• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

 

করোনা নিয়ে সরকারের কোন লুকোছাপা নেই : তথ্যমন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৮ মার্চ ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস নিয়ে সরকারের মধ্যে কোন লুকোছাপা নেই। সরকার প্রতিদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে সবাইকে ‘আপডেট’ তথ্য জানাচ্ছে। ১৮ মার্চ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘নারী সাংবাদিক কেন্দ্রে’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, কোষাধ্যক্ষ আক্তার জাহানসহ সংগঠনের কেন্দ্রীয় অন্য নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

দেশের সংকটকালে বিএনপি বিষোদগারের রাজনীতি করছে : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বের উন্নত দেশগুলোতে করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে, সে দিকটি বিবেচনায় এনে বাংলাদেশ এই ভাইরাস নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা গ্রহণ করেছে। দেশের সংকটময় সময়ে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে বরং বিষোদগার করছে। কিছু লিফলেট ছাপিয়ে তারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আমরা চাইব, এমন সময় বিষোদগারের রাজনীতি না করে দেশের স্বার্থে, জনগণের স্বার্থে সবাই সম্মিলিতভাবে কাজে অংশ নেবে।

বৈশ্বিক উন্নয়ন নারীদের ভূমিকা অগ্রগণ্য : নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কাজের ক্ষেত্রে পুরুষের তুলনায় নারীরা অনেক এগিয়ে। হিসাব করলে দেখা যাবে, পৃথিবীর প্রায় ৭০ ভাগ কাজ নারীরা করেন। কর্মজীবী নারীরা একদিকে যেমন অফিস সামলান, তেমনি অন্যদিকে ঘরে ফিরে সংসার সামলান। বৈশ্বিক উন্নয়নে তাদের ভূমিকা অগ্রগণ্য। আর বিশ্বের অর্ধেক জনসংখ্যা নারী; তাদেরকে বাদ দিয়ে বৈশ্বিক উন্নয়ন সম্ভব নয়।

বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় হাজির করা হয়েছে। কিছুক্ষণের মধ্যেই আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

করোনায় দায়িত্বপালনকালে মারা গেলে ৫ থেকে ৫০ লাখ টাকা দিব: প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারীদের একটা বিশেষ ইন্সুরেন্স সুবিধা দেওয়ার ঘোষণাও দেন তিনি

জামাতে উপস্থিতি সীমিত করাতে শরিয়াতে বাধা নেই: শফী

নিজস্ব বার্তা পরিবেশক

image

জামাত ও জুমার উপস্থিতিকে সীমিত রাখার সরকারি নির্দেশনা শরিয়ার দৃষ্টিকোণ থেকে ঠিক ও যথার্থ। এতে কোন শরিয়তি বাধা নেই বলে জানিয়েছেন হেফাজত আমির শাহ আহমদ শফী।

sangbad ad

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জড়িত ক্যাপ্টেন আবদুল মাজেদ গ্রেফতার

সংবাদ অনলাইন রিপোর্ট, নিজস্ব বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত ক্যাপ্টেন (অবসর) আবদুল মাজেদকে গ্রেফতার করেছে পুলিশ।

পোশাক কারখানা পহেলা বৈশাখ পর্যন্ত বন্ধ, বেতন ১৬ এপ্রিল

নিজস্ব বার্তা পরিবেশক

image

শ্রমিকদের মার্চ মাসের বেতন আগামী (৩রা বৈশাখ) ১৬ এপ্রিলের মধ্যেই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ।

এপ্রিলেই করোনা ব্যাপক ছড়ানোর আশঙ্কা প্রধানমন্ত্রীর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সারা বিশ্বে এই ভাইরাসটা কিভাবে প্রসারিত হয়। এটা অনেকটা অংকের মতো।

রমজানে অফিস চলবে ৯টা হতে সাড়ে ৩টা পর্যন্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

আসন্ন রমজান মাসের জন্য সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিসের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে সরকার।

ওষুধের দোকান ছাড়া সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকানপাট বন্ধ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কাঁচাবাজারগুলো ভোর ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চালু রাখা যাবে। পাড়ামহল্লার মুদি দোকানগুলো খোলা থাকবে ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

করোনার রোগী শনাক্ত হলে পুরো এলাকা লকডাউন করতে হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অতি জরুরি কারণ ছাড়া ঢাকার বাইরে কেউ যাবে না, আসবেও না। পিপিই, মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠান ছাড়া প্রতিটি গার্মেন্টস প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

sangbad ad