• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

নিজ বাসা ও কর্মস্থলে সচেতনতার প্রাচীর গড়ে তোলার আহ্বান ওবায়দুল কাদেরের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনার সংক্রমণরোধে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে নিজ নিজ গৃহ এবং কর্মস্থলে সচেতনতার প্রাচীর নির্মাণের আহ্বান জানিয়েছেন। আজ (২ জুন) সকালে নিজের সরকারি বাসভবন থেকে সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ আহবান জানান। বিআরটিসির চেয়ারম্যান মো. এহছানে এলাহীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সোমবার থেকে শর্তসাপেক্ষে সারাদেশে গণপরিবহন চলছে। প্রথমদিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থবিধি মানা হয়েছে। আবার কোথাও কোথাও স্বাস্থবিধি না মানার অভিযোগও পাওয়া গেছে। তিনি এ সংকটে পরিবহন মালিক ও শ্রমিকদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে গণপরিবহন পরিচালনার জন্য আবারও অনুরোধ জানান। যাত্রী সাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সচেতনতা বোধ ও সামাজিক দুরত্ব যথাযথ প্রতিপালনের মধ্য দিয়ে আমরা এ সংক্রমণ রোধ করতে পারি। নিজেদের অবহেলা ও শৈথিল্য দুর্যোগ আরো ঘণিভূত হতে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেন।

ভিডিও কনফারেন্সে তিনি কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনের ওপর গুরুত্বারোপ করে বলেন, বিআরটিসি’র বাসগুলোকে সংক্রমণ রোধ এবং স্বাস্থ্যসচেতনতার মডেল হিসেবে রূপান্তরের পাশাপাশি জনগণের আস্থার বাহনে রূপদান করতে হবে। মন্ত্রী এসময় অনিয়ম ও দুর্নীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে বিআরটিসিকে লাভের ধারায় ফিরিয়ে আনার আহ্বান জানান। তিনি বিআরটিসি বাসে ট্রাকিং ডিভাইস স্থাপন ও ডিজিটাল টেকিটিং চালুর উদ্যোগ গ্রহণের নির্দেশনা দেন।

প্রয়োজনে ভার্চুয়াল কোর্ট পরিচালনায় সংসদে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল’ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

আদালতে মামলা পরিচালনায় পক্ষগণের ভার্চুয়াল উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের ক্ষমতা প্রদানের সুনির্দিষ্ট বিধান করে সংসদে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল, ২০২০ পাস করা হয়েছে।

করোনায় একদিনে আরও ৪৬ মৃত্যু : নতুন শনাক্ত ৩৪৮৯

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ‍ও মৃত্যু প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪৬ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন।

গভর্ণরের চাকরির মেয়াদ ৬৭ বছর করতে সংসদে বাংলাদেশ ব্যাংক (সংশোধন) বিল উত্থাপন

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কার্যকালের মেয়াদ বিদ্যমান ৬৫ বছরের পরিবর্তে ৬৭ বছর করার বিধানের প্রস্তাব জাতীয় সংসদে বাংলাদেশ ব্যাংক (সংশোধন) বিল, ২০২০ উত্থাপন করা হয়েছে।

sangbad ad

করোনা মহামরিতে প্রবাসীদের ১১ কোটি টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে : সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামরির সময় বিদেশস্থ বাংলাদেশ মিশনের শ্রম কল্যাণ উইংয়ের মাধ্যমে দুস্থ ও কর্মহীন হয়ে পড়া প্রবাসী কর্মীদের মাঝে প্রায় ১১ কোটি টাকার ওষুধ, ত্রাণ ও জরুরি সামগ্রী বিতরণ করা হয়েছ।

সংসদ সদস্যের পদ হারাতে পারেন পাপুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহীদুল হোসেন পাপুল কুয়েতের নাগরিক হলে তার আসন শূন্য হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সংসদে অনির্ধারিত আলোচনায়

দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া ১৫৩ বাংলাদেশি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনার কারণে দুবাইতে আটকে পড়া ১৫৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার ভোর ৪টা ৩৫ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুবাই থেকে ১৫৩ জনকে নিয়ে হযরত

আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র

সংবাদ অনলাইন ডেস্ক

image

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। বুধবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সরকারি

পাপুলের কোম্পানির সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানো সিদ্ধান্ত কুয়েত বিমানবন্দরের

সংবাদ অনলাইন ডেস্ক

image

কুয়েতে অর্থ ও মানবপাচার এবং ভিসা বাণিজ্যের অপরাধে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলের মালিকানাধীন কোম্পানির সঙ্গে ক্লিনিং সেবা প্রদানের চুক্তির মেয়াদ

সংসদ সদস্যদের প্রশ্নের উত্তর দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদের মুলতবি অধিবেশন আজ বুধবার (৮ জুন) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব পুনরায় শুরু হয়েছে। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা তার জন্য নির্ধারিত ‘প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর’ পর্বে সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন।

sangbad ad