• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯

 

ঘরে বসেই পরিশোধ করা যাবে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

সেবা সহজীকরণের অংশ হিসেবে অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের লক্ষ্যে পাঁচটি ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ব্যাংকগুলো হচ্ছে সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, প্রাইম ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক। বুধবার (৫ ডিসেম্বর) গুলশানস্থ নগর ভবনে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এসময় ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, আরবান পাবলিক এন্ড এনভারনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলাপমেন্ট এর উপ প্রকল্প পরিচালক উত্তম কুমার কর্মকার, ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়া, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আবদুল গফুর, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক খন্দকার আতাউর রহমান, মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মশিহুর রহমান, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ও ডাচ-বাংলা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মো. মঞ্জুর মফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে এক নতুন দিগন্ত উন্মোচিত হলো। এখন মানুষ ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি জমা দিতে পারবেন। মানুষের সময়, শ্রম, অর্থের সাশ্রয় হবে। তিনি আরও বলেন, নগরবাসীকে কাঙ্খিত সেবা প্রদানে ডিএনসিসি অঙ্গীকারাবদ্ধ। সেবা সহজীকরণের লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে যাবে। প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম বলেন, উন্নত বিশ্বের মতো আমরাও ‘পেপারলেস অফিস’, ‘ক্যাশলেস ট্রানজেকশন’ এর দিকে যাচ্ছি। অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের মধ্য দিয়ে নাগরিকদের বিড়ম্বনা দূর হবে। কর্পোরেশনের উপর আস্থাও বৃদ্ধি পাবে। সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া বলেন, সেবা আপনার কাছে যাবে, আপনাকে সেবার কাছে যেতে হবে না - এ ধরণের ভাবনা থেকে এই উদ্যোগ নেয়া হয়। এর ফলে নাগরিকগণ উপকৃত হবেন পাশাপাশি ডিএনসিসি-র সুনাম বৃদ্ধি পাবে। অনুষ্ঠানে ব্যাংকের উর্ধতন কর্মকর্তারা নাগরিকদের সর্বোচ্চ সেবা প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

মহাখালীতে পশু জবাইখানা উদ্বোধন:
রাজধানীর মহাখালীতে একটি স্বাস্থ্যসম্মত পশু জবাইখানা উদ্বোধন করা হয়েছে। ডিএনসিসি-র অঞ্চল ৩ এর মহাখালী কার্যালয়ের পাশে এই পশু জবাইখানা উদ্বোধন করেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। মহাখালী পশু জবাইখানাটি মাংস ব্যবসায়ীসহ অন্যরাও ব্যবহার করতে পারবেন। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জাকির হাসান, মহানগর মাংস ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মর্তুজা মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্যসম্মত এই জবাইখানায় একজন পশু চিকিৎসক ও একজন পরিদর্শক থাকবেন। জবাইকৃত পশুর মাংস সরবরাহের আগে স্বাস্থ্যসম্মত কিনা তা নিশ্চিত হয়ে ডিএনসিসির সিল দেয়া হবে। এর ফলে নগরবাসী মাংস কিনে প্রতারণার শিকার হতে রেহাই পাবেন। প্রতিদিন ভোর ৪টা থেকে পশু জবাইখানা খোলা থাকবে।

সরকারের প্রধান লক্ষ্য জনগণের নিরাপত্তা নিশ্চিত করা : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্তমান সরকারের প্রধান লক্ষ্য হচ্ছে সুশাসনের মাধ্যমে

শিক্ষা প্রশাসনে বড় পরিবতর্ন আসছে

রাকিব উদ্দিন

image

শিক্ষা প্রশাসনে বড় ধরনের রদবদল আসছে। রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের ‘লোভনীয়’ পদে

ইশতেহার বাস্তবায়নই প্রথম লক্ষ্য

মোস্তাফিজুর রহমান

image

নির্বাচনী ইশতেহার বাস্তবায়নেই মনোযোগ সরকারের। চলতি মেয়াদের শুরু থেকে

sangbad ad

নিজের জন্যই ট্রাফিক আইন মানা উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

আমাদের নিজেদের জন্যই ট্রাফিক আইন মানা প্রয়োজন। দ্রুত যাওয়ার চাইতে জীবন

প্রবাসীদের সমস্যা সমাধানে শত ভাগ চেষ্টা করা হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমানে

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক ২১ জানুয়ারি

নিজস্ব বার্তা পরিবেশক

নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক বসছে আগামী ২১ জানুয়ারি। ওইদিন সকাল ১০টায়

ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চালিত ১১শ’ প্রতিষ্ঠান বিশৃঙ্খলায় বিরাজমান

রাকিব উদ্দিন

image

শিক্ষা মন্ত্রণালয় বেসরকারি হাইস্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ ও ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ নিয়োগ

আগামী পাঁচ বছর আমাদের জন্য কঠিন পরীক্ষা : প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু

বিমানবাহিনীর আজান ও কেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বাংলাদেশ বিমানবাহিনীর আন্তঃঘাঁটি আজান ও কেরাত প্রতিযোগিতা বৃহস্পতিবার

sangbad ad