• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮

 

ঘরে বসেই পরিশোধ করা যাবে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সেবা সহজীকরণের অংশ হিসেবে অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের লক্ষ্যে পাঁচটি ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ব্যাংকগুলো হচ্ছে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, প্রাইম ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক। বুধবার (৫ ডিসেম্বর) গুলশানস্থ নগর ভবনে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এসময় ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, আরবান পাবলিক এন্ড এনভারনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলাপমেন্ট এর উপ প্রকল্প পরিচালক উত্তম কুমার কর্মকার, ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়া, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আবদুল গফুর, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক খন্দকার আতাউর রহমান, মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মশিহুর রহমান, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ও ডাচ-বাংলা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মো. মঞ্জুর মফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে এক নতুন দিগন্ত উন্মোচিত হলো। এখন মানুষ ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি জমা দিতে পারবেন। মানুষের সময়, শ্রম, অর্থের সাশ্রয় হবে। তিনি আরও বলেন, নগরবাসীকে কাঙ্খিত সেবা প্রদানে ডিএনসিসি অঙ্গীকারাবদ্ধ। সেবা সহজীকরণের লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাবে। প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম বলেন, উন্নত বিশ্বের মতো আমরাও ‘পেপারলেস অফিস’, ‘ক্যাশলেস ট্রানজেকশন’ এর দিকে যাচ্ছি। অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের মধ্য দিয়ে নাগরিকদের বিড়ম্বনা দূর হবে। কর্পোরেশনের উপর আস্থাও বৃদ্ধি পাবে। সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া বলেন, সেবা আপনার কাছে যাবে, আপনাকে সেবার কাছে যেতে হবে না - এ ধরণের ভাবনা থেকে এই উদ্যোগ নেয়া হয়। এর ফলে নাগরিকগণ উপকৃত হবেন পাশাপাশি ডিএনসিসি-র সুনাম বৃদ্ধি পাবে। অনুষ্ঠানে ব্যাংকের উর্ধতন কর্মকর্তারা নাগরিকদের সর্বোচ্চ সেবা প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

মহাখালীতে পশু জবাইখানা উদ্বোধন:
রাজধানীর মহাখালীতে একটি স্বাস্থ্যসম্মত পশু জবাইখানা উদ্বোধন করা হয়েছে। ডিএনসিসি-র অঞ্চল ৩ এর মহাখালী কার্যালয়ের পাশে এই পশু জবাইখানা উদ্বোধন করেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। মহাখালী পশু জবাইখানাটি মাংস ব্যবসায়ীসহ অন্যরাও ব্যবহার করতে পারবেন। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান, মহানগর মাংস ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মর্তুজা মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্যসম্মত এই জবাইখানায় একজন পশু চিকিৎসক ও একজন পরিদর্শক থাকবেন। জবাইকৃত পশুর মাংস সরবরাহের আগে স্বাস্থ্যসম্মত কিনা তা নিশ্চিত হয়ে ডিএনসিসির সিল দেয়া হবে। এর ফলে নগরবাসী মাংস কিনে প্রতারণার শিকার হতে রেহাই পাবেন। প্রতিদিন ভোর ৪টা থেকে পশু জবাইখানা খোলা থাকবে।

মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহান বিজয় দিবসে সকাল সাড়ে ৭ টায় রাজারবাগ পুলিশ লাইন্সের স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে

বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ৪৮তম বিজয় দিবস উপলক্ষে আজ ১৬ ডিসেম্বর সকালে

দিন কমছে সংহিসতা বাড়ছে!

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে তত সংঘাত সংহিসতা বৃদ্ধি পাচ্ছে। দেশের

sangbad ad

ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার করা যাবে না : সিইসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের শৃঙ্খলা রক্ষার্থে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার

জাতিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল : স্পিকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতিকে মেধা শূন্য করার হীন চক্রান্ত

নির্বাচনী সংঘাত চিন্তিত ইসি

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদ নির্বাচন মানে বড় নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে বিক্ষিপ্তভাবে ছোট ছোট সহিংসতার ঘটনা ঘটতেই

নির্বাচনে বিশৃঙ্খলা ঠেকাতে তিন স্তরের নিরাপত্তা

নিজস্ব বার্তা পরিবেশক

image

আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে রেঞ্জ ডিআইজিদের সঙ্গে বৈঠক করেছেন নির্বাচন কমিশন (ইসি)। বৈঠকে

শহীদ বুদ্ধিজীবী দিবস আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ ১৪ ডিসেম্বর; শহীদ বুদ্ধিজীবী দিবস। এক সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে

দশ বছরে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা বেড়েছে ৪ গুণ

ফয়েজ আহমেদ তুষার

image

দেশে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা গত দশ বছরে প্রায় চারগুণ বেড়েছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের

sangbad ad