• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

 

জেকেজি ও রিজেন্টের অনৈতিক কর্মকান্ড খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্য মন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের সাথে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই। স্বাস্থ্য অধিদপ্তরের কাছে মন্ত্রণালয় প্রশাসনিকভাবে কাজের ব্যাখ্যা চাইতেই পারে, এটি সরকারি কাজের একটি অংশ। জেকেজি ও রিজেন্ট হাসপাতালের অনৈতিক কর্মকান্ড কতটুকু হয়েছে তা সরকার খতিয়ে দেখছে। দোষী সাব্যস্ত হলে তাদের কঠোর বিচার করতে হবে এবং তাদেরকে প্রশ্রয়দানকারীদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ সব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে অধিদপ্তরের কোনো সমস্যা চলছে কি-না এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অধিদপ্তরের সাথে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই। দুটিই সরকারের অঙ্গ প্রতিষ্ঠান। দুটি প্রতিষ্ঠানই বর্তমানে কোভিড-১৯ এর দুর্যোগ মোকাবেলায় দিন-রাত কাজ করে যাচ্ছে। জেকেজি ও রিজেন্ট হাসপাতালের সাম্প্রতিক কর্মকান্ডের ব্যাপারে ব্যাখ্যা দিতে মন্ত্রণালয় থেকে অধিদপ্তরকে চিঠি দেয়া হয়েছে। এটি সরকারের প্রশাসনিক ও দাপ্তরিক কাজের একটি অংশ মাত্র। এটি মন্ত্রণালয় ও অধিদপ্তরের সমস্যার কোনো ব্যাপার নয়।

পরে স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূরের সাথে আলাদা বৈঠক করেন। মন্ত্রী বৈঠকে সচিবদের দেশের সকল ক্লিনিক ও হাসপাতালে সাধারণ মানুষ সেবা বঞ্চিত হচ্ছে কি-না সে ব্যাপারে তৎপর থাকার নির্দেশ দেন। পাশাপাশি, কোনো ক্লিনিক ও হাসপাতাল অনৈতিক কোনো কর্মকান্ড হলে তা দ্রুততার সাথে জোড়ালো ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বঙ্গবন্ধুর ৫ খুনিসহ ৬১ অপরাধীকে ফিরিয়ে আনতে রেড নোটিশ

বাকী বিল্লাহ

image

বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৫ খুনিসহ বিভিন্ন দেশে পালিয়ে থাকা ৬১ ভয়ঙ্কর অপরাধীকে ধরে দেশে ফেরত পাঠাতে ইন্টারপোলের

দীর্ঘমেয়াদি বন্যার আগাম সতর্কতা প্রধানমন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

আগামী ভাদ্র মাসের মাঝামাঝি সময়ে বন্যা হলে সেটা দীর্ঘমেয়াদি হতে পারে, তাই এ বিষয়ে মন্ত্রিসভার সদস্য ও সংশ্লিষ্ট সবাইকে সতর্ক

করোনা বুলেটিন আর থাকছে না

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোন কারন ছাড়াই দেশের করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সমাপ্তি ঘটতে যাচ্ছে আগামীকাল মঙ্গলবার (১১ আগস্ট)।

sangbad ad

নভেম্বর থেকে যথানিয়মে সব ভোট-ইসি সচিব

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহামারি করোনা কারণে চলতি বছরের নভেম্বর থেকে সব নির্বাচন যথানিয়মে অনুষ্ঠিত হবে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর

মায়ের মুখে একটাই কথা আমার ছেলে তো শ্যাষ

সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ

image

বাইরে থেকেই শোনা যাচ্ছিল কান্নার শব্দ। ভেতরে প্রবেশ করতেই দেখা গেল, ঘরের একমাত্র খাটটিতে বসে কাঁদছেন বৃদ্ধা লুৎফর নেছা বেগম।

বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আলাউদ্দিন আলী

নিজস্ব বার্তা পরিবেশক

image

সংগীত জগতের দীর্ঘদিনের সহকর্মী, পরিবার ও শুভাকাংক্ষীদের শেষ শ্রদ্ধা নিয়ে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সুরকার, গীতিকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী।

সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, মানিকগঞ্জ, রাজবাড়ী এবং ফরিদপুর জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে।

নদীর পাড়গুলো ব্লক দিয়ে স্থায়ী করার পরামর্শ পানি সম্পদ প্রতিমন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

দুই দফায় নদীর পাড় ভাঙে। এগুলো আমাদের মোকাবিলা করতে হবে সে লক্ষ্যে আমাদের ইঞ্জিনিয়াররা কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

১০ লাখ বৃক্ষ রোপণ করছে পানি সম্পদ মন্ত্রণালয়

নিজস্ব বার্তা পরিবেশক

image

মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয় ও এর অধীনস্ত সংস্থাসমূহের অফিস প্রাঙ্গণ, আওতাধীন জমি এবং পানি উন্নয়ন বোর্ডের উন্নয়ন প্রকল্পসমূহের খাল-নদীতীর ও অন্যান্য ফাঁকা জায়গায় বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপণের কর্মসূচী নিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।