• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

 

মানুষের প্রত্যাশা পূরণে সংবিধান থেকে ৭০ ধারা তুলে দিতে হবে: জাপা

সংবাদ অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, গণমানুষের প্রত্যাশা পূরণ করতে হলে সংবিধান থেকে ৭০ ধারা তুলে দিতে হবে। এই ৭০ ধারায় একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়, যা স্বৈরতন্ত্রের পর্যায়ে পরে। এতে সংসদের কাছে সরকারের জবাবদিহিতা থাকে না। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ মিলনায়তনে এক আলোচনা সভায় জাপা চেয়ারম্যান এসব কথা বলেন। উপজেলা দিবস উপলক্ষে জাতীয় ছাত্রসমাজ এই সভার আয়োজন করে।

sangbad ad

কুড়িলে অটোরিকশার ধাক্কায় নারীর মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজধানীর কুড়িলে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় আসমা বেগম (৩৭) নামে এক নারী পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ১১টার দিকে এঘটনা ঘটে।

তিন বছর পার হয়ে গেছে, অথচ একজন রোহিঙ্গাও ফেরত যায়নি: পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

তিন বছর পার হয়ে গেছে, অথচ একজনও ফেরত যায়নি এমন অভিযোগ করে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসন সম্পর্কে অনেক বক্তব্য শুনি কিন্তু কাজের সময় উল্টো পরিস্থিতি হয়। বিশেষ করে চীন যাদের ওপর বাংলাদেশ অনেক আশা করেছিল তারা এ বিষয়ে উদ্যোগ নেবে। সবাই বলে কিন্তু একজন রোহিঙ্গাও তো নিজ দেশে ফেরত যায় না। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নিজ মন্ত্রণালয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

করোনা মোকাবিলায় বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া

সংবাদ অনলাইন ডেস্ক

image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশকে ৫০ মিলিয়ন (৫ কোটি) মার্কিন ডলার ঋণ দেবে দক্ষিণ কোরিয়া। এছাড়া করোনা সংকট মোকাবিলায় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ৮ লাখ ডলার মূল্যমানের টেস্ট কিট এবং অন্যান্য সরঞ্জাম অনুদান দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না: শিক্ষামন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন,বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। সামনের দিনে করোনা বাড়বে কিনা সেটি বলা যাচ্ছে না। আমরা পর্যালোচনা করছি, শিক্ষার্থীদের জন্য যেটি সবচেয়ে ভালো, সেটিই আমরা করবো।কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নেওয়া হবে।

বীর মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান আর নেই

সংবাদ অনলাইন ডেস্ক

image

উনসত্তরের গণঅভ্যুত্থানের সংগঠক এবং কমিউনিস্ট নেতা ও মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো আর নেই।বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি এক কন্যা, এক পুত্র ও তিন নাতি রেখে গেছেন।

গেজেট প্রকাশ: মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ লিখতে হবে

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের সব ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ শব্দ ব্যবহারের বিধান করে গেজেট প্রকাশ করেছে সরকার। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

sangbad ad

দেশে করোনায় আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৮১

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫ জনের মৃত্যু

এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিরাপদ সড়কের: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা পুরোপুরি এখনো আসেনি, এ বিষয়টি পরিকল্পনায় প্রাধিকারে আসা খুবই জরুরি। নিরাপদ সড়ক বাস্তবায়নের সঙ্গে শুধু সড়ক ও সেতু মন্ত্রণালয় জড়িত নয়, বিভিন্ন মন্ত্রণালয় এবং সংস্থা জড়িত উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পরিকল্পনা দলিলে নিরাপদ সড়ক নিশ্চিতে সব অংশিজনের সমন্বয়ের বিষয়টি আনা যেতে পারে। সড়ক দুর্ঘটনা এখন আমাদের বড় দুর্ভাবনা এবং সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিরাপদ সড়কের।

দেশের সর্বক্ষেত্রে বিভক্তি সমাজের জন্য শুভকর নয়: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের সর্বক্ষেত্রে বিভক্তির প্রসঙ্গ টেনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু রাজনীতি নয়, দেশের সর্বক্ষেত্রে বিভক্তি সমাজের জন্য শুভকর নয়। আমাদের ভবিষ্যতের জন্য আনন্দময় নয়।

sangbad ad