• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

 

খোন্দকার ইব্রাহিম খালেদ মারা গেছেন

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

আজ (২৪ ফেব্রুয়ারি) ভোর ৫টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি মারা যান। বিশিষ্ট ব্যাংকার, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদের বয়স হয়েছিল ৮০ বছর।

তিনি করোনায় আক্রান্ত হলে গত ১ফেব্রুয়ারি তাকে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়। ১৯ ফেব্রুয়ারি তার অবস্থার আরো অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। তার ব্রেইন স্ট্রোক হয়েছিল বলে চিকিৎসকরা অনুমান করছিলেন। কিন্তু শারীরিক অবস্থার অবনতির কারনে তার আরো কোন পরীক্ষা-নীরিক্ষা করা সম্ভব হচ্ছিলনা বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ইব্রাহিম খালেদ ১৯৪১ সালের ৪জুলাই গোপাল গঞ্জে জন্মগ্রহন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ও আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

ইব্রাহিম খালেদ ১৯৬৩ সাল থেকে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে যুক্ত হন। তিনি ১৯৯৪ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বাংলাদেশ কৃষি ব্যাংক, ১৯৯৬ সালে অগ্রণী ব্যাংক এবং ১৯৯৭ সালে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১৯৯৮ থেকে ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন। ২০০০ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন তিনি। ২০১০ সালে শেয়ারবাজারের পতনের কারণ অনুসন্ধানে সরকার গঠিত তদন্ত কমিটির প্রধান ছিলেন তিনি।

২০১১ সালে বাংলা একাডেমি তাকে সম্মানসূচক ফেলোশিপ প্রদান করে। খোন্দকার ইব্রাহিম খালেদ দীর্ঘদিন ধরে জাতীয় শিশুকিশোর সংগঠন কঁচিকাচার মেলার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তার মৃত্যুতে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন। আজ সকাল ১১টায় তার মরদেহ সেগুন বাগিচায় কচিকাচার মেলার কার্যালয়ে নেয়া হবে। সেখানে কচিকাচার মেলার সদস্যদের শ্রদ্ধা জানানোর জন্য মরদেহ কিছু সময় রাখা হবে। বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পারিবারিক সূত্রে জানা গেছে দাফনের জন্য তার মরদেহ গোপাল গঞ্জে নিয়ে যাওয়া হবে।

দেশে করোনায় রেকর্ড ১১২ জনের মৃত্যু,শনাক্ত ৪২৭১

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত কিছুদিন ধরে দেশে করোনায় মৃত্যুর রেকর্ড প্রায় প্রতিদিনই ভাঙছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন; যা কিনা দেশে করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু।

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট আরও ৭ দিন বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় চলমান কঠোর বিধিনিষেধ (লকডাউন) আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্তের ফলে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচলও আরও এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে। অর্থাৎ ২১ এপ্রিল থেকে পরবর্তী সাত দিন কোনো শিডিউল ফ্লাইট চলাচল করবে না।

ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা : কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরেও এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা

sangbad ad

তাপমাত্রা বাড়লেও বৃষ্টির আভাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত কয়েকদিনের তুলনায় আজ সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে। সেই সঙ্গে দেশের কোথাও

চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃত্যু এবং শনাক্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে

মহাখালীর করোনা হাসপাতালে রোগী ভর্তি শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

চিকিৎসা কার্যক্রম শুরু করেছে মহাখালীর ডিএনসিসির করোনা ডেডিকেটেড হাসপাতাল। সোমবার সকাল থেকে

আরও এক সপ্তাহ কঠোর লকডাউনের সুপারিশ কমিটির

নিজস্ব বার্তা পরিবেশক

image

চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ দিয়েছে কোভিড ১৯ সংক্রান্ত জাতীয়

ইলিয়াস আলীর ‘গুম’ নিয়ে আমার বক্তব্য ‘কাটপিস’ করা হয়েছে: মির্জা আব্বাস

সংবাদ অনলাইন রিপোর্ট,

image

বিএনপির সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজের ঘটনা নিয়ে তার বক্তব্য

টানা তিন দিন করোনায় মৃত্যু শতাধিকের ওপরে

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। যা দেশে একদিনে ভাইরাসটিতে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে টানা তিন দিন ভাইরাসটিতে ১০০-এর বেশি মৃত্যু হয়েছে।