• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

 

সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ চান মালিকরা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) করোনাভাইরাস সংকটের মধ্যে সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ সুবিধা চেয়েছেন। এছাড়া সরকারি ক্রোড়পত্রসহ বিজ্ঞাপনের বকেয়া বিল দ্রুত পরিশোধে জোরাল ভূমিকা নিতে তথ্যমন্ত্রীকে অনুরোধ জানিয়েছে নোয়াব। ৩০ এপ্রিল বৃহস্পতিবার সচিবালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে মতবিনিময়ে নোয়াব সদস্যরা এসব দাবি করেন। সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ সুবিধা ও সংবাদপত্রের হকার, পরিবহন শ্রমিক ও এজেন্টদের জন্য আর্থিক প্রণোদনার বিষয়গুলোও সুবিবেচনার দাবি জানান নোয়াব নেতৃবৃন্দ। এ বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, সরকারের বিভিন্ন দপ্তরে সংবাদপত্রের যে বকেয়াগুলো আছে, সেগুলো পরিশোধের জন্য ইতোমধ্যেই মন্ত্রিপরিষদ থেকে চিঠি দেওয়া হয়েছে, যাতে সব মন্ত্রণালয় সংবাদপত্রের বকেয়া পরিশোধ করে। সে প্রেক্ষিতে আমরা আগামী সপ্তাহে প্রয়োজনে আমাদের মন্ত্রণালয় থেকে আরেকটা তাগিদপত্র সব মন্ত্রণালয়ে দেব।

তথ্যমন্ত্রী বলেন, আপনারা সংবাদপত্র পরিচালনার জন্য যে ঋণের কথা বলেছেন, সে বিষয়েও আমরা বাংলাদেশ ব্যাংকের সাথে কথা বলব। যেহেতু সংবাদপত্র আমার দৃষ্টিতে একটি সার্ভিস সেক্টর। আপনারা শিল্প মন্ত্রণালয় থেকে শিল্প হিসেবে কিছু সুবিধা পান, পাশাপাশি সার্ভিস সেক্টর হিসেবেও আমি মনে করি এখানে সুযোগ রয়েছে। এসময় দুর্যোগের মধ্যে আশা জাগানিয়া সংবাদ পরিবেশন করে মানুষকে জীবন সংগ্রামে টিকে থাকার মনোবল যোগাতে সংবাদপত্রগুলোর প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, “আশাই মানুষকে ভবিষ্যতের দিকে নিয়ে যায়, আশাই মানুষকে জীবন সংগ্রামে টিকিয়ে রাখে। সেজন্যই আমি সেই সংবাদগুলো প্রকাশের অনুরোধ জানাব, যে সংবাদগুলো মানুষের মাঝে আশা জাগাবে; মানুষকে জানাবে যে আগামীতে সমস্ত অন্ধকার কেটে গিয়ে সুদিন আসবে। সংবাদপত্রের মালিকদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, “আপনারা চেষ্টা করবেন যাতে করে ইতিবাচক সংবাদগুলো বেশি করে আসে। এই সময়ে ইতিবাচক সংবাদগুলো খুব জরুরি। কারণ হতাশাগ্রস্ত, শঙ্কিত মানুষেরা ভবিষ্যৎ নিয়ে ভীষণভাবে চিন্তিত। এই সময়ে মানুষকে আশাবাদী করে তোলা আমাদের দায়িত্ব।

তথ্যসচিব কামরুন নাহার, নোয়াব সদস্য মতিউর রহমান, মাহফুজ আনাম, আলতামাশ কবির মিশু, তারিক সুজাত, শাহ হোসেন ইমাম, নঈম নিজাম, সাইফুল আলম প্রমুখ তথ্য মন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রতিনিধিরা তথ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নিহত সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের পরিবারের জন্য সহায়তা চান।

প্রথম ধাপে ৫০টি অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আজ : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, গোয়েন্দা সংস্থার তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রাথমিকভাবে ৫০টি অনলাইন পোর্টালকে নিবন্ধন দেয়া হচ্ছে। আজ এ তালিকা প্রকাশ করা হবে।

গণমাধ্যমকর্মীদের জন্য অ্যামচ্যাম ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা মহামারীর কঠিন সময়ে সম্মুখসারিতে দায়িত্ব পালনকারী গণমাধ্যমকর্মীদেরকে ‘অ্যামচ্যাম ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড’ প্রদানের

বাসস পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন অধ্যাপক আরেফিন সিদ্দিক

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

sangbad ad

অজয় বড়ুয়ার প্রথম মৃত্যু বার্ষিকী আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ (১২ জুলাই) দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়ার প্রথম মৃত্যুবার্ষিকী।

অজয় বড়ুয়ার প্রথম মৃত্যু বার্ষিকী রোববার

ক্রীড়া বার্তা পরিবেশক

image

দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়ার প্রথম মৃত্যুবার্ষিকী ১২ জুলাই রোববার। গত বছর ১২ জুলাই লন্ডনের সেন্ট বার্টস হাসপাতালে...

সমালোচনার বাক্সবাহী বিএনপি জনগণের পাশে নেই : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস মহামারির সময় সমালোচনার বাক্স নিয়ে বসে থাকা বিএনপি ও এমন অনেকেই জনগণের পাশে নেই।

ডেইলি মিরর ও এক্সপ্রেসের সাড়ে পাঁচশ কর্মী চাকরি হারাচ্ছেন

সংবাদ ডেস্ক

image

যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী ট্যাবলয়েড ডেইলি মিরর, ডেইলি এক্সপ্রেস ও ডেইলি স্টার (ইউকে) পত্রিকা থেকে সাড়ে পাঁচশ কর্মী ছাঁটাই করছে কর্তৃপক্ষ। সাম্প্রতিক করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে পত্রিকার বিক্রি কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেফতারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোভিড-১৯ মোকাবিলায় অব্যবস্থাপনার সমালোচনা করায় সম্প্রতি সম্পাদকসহ সাংবাদিক, লেখক ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিরুদ্ধে ডিজিটাল...

সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করলেন তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ‘প্রধানমন্ত্রী প্রতিশ্রুত’ সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করছেন।