• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

দেশে গণমাধ্যমের দুর্দিন চলছে : ডিআরইউতে সাংবাদিক নেতারা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৪ মে ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশে গণমাধ্যমের দুর্দিন চলছে। এর শিকার হচ্ছেন গণমাধ্যম কর্মীরা। এ সঙ্কট দূর করতে সাংবাদিকদের ঐক্যের বিকল্প নেই। ৪ মে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’তে সংগঠনের চার সিনিয়র সদস্যের স্মরণ সভায় সাংবাদিক নেতারা এসব কথা বলেন। প্রসঙ্গত, ডিআরইউ সাবেক সভাপতি এম আনোয়ারুল হক, প্রতিষ্ঠাকালিন কার্যনির্বাহী কমিটির সদস্য শাহরিয়ার শহীদ, সাংস্কৃতিক সম্পাদক সফিউল আলম রাজা ও সিনিয়র সদস্য এম. বশির আহমেদ সম্প্রতি মারা গেছেন। তাদের স্মরণে এ সভার আয়োজন করা হয়। ডিআরইউ’র সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

বক্তারা বলেন, পেশার মান উন্নয়নে ও মর্যাদা রক্ষায় নিজেদের সমৃদ্ধি করার বিকল্প নেই। প্রয়াত চার ডিআরইউ সদস্য গুণে-মানে দক্ষ এবং সম্মানিত সাংবাদিক ছিলেন। তাদের শুন্যস্থান পূরণ হওয়ার নয়। তাদের অর্জনকে সামনে রেখে বর্তমান প্রজন্মকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তারা।

জীবিকার তাগিদে সাংবাদিক নেতাদের আরো সোচ্চার হতে হবে বলে মত দেন বক্তারা।

স্মরণ সভায় বক্তব্য রাখেন ডিআরইউ’র সাবেক সভাপতি এম. শফিকুল করিম, সাখাওয়াত হোসেন বাদশা, শাহেদ চৌধুরী, জামাল উদ্দীন, ডিআরইউ কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, কল্যাণ সম্পাদক কাওসার আজম, সাবেক সহসভাপতি আবু দারদা জুবায়ের, সাবেক সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

পরিবারের পক্ষ থেকে বক্তৃতা করেন মরহুম এম আনোয়ারুল হকের ছেলে আসিফ শাওন, এম. বশির আহমেদের ছেলে ডা. সালেহ আহমেদ এবং সফিউল আলম রাজার স্ত্রী জাকিয়া সুলতানা। এ সময় ডিআরইউ কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন, মোহাম্মদ মাকসুদুল হাসান, রাশেদুল হকসহ ডিআরইউ সদস্য ও প্রয়াত সদস্যদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ প্রয়াত সিনিয়র সাংবাদিকদের সাংবাদিকতাসহ তাদের জীবন নিয়ে নানা স্মৃতিচারণ করেন।

করোনায় সংকটে পড়া সাংবাদিকদের জন্য সহায়তার ঘোষণা দিলেন তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ করোনায় সংকটে পড়া সাংবাদিকদের জন্য বিশেষ সহায়তার ঘোষণা দিয়েছেন। তথ্যমন্ত্রী বলেন, যারা সম্প্রতি চাকুরিচ্যুত হয়েছেন, গত ৬ মাস ধরে যারা বেকার রয়েছেন, আবার যাদের চাকুরি আছে, কিন্তু দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না -তারা এই এককালীন জনপ্রতি ১০ হাজার টাকা সহায়তার আওতায় আসবেন।

৭০ বছরে ‘সংবাদ’

নিজস্ব বার্তা পরিবেশক

image

জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িক ও আদর্শবাদী সাংবাদিকতার মুখপত্র ‘দৈনিক সংবাদ’আজ (১৭ মে) ৭০ বছরে পদাপর্ণ করলো।

আবুল কালাম আজাদ মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

দৈনিক সংবাদ-এর কার্টুনিস্ট ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সহসভাপতি এমএ কুদ্দুসের ছোট ভাই আবুল কালাম আজাদ

sangbad ad

ক্র্যাবের উদ্যোগে সাংবাদিকদের করোনা শনাক্তে নমুনা সংগ্রহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে প্রথমবারের মতো বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে সংগঠনের সদস্য ও তার

করোনায় মৃত সংবাদকর্মীদের জন্য ৫০ লাখ ক্ষতিপূরণ দাবি

নিজস্ব বার্তা পরিবেশক

করোনায় মারা যাওয়া সাংবাদিকদের পরিবারের জন্য ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন( বিএফইউযে)

সাংবাদিকদের করোনা সংক্রমন পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন

নিজস্ব বার্তা পরিবেশক

সাংবাদিকদের করোনাভাইরাস সংক্রমন পরীক্ষার নমুনা (স্যাম্পল) সংগ্রহের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) একটি বুথ স্থাপন করা হয়েছে।

হোমনায় নারী সাংবাদিক সোনিয়ার খাদ্যসামগ্রী বিতরণ

প্রতিনিধি হোমনা (কুমিল্লা)

image

কুমিল্লার হোমনা অঞ্চলের একমাত্র প্রতিবাদি নারী সাংবাদিক প্রেসক্লাবের মহিলাবিষয়ক সম্পাদক সোনিয়া আফরিনের ব্যক্তিগত উদ্যোগে গ্রামের হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ ৩ মে (রোববার) বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। প্রতিবছর এই দিনে সারা বিশ্বজুড়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়ে আসছে ১৯৯৩ সাল থেকে।

সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ চান মালিকরা

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) করোনাভাইরাস সংকটের মধ্যে সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ সুবিধা চেয়েছেন।

sangbad ad