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সিলেটে ট্রাকের ধাক্কায় একজনের মৃত্যু

প্রতিনিধি, সিলেট

image

সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে রাফি আহমদ (১৮) নামের একজনের মৃত্যু হয়েছে। সে হাওয়াপাড়া এলাকার আলাউদ্দিনের ছেলে

সিলেটে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরো ১১২ জন

প্রতিনিধি, সিলেট

image

সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১১২ জন। আর নতুন করে সুস্থ হয়েছে ৪৯ জন।