• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ৩০ নভেম্বর ২০২০

 

করোনা উপসর্গ নিয়ে সাবেক মহিলা এমপির মৃত্যু

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২২ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
download
image

সাবেক সংসদ সদস্য (এমপি) কামরুন্নাহার পুতুল

সাবেক সংসদ সদস্য (এমপি) ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (২১ মে) রাত সোয়া ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৫ বছর। প্রয়াত সংসদ সদস্য মোস্তাফিজার রহমান পটলের স্ত্রীয় মরহুম কামরুন্নাহার এক ছেলে ও দুই মেয়ে, অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কামরুন্নাহার পুতুল কয়েকদিন ধরে জ্বর, পাতলা পায়খানা এবং খাবারে অরুচিজনিত সমস্যায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাতে অবস্থার অবনতি হলে তাকে শজিমেক হাসপাতালে নেওয়া হয়। করোনার উপসর্গ থাকায় তার নমুনা পরীক্ষা করা হলেও রিপোর্ট পাওয়া যায়নি। তবে করোনা সন্দেহভাজন হিসেবেই তার লাশ দাফনের ব্যবস্থা নেওয়া হবে।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কামরুন্নাহার পুতুল তৎকালীন বগুড়া-জয়পুরহাট জেলার সংরক্ষিত নারী আসনে সাংসদ মনোনীত হন। তার স্বামী মোস্তাফিজার রহমান পটল ১৯৭৩ সালে আওয়ামী লীগের মনোনয়নে বগুড়ার গাবতলী আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। কামরুন্নাহার পুতুল রাজনীতিতে যোগদানের পূর্বে রূপালী ব্যাংকে কর্মরত ছিলেন।

মূর্তি ও ভাস্কর্য এক নয় : ধর্মপ্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

‘মূর্তি ও ভাস্কর্য কিন্তু এক নয়’ উল্লেখ করে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, বিশ্বের যেকোন রাষ্ট্রে যান না কেন সব জায়গায় ভাস্কর্য আছে।

রেলযোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নেয়া হয়েছে

বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বল্পমূল্যে পণ্য ও মানুষের পরিবহন নিশ্চিত করতে সারাদেশে শক্তিশালী যোগাযোগ নেটওয়ার্ক প্রতিষ্ঠার অংশ হিসেবে সরকার দেশব্যাপী রেলযোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছেন।

ঢাবির দুই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে৷ অনুমতি ছাড়া বিদেশে অবস্থান করায় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা সিন্ডিকেটে এ সিদ্ধান্ত নেওয়া হয়৷ এছাড়াও হাইকোর্টের আদেশ অনুযায়ী প্রায় দুই বছর পর চাকরিতে যোগদানের অনুমতি পেয়েছেন সহকারী অধ্যাপক ড. অনুপ কুমার সাহা৷

sangbad ad

আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের অনুমোদন পেলো

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের আরও ৫১টি নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য অনুমোদন দিয়েছে তথ্য মন্ত্রণালয়। আগামী ২০ কর্মদিবসের মধ্যে সরকার নির্ধারিত ফি জমা দিয়ে এসব পোর্টালকে নিবন্ধন সম্পন্ন করার জন্য বলা হয়। রোববার (২৯ নভেম্বর) তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে।

সাবেক ভিপি নুরের বিরুদ্ধে প্রতিবেদন ৫ জানুয়ারি

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে ঢাবি’র এক শিক্ষার্থীকে নিয়ে ‘অশালীন মন্তব্য’ করায় তার বিরুদ্ধে এ মামলা করা হয়।

১ ডিসেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতা

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এবং শিক্ষা মন্ত্রণালয় ও বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সহায়তায় বঙ্গবন্ধুকে আরও বেশি করে জানার চর্চায় সকলকে সম্পৃক্ত করার লক্ষ্যে ১০০-দিনের বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে ১০ মার্চ পর্যন্ত অনলাইনে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার ধর্ম প্রতিমন্ত্রীর

সংবাদ অনলাইন ডেস্ক

image

সকলেন আন্তরিক সহযোগিতা কামনা করে সততার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার ব্যক্ত করেছেন ধর্ম মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব পাওয়া প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করবো। আমি বিশ্বাস করি, সবাই মিলে সততা, নিষ্ঠা ও দেশপ্রেম নিয়ে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে পারবো, ইনশাল্লাহ।

আমরা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নই, ভাস্কর্যের বিরুদ্ধে: মাওলানা মামুনুল হক

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামীর যুগ্ম-মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার মহান নেতা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মুসলিম নেতা হিসেবে পরিপূর্ণ শ্রদ্ধা করি এবং তার রুহের মাগফেরাত কামনা করি। কখনো কোনোভাবেই এমন একজন প্রয়াত মরহুম জাতীয় নেতার বিরুদ্ধাচারণ করি না, করা সমীচীনও মনে করি না।আবারো স্পষ্ট করে বলছি আমাদের বক্তব্য ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে নই।

কিশোরগঞ্জে অটোরিকশায় আগুন, অগ্নিদগ্ধ মা-মেয়ে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিএনজি চালিত অটোরিকশায় আগুন লেগে কিশোরগঞ্জে মা ও মেয়ে অগ্নিদগ্ধ হয়েছেন। রোববার (২৯ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।