• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০১ নভেম্বর ২০২০

 

ঈদের দিন করোনায় গেলো ২১ প্রান

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০১ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে তিন হাজার ১৩২ জনের মৃত্যু হলো করোনায়। এর আগে সর্বশেষ গত ২৬ মে ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়।

শনিবার কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ৬৬৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৮০২টি। এখন পর্যন্ত ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ১৯৯ জন। এখন পর্যন্ত দুই লাখ ৩৯ হাজার ৮৬০ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৭ জন। এখন পর্যন্ত সুস্থ এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৬ জন পুরুষ এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ দুই হাজার ৬৬২ জন এবং নারী ৬৭০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এক জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আট জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুই জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, খুলনা বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে এক জন, বরিশাল বিভাগে দুই জন এবং ময়মনসিংহ বিভাগে এক জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২০ জন এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৭১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৮১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৫০০ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৩২ হাজার ৯০০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৫১ হাজার ৪৮১ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৬৫৫ জনকে। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে চার লাখ ৩৮ হাজার ১৪১ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন দুই হাজার ২০৭ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন তিন লাখ ৮১ হাজার ৮৬৯ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৬ হাজার ২৭২ জন।

ভ্যাকসিন আনার ব্যাপারে দু-চার দিনের মধ্যেই চুক্তি: স্বাস্থ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরকার যোগাযোগ করছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আনার জন্য চেষ্টা চলছে। যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন আমরা ভালো মানের ভ্যাকসিন দেশে নিয়ে আসবো। বিশ্বের অনেক স্থানে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি হচ্ছে। তাদের সঙ্গে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আশা করি আগামী দু-চারদিনের মধ্যে তাদের সঙ্গে আমরা একটি চুক্তি করতে পারবো।

শেখ হাসিনার কারণে ষড়যন্ত্রকারীরা দেশকে পঙ্গু করতে পারেনি: মতিয়া চৌধুরী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে ষড়যন্ত্রকারীরা এ দেশকে পঙ্গু করতে পারেনি। তিনি দেশের হাল ধরেছেন। মুক্তিযুদ্ধের পর থেকে যারা এ দেশকে পঙ্গু করতে চেয়েছে, যারা এ দেশকে ধ্বংস করতে চেয়েছে, তারা ব্যর্থ হয়েছে।

মোহাম্মদপুরে আলুর পাইকারি বাজারে র‌্যাবের অভিযান

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করায় মোহাম্মদপুর কৃষি মার্কেটের পাইকারি আলুর বাজারে অভিযান পরিচালনা করছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩১ অক্টোবর) দুপুর থেকে এই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। তিনি বলেন, অভিযানে পাইকারি আলু বিক্রি করে এমন ৭ প্রতিষ্ঠানকে মোট ৪ লাখ ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। অভিযানে সহযোগিতা করছেন কৃষি বিপণন অধিদফতর।

sangbad ad

ভাঙারির দোকানে বিস্ফোরণ: দ্বগ্ধ কর্মচারীর মৃত্যু

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ ভাঙ্গা মসজিদ এলাকায় ভাঙারির দোকানে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ফারুক আহম্মদ (৩৫) নামে এক কর্মচারী মৃত্যু হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পদ্মা সেতুতে ৩৫তম স্প্যান বসলো, দৃশ্যমান ৫২৫০ মিটার

সংবাদ অনলাইন ডেস্ক

image

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৮ ও ৯ নম্বর পিলারের ওপর পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসানো হয়েছে। এর ফলে সেতুর ৫ হাজার ২৫০ মিটার দৃশ্যমান হয়েছে।শনিবার (৩১ অক্টোবর) দুপুর ২টা ৪০ মিনিটের সময় ৩৫তম স্প্যান বসানো শেষ হয়েছে বলে জানিয়েছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের। ৩৪তম স্প্যান বসানোর ৬ দিনের ব্যবধানে বসলো ৩৫তম স্প্যান। একইসঙ্গে চলতি মাসেই পদ্মা সেতুতে বসলো ৪টি স্প্যান যা আগে কখনো বসেনি।

করোনায় আক্রান্ত আ. লীগ নেতা আফজাল হোসেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। শনিবার (৩১ অক্টোবর) দুপুরে আফজাল হোসেন রাইজিংবিডিকে জানান, দুই দিন আগে করোনা টেস্ট করান তিনি। গত শুক্রবার (৩০ অক্টোবর) রাতে তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

দেশে করোনায় প্রাণ গেল আরও ১৮ জনের, নতুন শনাক্ত ১৩২০

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯২৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ সাত হাজার ৬৮৪ জনে।

সবার জন্য আমার দুয়ার খোলা: ডিএমপি কমিশনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম বলেছেন, এলাকার ওসি-ডিসি আপনাদের অভিযোগ না শুনলে আমার কাছে আসুন। আমার দুয়ার সব সময় খোলা। প্রয়োজনে আমি নিজেই আপনাদের সঙ্গে নিয়ে এলাকায় যাব।

ঢাকা মিশনে যোগ দিলেন মালয়েশিয়ার নতুন হাইকমিশনার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশনার হিৃসেবে যোগ দিয়েছেন হাজনাহ মো. হাশিম। শনিবার (৩১ অক্টোবর)