• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

ফরিদপুরে নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশের ডাক, ১৪৪ ধারা জারি

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৭ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর পক্ষে ও বিপক্ষে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় সদরপুর উপজেলা চত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ সংলগ্ন এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি হয়ে আগামীকাল রোববার (১৮ অক্টোবর) সকাল নয়টা পর্যন্ত বহাল থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বিষয়টি নিশ্চিত করেছেন। পূরবী গোলদার বলেন, অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সদরপুর উপজেলা সদরের এক কিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এ সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর সমর্থক এবং তাঁর বিরোধীদের পাল্টাপাল্টি দুটি মানববন্ধন কর্মসূচি একই সময় উপজেলা চত্বর এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ডাকা হয়। প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার প্রতিবাদে সদরপুরের উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান এক সমাবেশের ডাক দেন। এদিকে, নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে সমাবেশের ডাক দেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু। কাজী শফিকুর রহমান বলেন, ‘সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি। সায়েদিদ গামাল লিপু বলেন, স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর গ্রেপ্তার ও বিচার দাবিতে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সকাল থেকে শত শত লোক ঘটনাস্থলে সমবেত হতে শুরু করে। লোক সমাগম বাড়তে থাকলে এলাকায় বিশৃঙ্খল পরিস্থিত এড়াতে সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি করেন উপজেলা প্রশাসন।

আগামী বছরের জুলাই থেকে অনলাইনে ভূমি উন্নয়ন কর: ভূমিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জানিয়েছেন, আগামী বছরের জুলাই থেকে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা পুরোপুরি ডিজিটাল প্রক্রিয়ায় চলে যাবে। ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা এখন আমরা ম্যানুয়াল ও ডিজিটাল দুইভাবেই চলাব। তবে আগামী জুলাই থেকে দনো মোর ম্যানুয়াল সিস্টেম, পুরোপুরি ডিজিটাল হয়ে যাবে। এর ফলে কিছু কর্মসংস্থান তৈরি হবে।

আমন মৌসুমে ২৬ টাকা কেজি দরে ধান, ৩৭ টাকায় চাল কিনবে সরকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের প্রান্তিক কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি বছরের আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছে ২৬ টাকা কেজি দরে ২ লাখ মেট্রিকটন ধান, ৩৭ টাকা কেজি দরে ৬ লাখ মেট্রিকটন সিদ্ধ চাল ও ৩৬ টাকা কেজি দরে ৫০ হাজার মেট্রিকটন আতপ চাল কিনবে সরকার। বুধবার (২৮ অক্টোবর) খাদ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে। তাদের নিজেদের অপরাজনীতির জন্যই দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস এখন তলানিতে ঠেকেছে।

sangbad ad

দেশে করোনায় আরও ২৩ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ১৪৯৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনাভাইরাসে ( কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী চারজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৮৬১ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৯৩ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৪ লাখ ৩ হাজার ৭৯ জন করোনা রোগী।

বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের ওপর দোষ চাপাচ্ছে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনৈতিক আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছে।

নগর দরিদ্রদের জরুরী সেবা প্রদানে হেল্প-ডেস্ক কার্যক্রম চালু

নিজস্ব বার্তা পরিবেশক

রাজধানীর দরিদ্রদের জন্য ‘হেল্প ডেস্ক’ প্রকল্পের কার্যক্রম শুরু করা হয়েছে। নাগরিক

খুব দ্রুত ভারতে পর্যটক ভিসা চালু হবে : দোরাইস্বামী

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারত ও বাংলাদেশ মধ্যে সম্পাদিত এয়ার বাবল চুক্তির আওতায় পর্যটক ছাড়া অন্য সব শ্রেণিতে যাত্রী পরিবহন শুরু হয়েছে। খুব দ্রুতই পর্যটকদের জন্য ভারতীয় ভিসা দেওয়া হবে।

ফের চালু হলো বাংলাদেশের সঙ্গে ভারতের বিমান যাতায়াত

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনার কারণে বাংলাদেশের সঙ্গে ভারত বিমান যাতায়াত করছিল না। তবে দীর্ঘ সময়

চট্টগ্রামের শাহ আমানতে বিদেশি মুদ্রাসহ আটক ১

সংবাদ অনলাইন ডেস্ক

image

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪২ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন দেশের মুদ্রাসহ দুবাইগামী এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর কাস্টমস। মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে তাকে আটক করা হয়। আটক রফিকুল ইসলাম নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।