• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১

 

করোনার ভ্যাকসিন আনার ব্যাপারে প্রস্তুতি নিয়েছে সরকার: কাদের

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে ভ্যাকসিন আসা মাত্রই বাংলাদেশের জনগণ যাতে সহজেই পায় সে ব্যাপারে সরকার সব প্রস্তুতি গ্রহণ করেছে।

তিনি বলেন, ভ্যাকসিন প্রাপ্তিকে সহজ ও দ্রুত সময়ের মধ্যে জনগণের নাগালে পৌঁছে দিতে সরকারি ও বেসরকারিভাবে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (২৮ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত করোনা ভাইরাসের বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে কর্মরত চিকিৎসকদের মধ্যে উন্নতমানের এন৯৫ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন।

করোনা গতি প্রকৃতি কোন দিকে যায় বলা মুশকিল, তবুও সরকার যথাযথ পদক্ষেপ নিয়ে রেখেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের মধ্যে সচেতনতা মূলক ক্যাম্পেইন করারও নির্দেশ দেন।

বৈশ্বিক এ মহামারি সত্ত্বেও বাংলাদেশ আজকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফরেন কারেন্সি রিজার্ভ ৪১ বিলিয়ন ডলারে পৌঁছেছে শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব।

একটি অশুভ মহল বৈশ্বিক মহামারির এ মানবিক সংকটকে পুঁজি না করলে পরিস্থিতি মোকাবিলা আরও সহজতর হতো এবং জনগণের জানমালের ক্ষয় ক্ষতি অনেকটা কম হতো উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন জনগণকে এ অশুভ শক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে এবং এদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিএনপি মহাসচিব সম্প্রতি রাজধানীর তিনটি বস্তিতে অগ্নিকা-ের ঘটনাকে রহস্যজনক বলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঘটনাটি রহস্যজনকতো বটেই। তবে এ রহস্যের পেছনে কারা আছে সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে। দেশের শান্তি বিনষ্টের কোনো ষড়যন্ত্র অগ্নিসংযোগের ঘটনায় আছে কিনা সেটা তদন্তের পরে বেরিয়ে আসবে।

এ ঘটনা স্বাভাবিক নাকি নাশকতা এবং এর সঙ্গে যারাই জড়িত তাদের কাউকে রেহাই দেওয়া হবে না বলে হুঁশিয়ার করে দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি নিজেরা আগুন সন্ত্রাস করে সরকারের ওপর দোষ চাপায়, কাজেই অগ্নিসংযোগ ঘটনাও তারা যত দোষ নন্দ ঘোষের ওপর চাপানোর পুরানো অভ্যাসের পুনরাবৃত্তি ঘটিয়েছে।

ওবায়দুল কাদের শহীদ ডা. মিলনের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং অভিনেতা আলি যাকেরের মৃত্যুতেও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামছুন্নাহার চাঁপা এবং উপ- দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

দলমত পার্থক্য ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দলমত পথের পার্থক্য ভুলে গিয়ে ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে লাখো শহীদের

সংসদের শীতকালীন অধিবেশন শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাদশ জাতীয় সংসদের ১১তম (শীতকালীন) অধিবেশন সোমবার (১৮ জানুয়ারি) শুরু হয়েছে

২৬ মার্চের মধ্যে মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা

সংবাদ অনলাইন ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

sangbad ad

২০ লাখ ডোজ টিকা দিচ্ছে ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০ জানুয়ারি বুধবার দেশে আসছে ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন। বাংলাদেশকে উপহার হিসেবে ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

জলবায়ু পরিবর্তনের প্রভাব হ্রাসে উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরি করা হবে- পরিবেশ ও বনমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

জলবায়ু পরিবর্তনের প্রভাব হ্রাসে বৃক্ষরোপণের মাধ্যমে উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী তৈরি করা হবে উল্লেখ করে পরিবেশ, বন ও জলবায়ু

১২ দফা দাবিতে নির্মাণশ্রমিকদের সমাবেশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

নির্মাণশ্রমিকদের বাসস্থান, পেশা ও স্বাস্থ্যগত সুবিধা এবং মজুরি বৃদ্ধিসহ ১২ দফা দাবিতে সমাবেশ করেছে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব)। সোমবার (১৮ জানুয়ারি)রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ইনসাব নির্মাণশ্রমিকদের দাবি দিবস উপলক্ষে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঐক্যমত গড়তে রাজনৈতিক দলগুলোকে সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গণতন্ত্রায়ন, সুশাসন ও নিরবচ্ছিন্ন আর্থসামাজিক উন্নয়নে সকল রাজনৈতিক দল, শ্রেণি ও পেশা নির্বিশেষে ঐকমত্য গড়ে তুলতে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানিয়েছেন। আজ সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের ১১তম (শীতকালীন) ও বছরের প্রথম অধিবেশনের শুরুতে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

সংসদে শোক প্রস্তাব উত্থাপিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাদশ জাতীয় সংসদের একাদশ ও ২০২১ সালের প্রথম অধিবেশন আজ শনিবার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে।

সংসেদ ৫ সদস্যের সভাপতিমন্ডলীর মনোময়ন

সংবাদ অনলাইন ডেস্ক

image

একাদশ জাতীয় সংসদের একাদশ ও ২০২১ সালের প্রথম অধিবেশন আজ (১৮ জানুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে।