• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৩ জুন ২০২০

 

অতিরিক্ত বিদ্যুৎ বিল সমন্বয়ের আশ্বাস বিদ্যুৎ বিভাগের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৪ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশে চলামান করোনা দুর্যোগে সংক্রমণ এড়াতে বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখে নয়, অনুমানের ওপর নির্ভর করে বিদ্যুৎ বিল করা হচ্ছে জানিয়ে তা নিয়ে গ্রাহকদের বিচলিত না হওয়ার আহ্বান জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। পরবর্তীতে মিটার দেখে এই বিলের সঙ্গে ব্যবহৃত বিদ্যুতের মূল্যের হেরফের হলে তা সমন্বয় করা হবে এবং গ্রাহক কোনরূপ ক্ষতির মুখে পড়বে না বলে আশ্বাস দেয়া হয়েছে। শনিবার (২৩ মে) বিদ্যুৎ বিভাগের এক বার্তায় এ আশ্বাস দেয়া হয়।

দেশের বিভিন্ন এলাকার গ্রাহকরা এপ্রিলে অস্বাভাবিক বিদ্যুৎ বিল আসা নিয়ে ক্ষোভ জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়েছে। গণমাধ্যমেও এ বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। সার্বিক প্রেক্ষাপটে বিদ্যুৎ বিভাগের তরফ থেকে গ্রাহকদের এই বার্তা দেওয়া হল।

শনিবার বিদ্যুৎ বিভাগের বার্তায় বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলের বিদ্যুৎ বিল নিয়ে কোনো কোনো গ্রাহকের মধ্যে কিছু বিভ্রান্তি দেখা দিয়েছে। প্রকৃত বিষয়টি হচ্ছে চলমান কোভিড-১৯ মহামারীর কারণে গ্রাহকের মিটারের কাছে গিয়ে মিটার দেখে বিল তৈরি করা হচ্ছে না। দেশের বিভিন্ন এলাকায় লকডাউন ও সামাজিক দূরত্ব মেনে চলার বাধ্যবাধকতার ফলে গ্রাহক ও বিদ্যুৎ কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ গ্রাহকদের আগের মাসের অথবা পূর্ববর্তী বছরের একই সময়ের বিলের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রাক্বলিত বিল প্রদান করা হচ্ছে। বিষয়টি ‘যথা সময়ে’ সমন্বয় করা হবে এবং গ্রাহক কোনো ধরণের ক্ষতির মুখে পড়বেন না বলে আশ্বস্ত করা হয় বার্তায়।

বিদ্যুৎ বিভাগের বার্তায় আরও বলেছে, প্রাক্কলিত বিলের সঙ্গে গ্রাহকের প্রকৃত বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ কম বা বেশি অথবা কোনো অসামঞ্জস্য পরিলক্ষিত হলে পরবর্তী মাসের বিলের সঙ্গে তা সমন্বয় করা হবে। কোনো অবস্থাতেই ব্যবহৃত বিদ্যুতের বেশি বিল গ্রাহককে পরিশোধ করতে হবে না।

উল্লেখ্য, সরকার ইতোমধ্যে করোনাভাইরাসের বিস্তার রোধে গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে গত ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিদ্যুৎ বিলের বিলম্ব মাসুল মওকুফ করেছে। ফলে কোন প্রকার বিলম্ব মাসুল ছাড়াই এই তিন মাসের বিদ্যুৎ বিল আগামী ৩০ জুনের মধ্যে পরিশোধ করা যাবে।

শুক্রবার থেকে চলচ্চিত্রের শুটিং শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

লম্বা সময় বন্ধ থাকার পর সরকার নির্ধারিত সকল স্বাস্থ্যবিধি মেনে এবং ইউনিটের সদস্যদের করোনা টেস্ট করিয়ে শুটিং শুরু করার সিদ্ধান্ত নিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।

১২৫৬ মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

নতুন এক হাজার ২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। প্রায় দেড় লাখ আবেদন থেকে তিন ধাপে দীর্ঘ প্রক্রিয়ায় যাচাই-বাছাই শেষে এ গেজেট প্রকাশ করা হলো।

সুযোগ থাকা সত্ত্বেও হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন,‘চিকিৎসার সুযোগ থাকা সত্ত্বেও হাসপাতাল থেকে রোগী ফিরিয়ে দেয়া শাস্তিযোগ্য অপরাধ।’

sangbad ad

দুর্নীতিকে প্রশয় দেব না : মেয়র তাপস

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। এই দুর্নীতিকে প্রশ্রয় দেব না এবং দুর্নীতির লেশমাত্র এই সংস্থায় রাখব না।

নিজ বাসা ও কর্মস্থলে সচেতনতার প্রাচীর গড়ে তোলার আহ্বান ওবায়দুল কাদেরের

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনার সংক্রমণরোধে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে নিজ নিজ গৃহ এবং কর্মস্থলে সচেতনতার প্রাচীর নির্মাণের আহ্বান জানিয়েছেন।

জনগণের কল্যাণের কথাই সরকার সবচেয়ে বেশি চিন্তা করছে : প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের কল্যাণের কথাই তার সরকার সবচেয়ে বেশি চিন্তা করছে। প্রধানমন্ত্রী করেনাভাইরাস থেকে সবাইকে নিজ উদ্যোগে সুরক্ষিত থাকতে নিজ নিজ কর্মস্থলে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

আক্রান্ত ৫০ হাজার ছাড়াল: শনাক্ত সর্বোচ্চ ২৯১১, মৃত্যু ৩৭

নিজস্ব বার্তা পরিবেশক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে ৩৭ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন সর্বোচ্চ ২ হাজার ৯১১ জন।

দেশের তুলনায় বিদেশে বাংলাদেশির মৃত্যু বেশি

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের তুলনায় বিদেশের মাটিতে বেশি বাংলাদেশিদের মৃত্যু হয়েছে। দিন দিন এর পরিমাণ বাড়ছে। ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশি মৃত্যুর সংখ্যা ৮শ’ ছাড়িয়ে গেছে। তবে মোট কতজন মারা গেছেন নানামুখী সীমাবদ্ধতার কারণে কারও কাছেই সুনির্দিষ্ট তথ্য বা পরিসংখ্যান নেই। অন্যদিকে সরকারি হিসেবে গত সোমবার পর্যন্ত দেশে ৬৭২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার: অস্ত্রসহ গ্রেফতার ৪

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর কোতোয়ালী থানার ইসলামপুর শাখার ন্যাশনাল ব্যাংক থেকে ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৬০ লাখ টাকা উদ্ধার ও দুটি বিদেশি অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

sangbad ad