• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৯ আগস্ট ২০২০

 

ঢাকার দুই সিটির ৪৮টি ওয়ার্ডে শতভাগ বর্জ্য অপসারণ

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০২ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৮টি ওয়ার্ডে শনিবার (১ জুলাই) রাত সাড়ে দশটার মধ্যে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। এরমধ্যে দক্ষিণে (ডিএসসিসি) রয়েছে ৩২টি ওয়ার্ড, আর উত্তরে (ডিএনসিসি) শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে ১৬টি ওয়ার্ডে।

ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ.আবু নাছের বলেন, শনিবার রাত সাড়ে ১০টার মধ্যে এ ৩২টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। তিনি বলেন: কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হলো ওয়ার্ডগুলো হলো– ৭, ৯, ১০, ১৩, ১৪, ১৬, ১৮, ১৯, ২০, ২১, ২৬, ২৭, ৩০, ৩২, ৩৬,৩৭, ৩৮, ৪১, ৪২, ৪৩, ৪৭, ৫২, ৫৩, ৫৭, ৫৮, ৫৯, ৬০, ৬১ ৬৫,৭০, ৭৪ ও ৭৫।

ডিএনসিসি’র জনসংযোগ বিভাগের প্রধান এ এস এম মামুন বলেন, শনিবার রাত দশটার মধ্যে ডিএনসিসির ১৬টি ওয়ার্ড থেকে কোরবানি পশুর সকল বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হচ্ছে: ১, ৮, ৯, ১০, ১১, ১৭ ১৯, ২০, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ও ৩৪।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঈদের আগে নগরবাসীকে ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীর সব কোরবানির বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি দেন। তারা বলেন, নগরবাসীর সহায়তা পেলে ২৪ ঘণ্টার নির্ধারিত সময়ের আগেই বর্জ্য অপসারণ সম্ভব।

প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে শনিবার দুপুর থেকেই সুপরিকল্পিতভাবে বর্জ্য অপসারণের কাজে নেমে পড়েন দুই সিটি করপোরেশনের ১৭ হাজারেরও বেশি পরিচ্ছন্নতাকর্মী। একই সঙ্গে বর্জ্য অপসারণের কাজে ব্যবহৃত হয় সাড়ে সাতশর বেশি ছোট-বড় গাড়ি। ওয়ার্ড কমিশনারদের সার্বিক তত্ত্বাবধানে বিভিন্ন ওয়ার্ডের আওতাধীন পাড়া-মহল্লার অলিগলি থেকে রাজপথ সর্বত্র চষে বেড়াচ্ছেন পরিচ্ছন্নতাকর্মীরা। ফলে বিকেলের মধ্যে বর্জ্য অপসারণে দৃশ্যমান চিত্র চোখে পড়ে।

সিটি করপোরেশনের কর্মকর্তারা বলেন, এবার নগরবাসীরা সচেতন হয়ে বর্জ্য বস্তায় ভরে একটি নির্দিষ্ট স্থানে রাখছেন। ফলে পরিচ্ছন্নতাকর্মীদের কাজও সহজ হচ্ছে, কষ্টও কম হচ্ছে।

ভারতের সঙ্গে রক্তের সম্পর্ক, চীনের সঙ্গে অর্থনৈতিক : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধি, মেহেরপুর

image

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক এবং চীনের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক। সম্প্রতি

গাইবান্ধার খাটিয়ামারি গ্রাম পরিদর্শন করলেন আর্ল আর মিলার

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ শনিবার বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার উত্তরবঙ্গে ব্যাপক বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শনে যান।

জয়ন্ত চাকমার পরিবারের পাশে খাগড়াছড়ির একটি মানবিক দল

খাগড়াছড়ি প্রতিনিধি

image

পার্বত্য জেলার রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেক ইউনিয়নের হাজাছড়া শুকনাছড়া গ্রামের হত দরিদ্র এক অসহায় পরিবারের পাশে দাড়িয়েছে দিঘিনালা সহ খাগড়াছড়ি সরকারী কলেজের একদল ছাত্র-ছাত্রী

sangbad ad

খাগড়াছড়ি সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরন

খাগড়াছড়ি প্রতিনিধি

image

খাগড়াছড়ি পার্বত্য জেলার করোনাকালিন পরিস্থিতিতে জেলার কর্মরত সাংবাদিকদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চেক বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আজ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শালিখায় সাড়া ফেলেছে বারমাসি থাই লেবুর চাষ

লক্ষ্মণ চন্দ্র মন্ডল, শালিখা (মাগুরা)

image

শালিখার শতখালী গ্রামের নওশের আলীর বারমাসি থাই লেবুর চাষ খুব লাভজনক হওয়াই অল্পদিনেই এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। প্রায় দিন এলাকার উৎসাহী কৃষক তার বাগান দেখতে এসে সেখান থেকে কলম করা চারা সংগ্রহ করে তারাও বাগান করা শুরু করেছেন

মহেশপুরে রাস্তা দখল করে পাঁকা বাড়ি : বিপাকে একশ পরিবার

মহেশপুর(ঝিনাইদদহ,প্রতিনিধি

image

ঝিনাইদহের মহেশপুরে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এলাকার কিছু ভূমি দস্যুদের বিরুদ্ধে। যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় এক শ’ পরিবার মহাবিপাকে পড়েছে।

পত্নীতলার ইউএনও করোনামুক্ত

প্রতিনিধি, বদলগাছী (নওগাঁ)

image

নওগাঁর পত্নীতলা উপজেলার নির্বাহী অফিসার মো. লিটন সরকার করোনামুক্ত হয়েছেন।

বন্যার্তদের মাঝে ১১ হাজার ৩৩৬ টন চাল বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

অতি বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় ৩৩ জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত ১৬ হাজার ৫১০ মেট্রিক টন চালের মধ্যে এখন পর্যন্ত ১১ হাজার ৩৩৬ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।