• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

 

খাগড়াছড়িতে করোনায় আক্রান্ত ৫৮৫ ছাড়ালো

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৫ আগস্ট ২০২০

সংবাদ :
  • খাগড়াছড়ি প্রতিনিধি
image

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে গত ২৪ঘন্টায় আরো ৯জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮৫জনে। তবে এর মধ্যে ৪৭১জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত ৩হাজার ৪শ ৪৬জনের নমুনা সংগ্রহ করে প্রেরণ করা হয়েছে। তার মধ্যে নমুনার ফলাফল এসেছে ৩হাজার ৩শ ৭১জনের।

খাগড়াছড়ি স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় এক মুক্তিযোদ্ধাসহ দুইজন মৃত্যুবরণ করেছেন। তবে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে খাগড়াছড়ি জেলার এক মুক্তিযোদ্ধা ও দুই চিকিৎসকসহ আরও চারজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েক জন।

এর আগে পূর্বের মোট আক্রান্ত সংখ্যা ছিলো ৫শত ৫৭জন। নতুন ০৯জনসহ এ নিয়ে জেলায় বেড়ে তা মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫শত ৮৫জনে। তার মধ্যে ৪শত ৭১জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শুক্রবার(১৪ই আগষ্ট) বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় এক মুক্তিযোদ্ধাসহ দু‘জন মৃত্যুবরণ করেছেন। তবে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে খাগড়াছড়ি জেলার এক মুক্তিযোদ্ধা ও দুই চিকিৎসকসহ আরো চারজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েক জন।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত ৩হাজার ৪শত ৪৬জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। তার মধ্যে ফলাফল এসেছে ৩হাজার ৩শত ৭১জনের। এ আগে ৫৫৭জনসহ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন বেড়ে দাঁড়ালো ৫৮৫জনে। তবে এর মধ্যে ৪৭১জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

খাগড়াছড়ি স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, প্রতিদিন বেড়ে এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮৫জনে। তিনি আরো জানান, আক্রান্তদের মধ্যে বেশির ভাগই পুলিশ ও ডাক্তারসহ স্বাস্থ্যকর্মী। তার মধ্যে পুলিশ সদস্য ১১৮জন, ডাক্তার ও স্বাস্থ্যকর্মী ২৫জন। জেলায় ৯টি উপজেলার এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে এক মুক্তিযোদ্ধাসহ দুইজন মৃত্যুবরণ করেছেন। তবে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে খাগড়াছড়ি জেলার এক মুক্তিযোদ্ধা ও দুই চিকিৎসকসহ আরও চারজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েক জন। সরকারি নির্দেশনা মেনে চলুন, নিরাপদে থাকুন।

জেলা সদর আধুনিক হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ভর্তি রয়েছে ১৯জন। জেলায় সর্বমোট ৫৪৭জন আক্রান্তদের মাঝে পুলিশ সদস্য-১১৮জন, ডাক্তার-৮ ও স্বাস্থ্যকর্মী-১৮জন। তবে এর মধ্যে ৪১৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তার মধ্যে খাগড়াছড়ি সদরে-২৫জন, দীঘিনালায় এক আনসার সদস্যের মৃত্যুসহ-৭জন, পানছড়িতে চার বছরের এক শিশুসহ-৬জন, রামগড়ে এক বীর মুক্তিযোদ্ধা মৃত্যুসহ-৪জন, মানিকছড়ি-২৪, লক্ষ্মীছড়ি-২, ও মাটিরাঙ্গায়-৫১জন।

খাগড়াছড়ি ও রামগড় পৌরসভা এবং মানিকছড়ি উপজেলাকে রেড জোন হিসেবে চিহ্নিত করার এক মাস পরও তা কার্যকর হয়নি। ফলে জনমনে বাড়ছে উদ্বেগ-উৎকন্ঠা। কিন্তু এ নিয়ে মাথা ব্যাথা নেই খাগড়াছড়ি স্বাস্থ্য বিভাগে কিংবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের। সে সাথে জনমনে বাড়ছে বাড়তি উদ্বেগ-উৎকন্ঠা। তারা যেন কোন অদৃশ্য শক্তির বেড়া জালে আটকা। সাধারণ মানুষের উদ্বেগ-উৎকন্ঠার কোন মূল্য নেই তাদের কাছে।

উল্লেখ্য বাংলাদেশে করোনা শনাক্তের ৫২তম দিনে খাগড়াছড়ির দীঘিনালায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। এরপর থেকে জেলার বিভিন্ন উপজেলায় শনাক্ত হতে থাকে করোনা পজেটিভ। সাধারণ ছুটি, ঈদুল ফিতর ও বৈসাবি’র পরপর উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা। সর্বশেষ শুক্রবার(১৪ই আগষ্ট) পর্যন্ত খাগড়াছড়ি জেলায় ৫৮৪জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে ১১৮জনই পুলিশ সদস্য। আক্রান্ত হওয়ার তালিকা থেকে বাদ পড়েনি চিকিৎসক, নার্সরা ও আনসার বাহিনী।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে একত্রে ৪০টি মৃতদেহ সংরক্ষণাগার চালু

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের স্বনামধন্য হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চালু হলো একত্রে

জাতিসংঘে বঙ্গবন্ধুর প্রথম বাংলায় ভাষণ প্রদান স্মরণে ই-পোস্টার প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি জাতিসংঘের ২৯তম সাধারণ

নতুন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মামুন

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) হিসেবে নিয়োগ পেলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান

sangbad ad

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন এক সপ্তাহ পেছাল

নিজস্ব বার্তা পরিবেশক

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন যথাযথ বাস্তবায়নের জন্য এক সপ্তাহের জন্য পেছানো হয়েছে। জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের জন্য আগের ঘোষিত ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের পরিবর্তে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর সময়ে উদ্যাপন করা হবে বলে জানিয়েছে জাতীয় পুষ্টিসেবা। এক বিজ্ঞপ্তিতে তারা এই তথ্য জানায়।

সব অঞ্চলেই ঝড়বৃষ্টি, নদীবন্দরকে দুই নম্বর সংকেত

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশের সব অঞ্চলেই আজ ঝড়বৃষ্টি বয়ে যেতে পারে। তার মধ্যে আটটি অঞ্চলের

সপ্তাহের ব্যাবধানে স্বর্ণের দাম কমলো

নিজস্ব বার্তা পরিবেশক

image

ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমেছে। ফলে দেশের বাজারে ভালো

সব মাধ্যমিক স্কুলে ডিজিটাল একাডেমি হবে ২০৩০ সালের মধ্যে : প্রধানমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

২০৩০ সালের মধ্যে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে ডিজিটাল একাডেমি প্রতিষ্ঠা করতে সরকারের

ভিসার মেয়াদ বাড়িয়ে দিতে সম্মত হয়েছে সৌদি সরকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

যেসব বাংলাদেশি তাদের কর্মস্থল সৌদি আরবে ফিরতে সমস্যার সম্মুখীন হচ্ছেন তাদের ভিসার

সৈয়দপুরে অনুদানের টাকা না পেয়ে সাংবাদিকদের মানববন্ধন

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী)

করোনাকালে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদানের টাকা থেকে সৈয়দপুর উপজেলায় কর্মরত সাংবাদিকরা বঞ্চিত হওয়ায় গত ২২ সেপ্টেম্বর মঙ্গলবার সৈয়দপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।