• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৫ জুন ২০২০

 

দুদক-কাউন্টার টেরোরিজম তদন্ত অনুসন্ধান কোর্সের উদ্বোধন

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২০ অক্টোবর ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তাদের জন্য বিশেষায়িত তদন্ত অনুসন্ধান কোর্সের আয়োজন করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ২০ অক্টোবর রোববার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে ৫ দিনব্যাপী এই কোর্স উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম, দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এবং সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, দুর্নীতি সন্ত্রাস ও জঙ্গি দমন করা গেলে দেশের অনেক উন্নয়ন হবে। উন্নত প্রযুক্তি ব্যবহার করে দক্ষতা বৃদ্ধি করতে প্রশিক্ষণার্থীদের তাগিদ দেন ডিএমপি কমিশনার। প্রযুক্তিগত বিষয় নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। সাধারণ অপরাধগুলোর মধ্যেও প্রযুক্তিগত বিষয় নিয়ে কাজ করতে হয়। প্রযুক্তি সব সময় পরিবর্তন হয়। তাই যারা প্রশিক্ষণ গ্রহণ করবেন তারা সেগুলোর সঙ্গে আপডেট থাকবেন। লোভে পড়লে শুধুমাত্র অর্থ উপার্জন সম্ভব আর লোভে না পড়লে দেশের সব অর্জন সম্ভব। এসময় তিনি তদন্তের স্বার্থে কাউন্টার টেররিজমের এক্সপার্ট অফিসারদের সাথে দুদক কর্মকর্তাদের সুসম্পর্ক স্থাপন করে ভবিষ্যতে দেশের কল্যাণে কাজ করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন,তদন্তকাজ ঠিক মতো যদি না হয় তাহলে অপরাধীরা সব সময় ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। তাই যারা এ নিয়ে কাজ করবেন তাদের সব সময় আপডেট থাকতে হবে। সমালোচনা সব সময় সাদরে গ্রহণ করতে হবে। যদি সমালোচনা থাকে তাহলে জবাবদিহিতা থাকে। নিজ বক্তব্যে চেয়ারম্যান বলেন,দুর্নীতি দমন কমিশনে দুর্নীতি নেই সেটা বলতে পারবো না। দুর্নীতি যেমন আছে সেখানে জবাবদিহিতাও রয়েছে। তাই কমিটমেন্ট অবশ্যই গুরুত্বপূর্ণ। দুর্নীতি ঘটার আগে যদি সেটা ধরতে পারি সেটাই হবে আসল উদ্দেশ্য। দুর্নীতি যদি ঘটেই যায় তাহলে আমাদের থাকার উদ্দেশ্য কী? তাই আগে থেকে দুর্নীতি ধরতে আমাদের সোচ্চার হতে হবে।

সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম বলেন, সিটিটিসির কর্মকর্তারা শুধু দেশি-বিদেশি নয়, ইন-হাউজ ট্রেনিং করছে। কাউন্টার টেররিজম কোনো ট্রেনিং ইন্সটিটিউট না হলেও আমাদের অফিসাররা প্রতি মাসেই কোনো না কোনো ওয়ার্কশপ সেমিনার শর্ট ট্রেনিংয়ের মাধ্যমে তরুণ অফিসার ও কর্মরতদের দক্ষতা বৃদ্ধির চেষ্টা করছি। আমরা সবাই বাংলাদেশ পুলিশের সদস্য। চাকরিজীবনের প্রথম থেকেই আমরা তদন্ত করে এসেছি। আশা করছি এই প্রশিক্ষণটি ফলপ্রসূ হবে।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আলীবাবার অনুদান

অর্থনৈতিক বার্তা পরিবেশক

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা প্রতিরোধ ও চিকিৎসায় চীনের আলীবাবা ফাউন্ডেশন এবং জ্যাক

চীন থেকে আনা হলো করোনা চিকিৎসা সামগ্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের মায়ের ইন্তেকাল

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয় প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক ফ‌রিদা ইয়াস‌মিনের মা এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজামের শ্বাশুড়ি ‘রত্নগর্ভা মা’ জাহানারা হোসেন আর নেই।

sangbad ad

করোনায় সাংবাদিকদের ঝুঁকি ভাতা চায় ঐক্যফ্রন্ট

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঝুঁকি বিবেচনা করে সাংবাদিকদের পর্যাপ্ত ভাতার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

করোনা সংকটে সমালোচনার পরিবর্তে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান ওবায়দুল কাদেরের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সরকারের সমালোচনা করাকে ‘রুটিনওয়ার্কে’ পরিণত না করতে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান জানিয়ে বলেছেন, অভিন্ন শত্রু করোনার বিরুদ্ধে দ্বিমত পোষণ না করে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।

বধির প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী দিল যুবলীগ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা দুর্যোগে অসহায় হয়ে পড়া বধির প্রতিবন্ধীদের মধ্যে নগদ অর্থ, বস্ত্র, খাদ্যসামগ্রী বিতরন করেছে যুবলীগ।

জনগণের দুঃখ কষ্ট লাঘবে সরকারের প্রচেষ্টা অব্যহত থাকবে : প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা পরিস্থিতে দেশের জনগণের দুঃখ কষ্ট লাঘবে সরকারের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

করোনায় ২৪ ঘন্টায় আরও ৩৫ মৃত্যু: শনাক্ত ২৪২৩

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে ৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৩২ জন।

ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে মৃত এক রোগীর স্বজন বেসরকারি এই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মামলা করেছেন। অগ্নিকা-ের ছয় দিন পর গত বুধবার রাতে ঢাকার গুলশান থানায় মামলায় মামলাটি করেন অগ্নিকান্ডে মারা যাওয়া ভারনন এ্যান্থনী পলের জামাতা রোনাল্ড মিকি গোমেজ।

sangbad ad