• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

দুর্নীতিকে প্রশয় দেব না : মেয়র তাপস

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। এই দুর্নীতিকে প্রশ্রয় দেব না এবং দুর্নীতির লেশমাত্র এই সংস্থায় রাখব না। নাগরিকদের ওপর কোনো কর বৃদ্ধি হবে না। মঙ্গলবার (২ জনু) নগর ভবনে অনুষ্ঠিত করপোরেশনের ২য় পরিষদের প্রথম করপোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, আজ থেকে আমাদের নবযাত্রা শুরু হলো। ঢাকাবাসীর কল্যাণে দেয়া ওয়াদা পূরণের লক্ষ্যে আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করছি। ইনশাআল্লাহ আমাদের কার্যক্রমের মাধ্যমেই ঢাকাবাসী এর প্রতিফলন দেখতে পাবেন। ঢাকাবাসীর কাছে দেয়া ওয়াদা পূরণে করপোরেশনের কাউন্সিলররাই পথচলার প্রধান সঙ্গী। এখন থেকে প্রতি মাসের প্রথম সপ্তাহে বোর্ড মিটিং অনুষ্ঠিত হবে এবং কাউন্সিলররা সপ্তাহে একদিন সমস্যা নিরসনে তার সঙ্গে আলাপ করতে পারবেন। এজন্য সপ্তাহের একটি দিন ধার্য করে দেয়া হবে।

ডিএসসিসি মেয়র বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলা করে প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রায় আমরা উন্নত ঢাকা গড়ার ভিত্তি রচনা করে যাব। এজন্য বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘণ্টা আমাদের কাজ করে যেতে হবে। ঢাকাবাসীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তা সবাই নিষ্ঠা নিয়ে আন্তরিকতার সঙ্গে করলে সব সংকট মোকাবিলা করেই করপোরেশনকে ঢাকাবাসীর আস্থা ও গর্বের সংগঠনে পরিণত করতে সক্ষম হবো। এখন থেকে করপোরেশনের সব কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে এবং ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে, যেসব সিদ্ধান্ত নেয়া হবে তা তাদের নিয়েই করা হবে এবং তার বাস্তবায়ন করা হবে। আজ থেকে করপোরেশনের দরজা আপনাদের জন্য খোলা। আপনারা সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারবেন। তাপস ঢাকাবাসীর সুযোগ সুবিধা বৃদ্ধিকল্পে যৌক্তিকভাবে নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করার ঘোষণা দেন।

সভায় অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতিবিষয়ক বা দায়িত্ব পালনে কোনো গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার সুপারিশ প্রদানের অনুরোধ করেন মেয়র তাপস। কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কর্মকর্তাদের প্রতি তিনি পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ১৫ আগস্ট শহীদ তার প্রয়াত পিতা শেখ ফজলুল হক মনি, মা আরজু মনিসহ সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তাদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে মেয়র মশক নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা, যানজট, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও অবৈধ দখলমুক্তকরণ ইত্যাদি কাজে কাউন্সিলরদের সক্রিয় সহায়তা কামনা করেন।বোর্ড সভায় মেয়র উন্নয়ন কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা এবং তাদের সরাসরি সম্পৃক্ততার ব্যাপারে বেশকিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেন তিনি।

নবনির্বাচিত কাউন্সিলররা মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তাদের প্রত্যাশা অনুযায়ী বিভিন্ন সমস্যা নিরসনে মেয়র কর্তৃক আশ্বস্ত হওয়ায় কাউন্সিলররা ফজলে নূর তাপসকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রয়োজনে ভার্চুয়াল কোর্ট পরিচালনায় সংসদে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল’ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

আদালতে মামলা পরিচালনায় পক্ষগণের ভার্চুয়াল উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের ক্ষমতা প্রদানের সুনির্দিষ্ট বিধান করে সংসদে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল, ২০২০ পাস করা হয়েছে।

করোনায় একদিনে আরও ৪৬ মৃত্যু : নতুন শনাক্ত ৩৪৮৯

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ‍ও মৃত্যু প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪৬ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন।

গভর্ণরের চাকরির মেয়াদ ৬৭ বছর করতে সংসদে বাংলাদেশ ব্যাংক (সংশোধন) বিল উত্থাপন

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কার্যকালের মেয়াদ বিদ্যমান ৬৫ বছরের পরিবর্তে ৬৭ বছর করার বিধানের প্রস্তাব জাতীয় সংসদে বাংলাদেশ ব্যাংক (সংশোধন) বিল, ২০২০ উত্থাপন করা হয়েছে।

sangbad ad

করোনা মহামরিতে প্রবাসীদের ১১ কোটি টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে : সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামরির সময় বিদেশস্থ বাংলাদেশ মিশনের শ্রম কল্যাণ উইংয়ের মাধ্যমে দুস্থ ও কর্মহীন হয়ে পড়া প্রবাসী কর্মীদের মাঝে প্রায় ১১ কোটি টাকার ওষুধ, ত্রাণ ও জরুরি সামগ্রী বিতরণ করা হয়েছ।

সংসদ সদস্যের পদ হারাতে পারেন পাপুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহীদুল হোসেন পাপুল কুয়েতের নাগরিক হলে তার আসন শূন্য হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সংসদে অনির্ধারিত আলোচনায়

দেশে ফিরলেন দুবাইয়ে আটকে পড়া ১৫৩ বাংলাদেশি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনার কারণে দুবাইতে আটকে পড়া ১৫৩ বাংলাদেশি দেশে ফিরেছেন। বুধবার ভোর ৪টা ৩৫ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট দুবাই থেকে ১৫৩ জনকে নিয়ে হযরত

আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র

সংবাদ অনলাইন ডেস্ক

image

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। বুধবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সরকারি

পাপুলের কোম্পানির সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানো সিদ্ধান্ত কুয়েত বিমানবন্দরের

সংবাদ অনলাইন ডেস্ক

image

কুয়েতে অর্থ ও মানবপাচার এবং ভিসা বাণিজ্যের অপরাধে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলের মালিকানাধীন কোম্পানির সঙ্গে ক্লিনিং সেবা প্রদানের চুক্তির মেয়াদ

সংসদ সদস্যদের প্রশ্নের উত্তর দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় সংসদের মুলতবি অধিবেশন আজ বুধবার (৮ জুন) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব পুনরায় শুরু হয়েছে। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা তার জন্য নির্ধারিত ‘প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর’ পর্বে সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন।

sangbad ad