• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

বাসভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিতে নোটিশ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

চলমান করোনা দুর্যোগে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

আজ সোমবার ১ জুন সকালে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব (সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ) ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের প্রতি এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে প্রজ্ঞাপন স্থগিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় বৃহত্তর জনগণের স্বার্থে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয় নোটিশে।

নোটিশ প্রেরণকারী অ্যাড. লিংকন জানান, চলমান করোনা দুর্যোগে এমনিতেই জনজীবন বিপর্যস্ত। নিম্ন ও মধ্যম আয়ের মানুষের অধিকাংশই এখন কর্মহীন। বহু মানুষ মানবেতর জীবনযাপন করছে। এর মধ্যেই হঠাৎ দেখা গেল সরকারের জাতীয় সড়ক এবং মহাসড়ক বিভাগ, রোড ট্রান্সপোর্ট অথরিটি বাস-মিনিবাসের ক্ষেত্রে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে। এই সিদ্ধান্ত করোনায় অসহায় হয়ে পড়া মানুষের দুর্ভোগ আরো বাড়িয়ে দেবে। তারা আরো বেশি বিপর্যস্ত ও হতাশাগ্রস্ত হয়ে পড়বে।

অ্যাড. লিংকন আরো বলেন, বর্তমান বিশ্ববাজারে তেলের দাম ইতিহাসে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। সাধারণত তেলের মূল্যবৃদ্ধির ওপর বাসভাড়া কম বেশি নির্ভর করে। সে ক্ষেত্রে ভাড়া না বাড়িয়ে বিশ্ববাজার থেকে কম মূল্যে তেল সংগ্রহ করে বিকল্প পন্থায় বাসমালিকদের বাড়তি চাহিদা পূরণ করতে পারে সরকার।

জাতীয় সংসদের মুলতবি বৈঠক শুরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

একাদশ জাতীয় সংসদের অষ্টম (বাজেট) অধিবেশনের মুলতবি বৈঠক আজ বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব পুনরায় শুরু হয়েছে। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা অধিবেশনে উপস্থিত আছেন।

বিশিষ্ট সাংবাদিক রাশীদ উন নবী আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট সাংবাদিক একেএম রাশীদ উন নবী বাবু আর নেই। বুধবার রাত

বিশিষ্ট শিশু সাহিত্যিক আলম তালুকদার মারা গেছেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশিষ্ট শিশু সাহিত্যিক, সাবেক অতিরিক্ত সচিব নূর হোসেন তালুকদার( আলম তালুকদার

sangbad ad

দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিষয়ে একমত কানাডা-বাংলাদেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

কানাডার কৃষি ও কৃষি-খাদ্য মন্ত্রী ম্যারি-ক্লদ বিবেউ এর সাথে বৈঠক করেছেন কৃষিমন্ত্রী

করোনাকালে ৩৫ আইনজীবির মৃত্যু : আইনজীবী সমিতি

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতিতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ৩৫ জন সদস্যের মৃত্যু হয়েছে। বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে নিয়মিত আদালত চালুর অনুরোধ জানিয়ে প্রধান বিচারপতি বরাবরে দেয়া এক চিঠি থেকে এমন তথ্য জানা গেছে।

ইতিহাস কেউ মুছে ফেলতে পারে না, তা সামনে আসবেই : সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, ‘ইতিহাস কেউ মুছে ফেলতে পারে না, কোনও না কোনভাবে সেটা সামনে আসবেই। আজকে সেই নামটা (বঙ্গবন্ধু) আবারও ফিরে এসেছে।’

টিভিক্রমে ব্যত্যয় করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকারের বেঁধে দেওয়া ক্রম অনুসরণ না করে বেসরকারি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করায় দুটি কেবল নেটওয়ার্ক ডিস্ট্রিবিউটর প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

প্রয়োজনে ভার্চুয়াল কোর্ট পরিচালনায় সংসদে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল’ পাস

নিজস্ব বার্তা পরিবেশক

image

আদালতে মামলা পরিচালনায় পক্ষগণের ভার্চুয়াল উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের ক্ষমতা প্রদানের সুনির্দিষ্ট বিধান করে সংসদে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল, ২০২০ পাস করা হয়েছে।

করোনায় একদিনে আরও ৪৬ মৃত্যু : নতুন শনাক্ত ৩৪৮৯

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ ‍ও মৃত্যু প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে ৪৬ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৮৯ জন।

sangbad ad