• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

আল্লামা শফীর মরদেহ রাতেই চট্টগ্রাম নেয়া হবে

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলামের শুরা কমিটি সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজার বিষয়ে সিদ্ধান্ত নিতে সভায় বসেছে । তার মরদেহ আজ রাতের মধ্যে ঢাকা থেকে চট্টগ্রামে নেয়া হবে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী।

শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অসুস্থতার কারণে এর আগেও দফায় দফায় তাকে হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেয়া হয়েছিল। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকা আল্লামা আহমদ শফীর শারীরিক অবস্থার অবনতি হলে বিকেলে তাকে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নদী শাসনের কোন বিকল্প নেই: পানি সম্পদ প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, নদী শাসন এবং তীর সংরক্ষণ করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। নদী শাসন না করে কখনোই তীর সংরক্ষণ টেকসই হবে না।

সিলেটের ঘটনার প্রধান আসামি শনাক্ত, খুব শিগগিরই গ্রেফতার: স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, সিলেটের আলোচিত ঘটনার প্রধান আসামি শনাক্ত হয়েছে। খুব শিগগিরই তাকে গ্রেফতার করা হবে। দেশে নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না নৈরাজ্য সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে বিচার করা হবে। শনিবার (২৪ অক্টোবর) টাঙ্গাইলে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ব্যারিস্টার রফিক উল হক বনানীতে চিরনিদ্রায় শায়িত

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হকের তৃতীয় ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে তাকে বনানী কবরস্থানে তার স্ত্রী ডা. ফরিদা হকের কবরের পাশে দাফন করা হয়েছে।

sangbad ad

দেশেও নিরাপদ সড়ক নিশ্চিত করতে চালু হয়েছে রোড সেফটি অডিট: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, উন্নত বিশ্বের মতো বাংলাদেশেও নিরাপদ সড়ক নিশ্চিত করতে চালু করা হয়েছে রোড সেফটি অডিট। নিরাপদ ও ভ্রমণবান্ধব সড়ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে।

স্কুল-কলেজ বন্ধ থাকায় কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠছে: ডা. জাফরুল্লাহ

সংবাদ অনলাইন ডেস্ক

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, জাতিকে ধ্বংস করতেই করোনার অজুহাতে অটো পাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংসের মাধ্যমে জাতিকে ধ্বংস করছে। এখন পরিবেশ অনেক ভালো, স্কুল-কলেজ চালু হলে কোনো ক্ষতি হবে না। স্কুল-কলেজ বন্ধ থাকায় কিশোর গ্যাং মাথাচাড়া দিয়ে উঠছে।

দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৭৮০ জনের।নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৯৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৯৭ হাজার ৫০৭ জনে। শনিবার (২৪ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশে অবস্থানরত স্থল নিম্নচাপটি দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে সর্বশেষ আবহাওয়া পরিস্থিতি নিয়ে এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদফতর

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে আইনমন্ত্রী যা বললেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে গভীর

রফিক-উল হকের তৃতীয় জানাজা সুপ্রিম কোর্টে সম্পন্ন

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক অ্যাটর্নি জেনারেল ও জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ২টা ১০ মিনিটের কিছু আগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে তার তৃতীয় ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়। এতে সুপ্রিম কোর্টের আইনজীবী, ঢাকা দক্ষিণের মেয়রসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।