• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

 

আকামা-ভিসা থাকলে সবাই সৌদি যেতে পারবেন -পররাষ্ট্রমন্ত্রী

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

যাদের আকামা, ভিসা আছে, দেশে এসেছেন ছুটিতে, তাদের সবাই সৌদি আরব যেতে পারবেন, কোন জটিলতা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। এর জন্য সৌদি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী। আজ শুক্রবার ফরেন সার্ভিস একাডেমি সুগন্ধা-এর নব নির্মিত কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে যুক্ত হয়ে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে সৌদির টিকিট ইস্যুতে কথা বলেন মোমেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের ইকামা আছে, সৌদিতে চাকরি আছে, কিন্তু দেশে এসেছিলেন, তারা সবাই ফেরত যেতে পারবেন। ভিসা নিয়ে কোন জটিলতা হবে না। এরজন্য আমরা সৌদি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি। কারও ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও আকামা থাকলে তাদের আবার ভিসা দেয়া হবে। সৌদি প্রবাসীদের টিকিটের ভিড় নিয়ে মোমেন বলেন, যদিও বিষয়টি দুঃখজনক, কিন্তু যারা আগে থেকে টোকেন নিয়েছিলেন, তারা তো আগেই যাবেন। পর্যায়ক্রমে সবাই যাবেন। দুশ্চিন্তার কোন কারণ নেই।

এর আগে ফরেন সার্ভিস একাডেমির নতুন কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে একে মোমেন বলেন, বঙ্গবন্ধু দায়িত্ব গ্রহণের পর সবসময় শান্তি প্রতিষ্ঠার ওপর জোর দিয়েছেন। বাংলাদেশ এখন জাতিসংঘে শান্তি প্রতিষ্ঠার ব্র্যান্ডিংয়ে পরিণত হয়েছে। জাতিসংঘের ৫৯টি শান্তি মিশনের ৫৪টিতেই কাজ করছে বাংলাদেশ। আর এতে এক লাখ ৬৩ হাজার ১৮১ জন নারী ও পুরুষ শান্তিরক্ষী কর্মী কাজ করছেন। আজ আমরা আমাদের মন্ত্রণালয় এবং বিদেশের মিশনের সেবার পরিধি আরও বৃদ্ধি করেছি। বিদেশে অবস্থানরত যারা আছেন, তাদের জন্য ২৪ ঘণ্টা হটলাইন চালু করেছি। এই ভবন স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর দফতর হিসেবে কাজ করেছে। আজকের যে অর্জন তার শুরুর অনেক কিছুর সাক্ষী এই সুগন্ধা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পোও বক্তব্য রাখেন।

শ্রমিক ধর্মঘটে বন্ধ নৌপথে পণ্য পরিবহন

সংবাদ অনলাইন ডেস্ক

image

নৌযান শ্রমিকরা এগার দফা দাবিতে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ

তরুণরাই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার হাতিয়ার: পলক

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন তারুণ্যের মেধা ও প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে। তিনি বলেন দেশের ৭০ শতাংশ জনগোষ্ঠী যাদের বয়স ৩৫ বছরের নিচে তারাই ভবিষ্যত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার শক্তিশালী হাতিয়ার।

আজ দেশের ৭ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

আজ বাংলাদেশের সাত অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে। এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে ১

sangbad ad

কারওয়ান বাজারে আলু বিক্রি বন্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

কোল্ডস্টোরেজ থেকে আলু না ছাড়ার কারণে আলু পাচ্ছেন না ব্যবসায়ীরা। যে কারণে রাজধানীর কারওয়ান বাজারে বন্ধ হয়ে গেছে আলু বিক্রি।

যেসব অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের সাত অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে মদদদাতাদের মুখোশ উন্মোচনে কমিশন গঠনের দাবি তথ্য প্রতিমন্ত্রীর

সংবাদ অনলাইন ডেস্ক

image

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের খুনিদের নেপথ্যে মদদ দাতাদের মুখোশ

শেখ হাসিনার সরকার আইনের শাসন বাস্তবায়নে বিশ্বাসী: আইনমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আইনের শাসন বাস্তবায়নে বিশ্বাসী এমন মন্তব্য করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকার জনবান্ধব সরকার। শেখ হাসিনার আমলে এমন কোন আইন প্রণয়ন করা হয়নি যে আইন জনগনের স্বার্থের পরিপন্থী।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের নতুন ডিজি মনসুরুল আলম

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রাথমিক শিক্ষা অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা

মানিকগঞ্জে ১৯ জেলেকে দণ্ড, ৩ লাখ মিটার জাল ধ্বংস

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরকারি নির্দেশনা অমান্য করে মানিকগঞ্জের শিবালয় উপজেলায় যমুনা নদীতে ইলিশ ধরার দায়ে ১৯ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৯ অক্টোবর) বিকেলে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম রুহুল আমিন ও সহকারী কমিশনার (ভূমি) ফারাশিদ বিন এনাম এ দণ্ড দেন।কারাদণ্ড প্রাপ্ত জেলেদের নাম জানা যায়নি।