• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

 

অসহায়দের পাশে থাকাতে সামর্থ্যবানদের প্রতি আহ্বান তথ্যমন্ত্রীর

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ পবিত্র ঈদে দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে সামর্থ্যবানদের আহ্বান জানিয়েছেন। আজ (২৫ মে) রাজধানীতে মন্ত্রীর সরকারি বাসভবনে ঘরোয়াভাবে আয়োজিত জামাত শেষে তিনি এ আহ্বান জানান। এ সময় তথ্যমন্ত্রী দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। তিনি সমগ্র বিশ্বের মানুষের করোনা মহামারি থেকে দ্রুত মুক্তি, অসুস্থদের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মানুষের জীবন ও জীবিকা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যারা অসহায়, ঈদের আনন্দ উপভোগ করতে পারেন না, তাদের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর মধ্যেই ঈদের সার্থকতা। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই অমানিশার অন্ধকার কেটে গিয়ে নতুন সূর্য উদিত হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হবো এবং দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, গত ২০ বছরে প্রথম আমি ঢাকায় ঈদের নামাজ আদায় করেছি। প্রতিবছরই আমি আমাদের গ্রামের মানুষের সঙ্গে ঈদের নামাজ আদায় করি। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এবারের এই ব্যতিক্রম। করোনার কারণে পরিবর্তিত পরিস্থিতিতে চিরাচরিত প্রথা ভেঙে, কোলাকুলি-করমর্দন না করে মানুষকে ঈদ উদযাপন করতে হচ্ছে। আমিও বাসায় ঘরোয়াভাবে ঈদ জামাত আয়োজন করেছি।

করোনা সংকট মোকাবেলায় দ্বিপাক্ষিক-আঞ্চলিক-বহুপাক্ষিক উদ্যোগ জোরদারের পরামর্শ সাবেক কূটনীতিকদের

কূটনৈতিক বার্তা পরিবেশক

image

বৈশ্বিক মহামারি করোনায় সৃষ্ট সংকট মোকাবেলায় বিভিন্ন দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক উদ্যোগ জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন সাবেক পররাষ্ট্রসচিব ও রাষ্ট্রদূতরা।

করোনায় একদিনে আরও ৪২ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৩১১৪

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪২ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬৮ জনের, মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন।

করোনায় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

sangbad ad

সাংবাদিক ফারুক কাজী আর নেই

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব, সিনিয়র সাংবাদিক সভাপতি ফারুক কাজী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

ঢাকার ৯৮ ভাগ হোটেল-রেস্তোরা তামাক আইন মানছে না

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার ৯৮ ভাগ হোটেল-রেস্তোরা তামাক নিয়ন্ত্রণ আইন মানছে না। শতকরা ২ ভাগ রেস্তোরা যথাযথভাবে আইন বাস্তবায়ন করছে।

করোনায় মারা গেলেন আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি খুরশীদ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি এ বি এম খুরশীদ।

অক্টোবরে ঢাকা-টরেন্টো রুটে ফ্লাইট চালু করবে বিমান

নিজস্ব বার্তা পরিবেশক

image

এ বছর অক্টোবর থেকে ঢাকা-টরেন্টো রুটে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। টরেন্টো থেকে বিমানের যাত্রীদের নিউইয়র্ক নিতে কানাডার রাষ্ট্রীয় এয়ারলাইন্স এয়ার কানাডার সঙ্গে চুক্তি করছে বিমান। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন।

রোগী কেন ঘুরছে হাসপাতালে হাসপাতালে

বাকী বিল্লাহ

image

দেশে প্রতিদিন করোনা রোগী বাড়ছে। হাসপাতালগুলোতে রোগী ভর্তি ও আইসিইউ সিট এরপরও খালি আছে। স্বাস্থ্য অধিদফতর থেকে ২ জুলাই

বিএনপির এমপিরা বাজেটের কপি ছিঁড়ে সংসদ অবমাননা করেছেন : ওবায়দুল কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধালণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এমপিরা (সংসদ সদস্য) বাজেট প্রত্যাখ্যান করার নামে অনুমোদিত বাজেটের কপি ছিড়ে ফেলে দিয়ে সংসদের প্রতি চরম অবমাননা করেছেন।

sangbad ad