• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

 

করোনা ভ্যাকসিন দ্রুত প্রাপ্তির ব্যাপারে সব প্রস্তুতি গ্রহণ করেছে সরকার : কাদের

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

আন্তর্জাতিক বাজারে করোনা ভ্যাকসিন আসামাত্রই বাংলাদেশের জনগণ যাতে সহজেই পায়, সে ব্যাপারে সরকার সব প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ভ্যাকসিন প্রাপ্তিকে সহজ ও দ্রুত সময়ের মধ্যে জনগণের নাগালে পৌঁছে দিতে সরকারি ও বেসরকারিভাবে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে ভ্যাকসিন আসামাত্রই দেশের জনগণ যাতে পায় সে ব্যাপারে সরকার প্রস্তুতি গ্রহণ করেছে। শুক্রবার (২৭ নভেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ এবং স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির যৌথ উদ্যোগে আয়োজিত করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখ যোদ্ধা হিসেবে কর্মরত চিকিৎসকদের মাঝে উন্নতমানের এন-৯৫ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইন করারও নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, করোনার গতি প্রকৃতি কোন দিকে যায় বলা মুশকিল, তবুও সরকার যথাযথ পদক্ষেপ নিয়ে রেখেছেন। আপনারা জনগনের মাঝে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করুন।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, একটি অশুভমহল বৈশ্বিক মহামারীর এই মানবিক সংকটকে পুঁজি না করলে পরিস্থিতি মোকাবিলা আরও সহজতর হতো এবং জনগণের জানমালের ক্ষয়ক্ষতি অনেকটা কম হতো। জনগণকে এই অশুভ শক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে এবং এদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকার দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নের কার্যক্রম অব্যাহত রেখেছে।

বিএনপি মহাসচিব সম্প্রতি রাজধানীর ৩টি বস্তিতে অগ্নিকান্ডের ঘটনাকে রহস্যজনক বলে যে দাবি করেছেন, সে প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঘটনাটি রহস্যজনক তো বটেই। তবে এ রহস্যের পিছনে কারা আছে সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে। দেশের শান্তি বিনষ্টের কোন ষড়যন্ত্র অগ্নিসংযোগের ঘটনায় আছে কিনা সেটা তদন্তে বেরিয়ে আসবে।

তিনি বলেন, এই ঘটনা স্বাভাবিক নাকি নাশকতা এবং এর সঙ্গে যারাই জড়িত তাদের কাউকে রেহাই দেয়া হবে না। বিএনপি নিজেরা আগুন সন্ত্রাস করে সরকারের ওপর দোষ চাপায়, কাজেই অগ্নিসংযোগ ঘটনাও তারা যত দোষ নন্দ ঘোষের ওপর চাপানোর পুরনো অভ্যাসের পুনরাবৃত্তি ঘটিয়েছে। ধানমন্ডি প্রান্তে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামছুন্নাহার চাঁপা এবং উপ-দফতর সম্পাদক সায়েম খান।

বিদ্যুৎ খাতে বাংলাদেশ-ভারত যৌথ স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিদ্যুৎ খাতে সহযোগিতা সংক্রান্ত বাংলাদেশ-ভারত যৌথ স্টিয়ারিং কমিটির ১৯তম সভা শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সিলেটে ইন্ডাস্ট্রির জন্য জমি খােঁজা হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধি, সিলেট

image

সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটে কোনো ইন্ডাস্ট্রি গড়ে উঠেনি।

সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে নির্মূল কমিটির ওয়েবিনার অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

উপমহাদেশের কিংবদন্তীতুল্য নেতা সুভাষচন্দ্র বসুর ধর্মনিরপেক্ষ, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্রের দর্শন এবং স্বাধীনতার জন্য তাঁর সশস্ত্র রণনীতি ও রণকৌশল বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশেষভাবে অনুপ্রাণিত করেছিল, যার উল্লেখ তাঁর অসমাপ্ত আত্মজীবনীতে রয়েছে।

sangbad ad

‘ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে’

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর খালসমূহ দখলমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে হাতিরঝিলের আদলে নির্মাণ করলে ঢাকা শুধু বাসযোগ্য নয়, দৃষ্টিনন্দন ও বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৬

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার তিন জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৩২৬ জনে।

প্রথম টিকা পাবেন একজন নার্স, উদ্বোধন ২৭ জানুয়ারি: স্বাস্থ্য সচিব

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান জানিয়েছেন, আগামী ২৭ জানুয়ারি একজন নার্সকে টিকা দেওয়ার মধ্য দিয়ে প্রাথমিক করোনার টিকা দেওয়ার কাজ শুরু হবে। ভার্চুয়ালি যুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশ পরিচালনার সুযোগ করে দেওয়ায় জনগণকে ধন্যবাদ: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশ পরিচালনার সুযোগ করে দেওয়ায় জনগণকে ধন্যবাদ জানান

গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটি আমার সবচেয়ে আনন্দের: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করতে পারা নিজের সবচেয়ে

৭০ হাজার গৃহহীন পরিবার পেল বাড়ি

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে জমি ও