• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৯ নভেম্বর ২০২০

 

অতিরিক্ত বিদ্যুৎ বিল সমন্বয়ের আশ্বাস বিদ্যুৎ বিভাগের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৪ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
download
image

দেশে চলামান করোনা দুর্যোগে সংক্রমণ এড়াতে বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখে নয়, অনুমানের ওপর নির্ভর করে বিদ্যুৎ বিল করা হচ্ছে জানিয়ে তা নিয়ে গ্রাহকদের বিচলিত না হওয়ার আহ্বান জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। পরবর্তীতে মিটার দেখে এই বিলের সঙ্গে ব্যবহৃত বিদ্যুতের মূল্যের হেরফের হলে তা সমন্বয় করা হবে এবং গ্রাহক কোনরূপ ক্ষতির মুখে পড়বে না বলে আশ্বাস দেয়া হয়েছে। শনিবার (২৩ মে) বিদ্যুৎ বিভাগের এক বার্তায় এ আশ্বাস দেয়া হয়।

দেশের বিভিন্ন এলাকার গ্রাহকরা এপ্রিলে অস্বাভাবিক বিদ্যুৎ বিল আসা নিয়ে ক্ষোভ জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়েছে। গণমাধ্যমেও এ বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। সার্বিক প্রেক্ষাপটে বিদ্যুৎ বিভাগের তরফ থেকে গ্রাহকদের এই বার্তা দেওয়া হল।

শনিবার বিদ্যুৎ বিভাগের বার্তায় বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলের বিদ্যুৎ বিল নিয়ে কোনো কোনো গ্রাহকের মধ্যে কিছু বিভ্রান্তি দেখা দিয়েছে। প্রকৃত বিষয়টি হচ্ছে চলমান কোভিড-১৯ মহামারীর কারণে গ্রাহকের মিটারের কাছে গিয়ে মিটার দেখে বিল তৈরি করা হচ্ছে না। দেশের বিভিন্ন এলাকায় লকডাউন ও সামাজিক দূরত্ব মেনে চলার বাধ্যবাধকতার ফলে গ্রাহক ও বিদ্যুৎ কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ গ্রাহকদের আগের মাসের অথবা পূর্ববর্তী বছরের একই সময়ের বিলের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রাক্বলিত বিল প্রদান করা হচ্ছে। বিষয়টি ‘যথা সময়ে’ সমন্বয় করা হবে এবং গ্রাহক কোনো ধরণের ক্ষতির মুখে পড়বেন না বলে আশ্বস্ত করা হয় বার্তায়।

বিদ্যুৎ বিভাগের বার্তায় আরও বলেছে, প্রাক্কলিত বিলের সঙ্গে গ্রাহকের প্রকৃত বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ কম বা বেশি অথবা কোনো অসামঞ্জস্য পরিলক্ষিত হলে পরবর্তী মাসের বিলের সঙ্গে তা সমন্বয় করা হবে। কোনো অবস্থাতেই ব্যবহৃত বিদ্যুতের বেশি বিল গ্রাহককে পরিশোধ করতে হবে না।

উল্লেখ্য, সরকার ইতোমধ্যে করোনাভাইরাসের বিস্তার রোধে গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে গত ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিদ্যুৎ বিলের বিলম্ব মাসুল মওকুফ করেছে। ফলে কোন প্রকার বিলম্ব মাসুল ছাড়াই এই তিন মাসের বিদ্যুৎ বিল আগামী ৩০ জুনের মধ্যে পরিশোধ করা যাবে।

আমরা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নই, ভাস্কর্যের বিরুদ্ধে: মাওলানা মামুনুল হক

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামীর যুগ্ম-মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার মহান নেতা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মুসলিম নেতা হিসেবে পরিপূর্ণ শ্রদ্ধা করি এবং তার রুহের মাগফেরাত কামনা করি। কখনো কোনোভাবেই এমন একজন প্রয়াত মরহুম জাতীয় নেতার বিরুদ্ধাচারণ করি না, করা সমীচীনও মনে করি না।আবারো স্পষ্ট করে বলছি আমাদের বক্তব্য ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে নই।

কিশোরগঞ্জে অটোরিকশায় আগুন, অগ্নিদগ্ধ মা-মেয়ে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সিএনজি চালিত অটোরিকশায় আগুন লেগে কিশোরগঞ্জে মা ও মেয়ে অগ্নিদগ্ধ হয়েছেন। রোববার (২৯ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

দেশে করোনায় আরও ২৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৭৮৮

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জন মারা গেছেন। তাদের মধ্যে ২৩ জন পুরুষ ও ৬ জন নারী। ২৯ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৬০৯ জনে। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৭৮৮ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৬২ হাজার ৪০৭ জনে।

sangbad ad

৯ মাস ধরে হুতি বিদ্রোহীদের হাতে ৫ বাংলাদেশি বন্দি

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রায় ৯ মাস ধরে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে পাঁচজন বাংলাদেশিসহ ২০ জন নাবিক বন্দি রয়েছেন। বন্দিদের মধ্যে ১৩ জন ভারতীয় নাগরিক রয়েছেন। বাকি দুইজন মিশরের।

ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সংবাদ অনলাইন ডেস্ক

image

মুক্তিযুদ্ধকালীন সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান (এম এ হান্নান) খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্তের সমম্বয়ক আব্দুল হান্নান আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

মুক্তিযুদ্ধকালীন সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান আর নেই।

মাদরাসা শিক্ষকদের প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রায় পুলিশের বাধা

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলোকে জাতীয়করণসহ সাত দফা দাবিতে মাদরাসা শিক্ষকদের প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে

রাতের তাপমাত্রা কিছুটা কমার সম্ভবনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমার

বাংলাদেশের ওআইসি দেশগুলোর সহায়তা কামনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত ওআইসির সদস্য দেশগুলোর প্রতি