• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

 

নির্বাচনের দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদেরকে গ্রেফতারের দাবিতে আল্টিমেটাম

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ০৫ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়েছে। বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সামনে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে সাংবাদিক নেতারা এ হুঁশিয়ারি দেন। গত ১ ফেব্রুয়ারি নির্বাচনের দায়িত্ব পালনকালে সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে কুপিয়ে হত্যার চেষ্টা, নুরুল আমিন জাহাঙ্গীর, উজ্জল হোসেন জিসান ও মাহবুব মমতাজীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্র্যাবের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত কাওসার, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান লাবু, দফতর সম্পাদক শহিদুল ইসলাম রাজী, সাবেক সভাপতি আবু সালেহ আকন, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, দীপু সরোয়ার, মাহাবুবুল আলম লাভলু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাসহ ক্র্যাব, ডিআরইউ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা।

মানববন্ধনে নেতারা বলেন, নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না। প্রতিটি হামলার ঘটনায় ভিডিও ফুটেজ থাকলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। অথচ খিলগাঁওয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় নির্বাচিত এক কাউন্সিলরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করেছে পুলিশ। এতে বোঝা যায় পুলিশের আন্তরিকতার অভাবে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার হচ্ছে না। আগামী শনিবারের মধ্যে যদি আওয়ামী লীগ নামধারী অতি উৎসাহী ওই হামলাকারীদের গ্রেফতার না করা হয় তাহলে ডিআরইউ, ক্র্যাব, ডিইউজে, বিএফইউজের সমন্বয়ে কঠোর কর্মসূচি হাতে নিতে বাধ্য হবে সাংবাদিক সমাজ। বক্তারা আরও বলেন, সাংবাদিকদের মধ্যে কোন মতপার্থক্য নেই।

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেফতারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোভিড-১৯ মোকাবিলায় অব্যবস্থাপনার সমালোচনা করায় সম্প্রতি সম্পাদকসহ সাংবাদিক, লেখক ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিরুদ্ধে ডিজিটাল...

সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করলেন তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ‘প্রধানমন্ত্রী প্রতিশ্রুত’ সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করছেন।

সাংবাদিক হয়ে বিচার পাই না সাধারণ মেয়েরা কোথায় যাবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

নির্যাতনকারী, যৌতুকলোভী ও ভ্রূণ নষ্ট করার অভিযোগ তুলে সাবেক স্বামী রেজাউল করিম প্লাবনকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন

sangbad ad

সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদ্ঘাটনে পুলিশের তিন সদস্যের কমিটি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর

সংবাদপত্র শিল্পের জন্য কিছুই নেই বাজেটে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সংবাদপত্র শিল্পের জন্য আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কোনো সুখবর নেই। করপোরেট কর কমানো, নিউজপ্রিন্ট আমদানিতে শুল্ক কমানো, অগ্রিম আয়কর প্রত্যাহারসহ নানা দাবি থাকলেও অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় এসবের কোনো প্রতিফলন পাওয়া যায়নি।

করোনা যুদ্ধে জয়ী সাংবাদিক জাহাঙ্গীরকে ফুলেল শুভেচ্ছা

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

করোনা জয় করে সুস্থ্য জীবনে ফিরে আসায় টাঙ্গাইলের মির্জাপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর হোসেনকে প্রেসক্লাবের পক্ষ থেকে

করোনায় সংকটে পড়া সাংবাদিকদের জন্য সহায়তার ঘোষণা দিলেন তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ করোনায় সংকটে পড়া সাংবাদিকদের জন্য বিশেষ সহায়তার ঘোষণা দিয়েছেন। তথ্যমন্ত্রী বলেন, যারা সম্প্রতি চাকুরিচ্যুত হয়েছেন, গত ৬ মাস ধরে যারা বেকার রয়েছেন, আবার যাদের চাকুরি আছে, কিন্তু দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না -তারা এই এককালীন জনপ্রতি ১০ হাজার টাকা সহায়তার আওতায় আসবেন।

৭০ বছরে ‘সংবাদ’

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক ও আদর্শবাদী সাংবাদিকতার মুখপত্র ‘দৈনিক সংবাদ’আজ (১৭ মে) ৭০ বছরে পদাপর্ণ করলো।

আবুল কালাম আজাদ মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

দৈনিক সংবাদ-এর কার্টুনিস্ট ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহসভাপতি এমএ কুদ্দুসের ছোট ভাই আবুল কালাম আজাদ

sangbad ad