• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০৬ জুলাই ২০২০

 

পাইলটের এমন ভুল করা উচিত হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৮ জুন ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আমরা জানতে পেরেছি পাইলট ভুল করে পাসপোর্ট নেননি। তবে তার এমন ভুল করা উচিত হয়নি যেহেতু এটি প্রধানমন্ত্রীর বিমান। ইমিগ্রেশন পুলিশেরও উচিত ছিল পাসপোর্টটি দেখা। তার গাফিলতির কারণে তাকে বরখাস্ত করা হয়েছে। ৮ জুন শনিবার দুপুরে র‌্যাব সদর দফতরে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাইলট ভুল করেই এটা করেছেন। বিমানবন্দরে দুই-তিন জায়গায় চেক হয়। তারপরও উনি চলে গেছেন। আমাদের ইমিগ্রেশনে তিনি ফিঙ্গার প্রিন্ট দিয়েছেন। ইমিগ্রেশন পুলিশ জেনারেল ডিক্লারেশন দেখেছেন। পাসপোর্ট দেখতে চাইলে সব সময় পাইলটরা বলেন, পকেটে আছে। তারপরও আমাদের ইমিগ্রেশন পুলিশের গাফিলতির কারণে পুলিশ প্রধান ইতোমধ্যে তাকে সাসপেন্ড করেছেন। এখানে গাফিলতি হয়েছে। তবে আমি বলবো এটা প্রধানমন্ত্রীর বিমান, তাই এই ভুলটা করা পাইলটের উচিত হয়নি।

তিনি বলেন, আমরা তদন্ত করছি। তদন্তের পর বিস্তারিত আরও জানা যাবে। ঈদের সময় নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, সারা বাংলাদেশে নিরাপত্তা ভালো ছিল, দেশের জনগণ সুন্দরভাবে ঈদ উদযাপনে করেছে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে জনগণের সহযোগিতা ছিল। ঈদযাত্রায় মানুষের ভোগান্তি কম হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাস্তাঘাট মোটামুটি ক্লিয়ার ছিল। শুধু সিরাজগঞ্জ বাইপাসে একটু সমস্যা ছিল। তারপরও মানুষ সুন্দরভাবে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছেন।

করোনাভাইরাসের কারণে এবার হচ্ছে না ডিসি সম্মেলন

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের কারণে সারাদেশের ডেপুটি কমিশনারদের (ডিসি) সম্মেলন এবার হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে পরে এই সম্মেলন আয়োজন

পাটকল শ্রমিকদের বেতনের জন্য ৫৮ কোটি টাকা বরাদ্দ

সংবাদ অনলাইন ডেস্ক

image

সম্প্রতি বন্ধ করে দেয়া রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বেতন পরিশোধ করতে ৫৮

কৃষি ঋণ প্রদানে অনীহা দেখালে ব্যাংক ও কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

কৃষি ঋণ বিতরণে অনীহা বা সহযোগিতা না করার সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে দায়ী ব্যাংক ও কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কৃষিতে উৎপাদন বাড়াতে প্রয়োজনীয় সহায়তা

sangbad ad

চামড়া ক্রয়ে ব্যাংক ঋণে বিশেষ সুবিধা পাচ্ছে ব্যবসায়ীরা

অর্থনৈতিক বার্তা পরিবেশক

image

আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশুর কাঁচা চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের বিশেষ সুবিধা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মাত্র ২ শতাংশ ডাউন পেমেন্টে চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সুযোগ দিল বাংলাদেশ ব্যাংক।

কারিগরিতে বয়স সীমা তুলে দেয়ায় অসন্তোষ বাড়ছে শিক্ষাখাতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তিতে বয়স সীমা তুলে দেয়া ও ভর্তির যোগ্যতা শিথিল করার শিক্ষা মন্ত্রনালয়ের ঘোষণায় কারিগরি শিক্ষাখাতে অসন্তোষ ক্রমেই বাড়ছে।

বাঁচতে হলে যেকোন মূ্ল্যে কোরবানী ঈদে ভিড় সামাগম এড়াতে হবে : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাঁচতে হলে যেকোন মূল্যে কোরাবানী ঈদে ভিড়, সমাগম এড়াতে হবে।

সরকার কৃষিখাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভর্তুকিসহ নানা প্রণোদনা দিয়ে যাচ্ছে

নিজস্ব বার্তা পরিবেশক

image

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে সম্ভাব্য খাদ্য সংকট

বিদেশ ফেরত দরিদ্র কর্মীদেরকে সহায়তা প্রদানের নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিদেশ ফেরত অসহায়, ক্ষতিগ্রস্ত, দরিদ্র কর্মী ও বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীর পরিবারের সদস্যদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ দেশে চলমান সহায়তা কার্যক্রমের আওতায় মানবিক সহায়তা প্রদানের নির্দেশ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বিশেষ পরিস্থিতির জন্য ভার্চুয়াল কোর্ট : আইনমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তথ্যপ্রযুক্তি নির্ভর পৃথিবীতে ভার্চুয়াল কোর্ট প্রথা চালু হবে এটাই স্বাভাবিক। শুধু অস্বাভাবিক বা বিশেষ কোনো পরিস্থিতির জন্য ভার্চুয়াল কোর্ট প্রথা অবলম্বন করা হবে।

sangbad ad