• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

 

অস্ত্র ও মাদক মামলা: সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৭ জানুয়ারি

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ৩০ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ঢাকা মহানগর যুবলীগ দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাটের অস্ত্র ও মাদক মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। সোমবার (৩০ নভেম্বর) পৃথক দুটি আদালতে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

তবে অসুস্থ থাকায় সম্রাটকে এদিন আদালতে হাজির করা হয়নি। তাই ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের অস্ত্র মামলায় এবং সপ্তম অতিরিক্ত দায়রা জজ তেহসিন ইফতেখার মাদক মামলার অভিযোগ গঠন শুনানির দিন পিছিয়ে ৭ জানুয়ারি নির্ধারণ করেন। ওইদিন আসামির উপস্থিতিতে এ বিষয়ে শুনানি হবে।

এর আগে গত ২০ অক্টোবর অভিযোগপত্র আমল নিয়ে মামলা দুটি বিচারেরর জন্য এ দুই আদালতে বদলির আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ। একইসঙ্গে বদলি আদালতে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেন৷

সম্রাটকে গত বছর ৫ অক্টোবর গ্রেফতার করার পর তার নামে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা দায়ের করা হয়। দুটি মামলাতেই সম্রাটকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা।

এ দুটি মামলায় অভিযোগপত্র দাখিলের পর তা বদলি হয়ে মহানগর দায়রা জজ আদালতে আসে। এছাড়া তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা করেছে।

গত বছর ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়। পরদিন তাদের নিয়ে রাজধানীতে নিজ নিজ বাড়িতে অভিযান চালি‌য়ে অস্ত্র ও মাদক উদ্ধার ক‌রে র‌্যাব।

এছাড়া মদ্যপ অবস্থায় পেয়ে আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদ- দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর তা‌দের কারাগা‌রে পাঠা‌নো হয়।

এরপর গত ৭ অক্টোবর রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের নামে অস্ত্র ও মাদক আইনে আলাদা দুটি মামলা করেন। এর মধ্যে যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও মাদক মামলায় আসামি করা হয়েছে।

বিদ্যুৎ খাতে বাংলাদেশ-ভারত যৌথ স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিদ্যুৎ খাতে সহযোগিতা সংক্রান্ত বাংলাদেশ-ভারত যৌথ স্টিয়ারিং কমিটির ১৯তম সভা শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সিলেটে ইন্ডাস্ট্রির জন্য জমি খােঁজা হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রতিনিধি, সিলেট

image

সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটে কোনো ইন্ডাস্ট্রি গড়ে উঠেনি।

সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে নির্মূল কমিটির ওয়েবিনার অনুষ্ঠিত

সংবাদ অনলাইন ডেস্ক

image

উপমহাদেশের কিংবদন্তীতুল্য নেতা সুভাষচন্দ্র বসুর ধর্মনিরপেক্ষ, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্রের দর্শন এবং স্বাধীনতার জন্য তাঁর সশস্ত্র রণনীতি ও রণকৌশল বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশেষভাবে অনুপ্রাণিত করেছিল, যার উল্লেখ তাঁর অসমাপ্ত আত্মজীবনীতে রয়েছে।

sangbad ad

‘ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে’

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর খালসমূহ দখলমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে হাতিরঝিলের আদলে নির্মাণ করলে ঢাকা শুধু বাসযোগ্য নয়, দৃষ্টিনন্দন ও বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৬

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার তিন জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৩৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৩২৬ জনে।

প্রথম টিকা পাবেন একজন নার্স, উদ্বোধন ২৭ জানুয়ারি: স্বাস্থ্য সচিব

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান জানিয়েছেন, আগামী ২৭ জানুয়ারি একজন নার্সকে টিকা দেওয়ার মধ্য দিয়ে প্রাথমিক করোনার টিকা দেওয়ার কাজ শুরু হবে। ভার্চুয়ালি যুক্ত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশ পরিচালনার সুযোগ করে দেওয়ায় জনগণকে ধন্যবাদ: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগকে ভোট দিয়ে দেশ পরিচালনার সুযোগ করে দেওয়ায় জনগণকে ধন্যবাদ জানান

গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটি আমার সবচেয়ে আনন্দের: প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করতে পারা নিজের সবচেয়ে

৭০ হাজার গৃহহীন পরিবার পেল বাড়ি

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে জমি ও