• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

 

নন-ক্যাডারের ৪৬ কর্মকর্তা সহকারী সচিব হলেন

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১১ ফেব্রুয়ারী ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৪৬ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) ও ব্যক্তিগত কর্মকর্তা (পিও) নন-ক্যাডার কোটায় সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

এ পদোন্নতির বিষয়ে সোমবার (১১ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। আদেশে বলা হয়েছে, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে এই ৪৬ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডারবহির্ভূত) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পরবর্তী পদায়নের জন্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

বিসিএস প্রশাসন ক্যাডারের সচিবালয়ে পদক্রমের প্রথম পদ হলো সহকারী সচিব। বর্তমানে নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, সিনিয়র সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।

পদোন্নতি পাওয়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের তাপস কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কেএম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমল চন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটন কুমার চৌধুরী, আবু বকর সিদ্দিকী ও শফিকুল ইসলাম, অর্থ বিভাগের এটিএম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম।

পদোন্নতি পাওয়া পিও’দের মধ্যে আরও রয়েছেন- পরিকল্পনা বিভাগের হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন।

আর পদোন্নতি পাওয়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে আছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো. ফেরদৌস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আনিছুর রহমান, আবদুর রশিদ, আতাউর রহমান ও আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের আব্দুর রাজ্জাক গাজী ও আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সেলিম সিকদার, স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এসএম হুমায়ুন কবীর ও শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মোছা. মাতোয়ারা বেগম।

পদোন্নতি পাওয়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে আরও আছেন, অর্থ বিভাগের দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আবদুল জলিল মজুমদার।

সুযোগ ও সক্ষমতা কাজে লাগিয়ে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন সম্ভব : স্পিকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

সুযোগ ও সক্ষমতা কাজে লাগিয়ে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন সম্ভব : স্পিকার

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ এ অংশগ্রহণকারীদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারী ৮৫ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা

চীনের রাষ্ট্রপতি ও নৌপ্রধানের সঙ্গে বাংলাদেশ নৌ-প্রধানের সাক্ষাৎ

নিজস্ব বার্তা পরিবেশক

image

চীনের নৌবাহিনীর ৭০তম বার্ষিকী ২৩ এপ্রিল মঙ্গলবারে চীনের কুইনডাও শহরে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত

sangbad ad

দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১৬৫০ মিটার

নিজস্ব বার্তা পরিবেশক

image

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ২৩ এপ্রিল মঙ্গলবার ৩৩ ও ৩৪ নম্বর পিয়ারের উপর ১১তম স্প্যান ‘৬-সি’ বসানো হয়েছে।

সারাদেশে ৮০ লাখ ভোটারের তথ্য সংগ্রহ করার টার্গেট

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভোটার তালিকা হালনাগাদে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। সারাদেশে কয়েকটি ধাপে হালনাগাদ

শ্রীলংকায় বোমা হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রীর শোক বার্তা

নিজস্ব বার্তা পরিবেশক

image

শ্রীলংকায় গির্জা ও হোটেলে একযোগে বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ ঘটনাকে নিরীহ বেসামরিক

ব্রুনাইয়ের সঙ্গে সাতটি চুক্তি স্বাক্ষর

নিজস্ব বার্তা পরিবেশক

image

দক্ষিণ পূর্ব এশিয়ার পেট্রোলিয়াম সমৃদ্ধ দেশ ব্রুনাইয়ের সঙ্গে সাতটি চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ। কৃষি, মৎস্য, পশুসম্পদ, সংস্কৃতি ও ক্রীড়া

১৫ হাজার প্রাথমিক স্কুল সংকটে

রাকিব উদ্দিন

image

নিম্নমানের কাজ, মানহীন নির্মাণ সামগ্রী ব্যবহার এবং দীর্ঘদিন সংস্কার না করার কারণে প্রায়ই প্রাথমিক বিদ্যালয়ের ছাদ, দেয়াল ও পলেস্তারা

জাতির পিতার মানবিক গুণাবলি শিশুদের মনে ছড়িয়ে দেওয়ার আহবান স্পিকারের

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিক গুণগুলো শিশুদের কোমল মনে ছড়িয়ে দেওয়ার

sangbad ad