• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

নারায়ণগঞ্জে রাশেদের বাড়িতে শোকের মাতম

মায়ের মুখে একটাই কথা আমার ছেলে তো শ্যাষ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১০ আগস্ট ২০২০

সংবাদ :
  • সৌরভ হোসেন সিয়াম, নারায়ণগঞ্জ
image

বাইরে থেকেই শোনা যাচ্ছিল কান্নার শব্দ। ভেতরে প্রবেশ করতেই দেখা গেল, ঘরের একমাত্র খাটটিতে বসে কাঁদছেন বৃদ্ধা লুৎফর নেছা বেগম। গত ৪ আগস্ট লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে হারিয়েছেন তার বড় ছেলে মোহাম্মদ রাশেদকে। গত শনিবার এমন খবর পাওয়ার পর থেকে কেঁদেই চলছেন তিনি। চোখ দিয়ে ভালো করে তাকাতেও পারছিলেন না। বিড়বিড় করে কেবল একটা কথাই বলছিলেন, ‘আমার ছেলে তো শ্যাষ...আমার ছেলে তো শ্যাষ’।

আজ সোমবার দুপুরে সদর উপজেলার পশ্চিম নন্দলালপুরের মসজিদ গলি এলাকায় রাশেদের বাড়িতে গিয়ে দেখা যায়, মৃত্যুর খবর পেয়ে প্রতিবেশী ও আত্মীয়দের কেউ কেউ এসেছেন। শোক তখনও কাটেনি স্বজনদের। ক্রন্দনরত রাশেদের মা লুৎফর নেছা বলেন, ‘ঈদের এক সপ্তাহ বড় মেয়ের মোবাইলে আগে শেষ কথা হইছে। খালি জিগাইছে, ওমা তুমি ঈদের বাজার করছো, ডিম কিনছো, দুধ কিনছো? কইছি বাবারে, এত ভাইঙ্গা-চুইড়া কইতে পারুম না, সব কিনছি। এরপর লাইন কাইটা গেছে আর কথা কইতে পারি নাই। ওই শেষ কথা।’

বড় বোন শাহনাজ পারভীন বলেন, ‘আমাদের কথা চিন্তা কইরা ভাইয়ে বিয়া করে নাই। ভাবছি দেশে ফিরলে এইবার বিয়া করামু। ভাই আমার আর ফিরবো না (কান্না)। আল্লায় এত দয়াহীন কেমনে হয়? আমার মায় এখন কী নিয়া বাঁচবো?’

এসএসসি পাসের পর অর্থাভাবে পড়াশোনা আর এগোয়নি মোহাম্মদ রাশেদের (৩৮)। চার ছেলেমেয়েকে রেখে ২০০৮ সালে মারা যান বাবা হাফিজুর রহমান। বড় ছেলে হিসেবে পিতৃহীন পরিবারের সব দায়িত্ব আপন কাঁধে তুলে নেন রাশেদ। দেশে থাকতে একটি রি-রোলিং কারখানায় ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে কাজ করতেন। ভাগ্য ফেরানোর আশায় ২০১৫ সালের ২২ জুন পাড়ি জমিয়েছিলেন লেবাননে। রাজধানী বৈরুতের ঝিমাইজি এলাকায় একটি রেস্তোরায় কাজ করছিলেন। গত ৪ আগস্ট ওই রেস্তোরা থেকে মাত্র ৪০০ গজ দূরে ঘটে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা।

রাশেদের ছোট ভাই খোরশেদ জানান, ঘটনার পর তিন দিন নিখোঁজ ছিলেন রাশেদ। ওই দেশে অবস্থান করা খালাতো ভাই জনি পাসপোর্ট ও ছবি নিয়ে বিভিন্ন হাসপাতাল ও দূতাবাসে ঘোরার পরে গত শনিবার সন্ধান মেলে রাশেদের। তবে জীবিত নয় মৃত।

শারীরিক সমস্যার কারণে কাজ করতে পারেন না খোরশেদ। সংসারের যাবতীয় খরচ চালাতেন রাশেদ। বড় বোনের স্বামীর চাকরি নেই বছর যাবৎ। ছোট বোনের সংসারেও টাকা দিত রাশেদ। তার অকাল মৃত্যুতে তিনটি পরিবারই এখন অস্তিত্ব সংকটে।

রাশেদের মা লুৎফর নেছা বলেন, ‘স্বর্ণের জিনিস বন্ধক রাইখা, ঋণ কইরা লেবানন পাঠাইছিলাম। ঋণের কিছু টাকা শোধ হইছে। ছেলে কইছিল, মা আরও এক বছর ভিসার মেয়াদ বাড়াইছি। সব শোধের পর আসমু।’ বলতে বলতে কেঁদে ওঠেন লুৎফর নেছা। বিলাপ করে বলতে থাকনে, ‘বাপজান আর আইলো না। পাঁচটা বছর তারে দেখি না, শেষবার খালি দেখতে চাই। লাশটা যেন ফেরত পাই।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১ অক্টোবর থেকে সিঙ্গাপুর যাবে

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ১ অক্টোবর থেকে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে আবারও ফ্লাইট চালু

বাংলাদেশ-ভারত সহযোগিতা দেনা-পাওনার ঊর্ধ্বে -রীভা গাঙ্গুলি

নিজস্ব বার্তা পরিবেশক

ঢাকায় নিযুক্ত ভারতীয় বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, ভারত ও বাংলাদেশ উন্নয়ন অংশীদার এবং এই সহযোগিতা নিছক দেনা-পাওনার ঊর্ধ্বে, যা বিশ্বাস ও পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে রচিত।

আকামা-ভিসা থাকলে সবাই সৌদি যেতে পারবেন -পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

যাদের আকামা, ভিসা আছে, দেশে এসেছেন ছুটিতে, তাদের সবাই সৌদি আরব যেতে পারবেন, কোন জটিলতা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

sangbad ad

প্রধানমন্ত্রী আজ জাতিসংঘে ভাষণ দেবেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-র ৭৫ তম অধিবেশনে

‘নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বরাদ্দ শত কোটি’

জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইল

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার বাজেটে এক শ’ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

করোনা মোকাবেলায় পুরো বিশ্বকে এক হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় পুরো বিশ্বকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

শিমুলিয়া ঘাটে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

শিমুলিয়া ঘাট ব্যবহারকারী যাত্রীরা নাব্য সঙ্কটে ফেরি চলচল বিঘœ হওয়ায় সীমাহীন দুর্ভোগ

স্মারক ডাকটিকেট প্রকাশ করা হলো জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে

নিজস্ব বার্তা পরিবেশক

image

ডাক অধিদপ্তর ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকেট প্রকাশ করেছে জাতিসংঘের সাধারণ

করোনা একদিনে আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮৩

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী