• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

নিয়োগদাতাদের নির্দেশ অমান্য না করতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুরোধ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০৫ এপ্রিল ২০২০

সংবাদ :
  • কূটনৈতিক বার্তা পরিবেশক
image

মধ্যপ্রাচ্যে বাংলাদেশের প্রবাসীদের নিয়োগদাতা বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য না করতে অনুরোধ জানিছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রবিবার ( ৫ এপ্রিল) ফেসবুকে তিনি এক বার্তায় এই আহ্বান জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, প্রবাসে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যে ভাই-বোনেরা আছেন তাদের উদ্দেশ্যে অনুরোধ, করোনা ভাইরাস সৃষ্ট সমস্যায় আপনাদের অনেকের কর্মক্ষেত্রে অনেক ধরনের সমস্যা হচ্ছে আমরা তা জানি। কিন্তু কোনো পরিস্থিতিতেই দয়া করে আপনারা আপনাদের নিয়োগদাতা বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করবেন না।

‘আপনাদের সাময়িক সমস্যা হতে পারে কিন্তু যে দেশে আছেন সেই দেশের সরকার সমস্যাগুলো দেখে সমাধান করবে, কিন্ত কোনোক্রমেই আইন অমান্য করবেন না। আমরা একাধিক স্থান থেকে জেনেছি সংঘবদ্ধ হয়ে বা কেউ কেউ প্রশাসনের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, যা মোটেই কাম্য নয়। সমস্যার সমাধান না হলে যে দেশে আছেন সেখানকার বাংলাদেশ দূতাবাসে জানান।’

তিনি আরও বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করবো সমস্যা সমাধানের। কিন্তু কারও প্ররোচনায় আপনারা নির্দেশনা অমান্য করলে তা আমাদের আওতার বাইরে চলে যেতে পারে এবং তার ফলে আপনারা কাঙ্ক্ষিত ফলাফল পাবেন না।

এদিকে সৌদি আরবস্থ বাংলাদেশ দূতাবাস করোনাভাইরাসের ভয়াবহ বিস্তাররোধে সৌদি সরকারের গৃহীত নিরাপত্তা ব্যবস্থার প্রেক্ষিতে সৌদি আরবের পশ্চিমাঞ্চলের অবস্থানকারী প্রবাসী বাংলাদেশীদের পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত কনস্যুলেটে না আসার জন্য অনুরোধ করেছেন।

গতকাল এক বিবৃতিতে দূতাবাস জানান, অনলাইনে পাসপোর্ট রিইস্যু আবেদন চলমান থাকবে। জরুরিসেবার প্রয়োজনে হট লাইন ৮০০২৪৪০০৫১।(রবিবার থেকে বৃহস্পতিবার,সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত)টেলিফোন-০১২-৬৮৭৮৪৬৫,০১২-৬৮৯৪৭১২,০১২-৬৮১৭১৪৯।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রশাসনিক দফতর খোলা রাখার অনুমতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণের কারণে প্রায় আড়াই মাস ধরে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানের অফিস

খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে : কৃষিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, ‘করোনার কারণে সম্ভাব্য খাদ্য সংকট

অন্তঃসত্ত্বা নারীদের অগ্রাধিকারভিত্তিতে করোনা পরীক্ষা করার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকারি-বেসরকারি সব হাসপাতালে অন্তঃসত্ত্বা নারীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টেস্টসহ অন্যান্য সুচিকিৎসা প্রদানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

sangbad ad

দেশ ভাগ হচ্ছে রেড, ইয়েলো ও গ্রিন জোনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা মহামারির কারণে সংক্রমণ এবং মৃত্যুর হার অনুযায়ী সারা দেশকে তিনটি জোন-এ ভাগ করা হচ্ছে। এগুলো হলো; রেড, গ্রিন ও ইয়েলো জোন।

সরকারী অফিসে একসঙ্গে ২৫ শতাংশ কর্মকর্তা অফিসে থাকবেন

নিজস্ব বার্তা পরিবেশক

করোনার ঝুকি উপেক্ষা করে সব অফিস খুলে দেয়ার পর এখন সরকারী অফিসগুলোতে

বাস ভাড়া বেড়েছে মালিকদের স্বার্থে; লুটপাটের জন্য : মির্জা ফখরুল

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কম আয়ের মানুষই বাসে ওঠে। কার স্বার্থে বাস ভাড়া বাড়িয়েছে? মালিকদের স্বার্থে। মালিকদের আবার অনুদান দিচ্ছে। পুরো বিষয়টা হয়েছে লুটপাটের জন্য।

পরিস্থিতির অবনতি হলে কঠোর সিদ্ধান্ত : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হুড়োহুড়ি করা, অতিরিক্ত যাত্রী হওয়া, স্বাস্থ্যবিধি না মানা দেশকে আরও সংকটে নিমজ্জিত করতে পারে।

ডিপিএস আশরাফুল আলম খোকনের পিতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার উপ-প্রেস সচিব (ডিপিএস) আশরাফুল আলম খোকনের পিতা আলহাজ মো. আনোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বাজেট অধিবেশনে সাংবাদিকদের সংসদে না যাওয়ার অনুরোধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস সংক্রামনের কারণে জাতীয় সংসদের আসন্ন বাজেট অধিবেশনে সাংবাদিকদের সশরীরে উপস্থিত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

sangbad ad