• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

 

ডিআরইউ সাধারণ সম্পাদকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিনিয়র রিপোর্টার কবির আহমেদ খানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেনের নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান। গতকাল দুপুরে নিজ কার্যালয়ে স্মারকলিপি গ্রহণ করে ঘটে যাওয়া ঘটনার জন্য সমবেদনা জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দ্বিতীয়বার ঢাকা-গাজীপুর মহাসড়কে ডাকাতির ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে পুলিশ দু’জনকে আটক ও লুট হওয়া কিছু মালামাল উদ্ধার করেছে। শুধু সাংবাদিক নয় সাধারণ নাগরিকের নিরাপদ যাতায়াতের জন্য পুলিশকে স্বার্বক্ষণিক তৎপর থাকতে হবে। ধৈর্য্য ধরে আইনের আশ্রয় নেয়ায় ডিআরইউ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, এরকম গুরুত্বপূর্ণ মহাসড়কে যানজটে ডাকাতির ঘটনা সত্যিকার অর্থে অনভিপ্রেত। দায়িত্বপালনে কারো গাফিলতি থাকলে তাও খতিয়ে দেখা হবে। মহাসড়কে চলাচলকারী নাগরিকের জানমালের নিরাপত্তায় সরকার আরও তৎপর হবে বলেও প্রতিশ্রুতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে ৬ মার্চ বুধবার বেলা ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন। সাংবাদিকদের ওপর নির্যাতন, হামলা প্রতিরোধে ঐক্যের বিকল্প নেই। যেকোন অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি রাতে ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান পরিবারের সদস্যদের নিয়ে ময়মনসিংহের ত্রিশালের গ্রামের বাড়ীতে যাচ্ছিলেন। গাজীপুরের গাজীপুরা নামক এলাকায় মহাসড়কে আনুমানিক রাত ১টার দিকে যানজটে থাকাকালীন দেশীয় অস্ত্রসহ আকস্মিক ৫-৬জন দুর্বৃত্ত হামলা করে। মোবাইল সেট, ব্যবহৃত স্বর্ণালংকার-নগদ টাকাসহ ভ্যানিটি ব্যাগ ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

অজয় বড়ুয়ার প্রথম মৃত্যু বার্ষিকী আজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

আজ (১২ জুলাই) দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়ার প্রথম মৃত্যুবার্ষিকী।

অজয় বড়ুয়ার প্রথম মৃত্যু বার্ষিকী রোববার

ক্রীড়া বার্তা পরিবেশক

image

দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়ার প্রথম মৃত্যুবার্ষিকী ১২ জুলাই রোববার। গত বছর ১২ জুলাই লন্ডনের সেন্ট বার্টস হাসপাতালে...

সমালোচনার বাক্সবাহী বিএনপি জনগণের পাশে নেই : তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস মহামারির সময় সমালোচনার বাক্স নিয়ে বসে থাকা বিএনপি ও এমন অনেকেই জনগণের পাশে নেই।

sangbad ad

ডেইলি মিরর ও এক্সপ্রেসের সাড়ে পাঁচশ কর্মী চাকরি হারাচ্ছেন

সংবাদ ডেস্ক

image

যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী ট্যাবলয়েড ডেইলি মিরর, ডেইলি এক্সপ্রেস ও ডেইলি স্টার (ইউকে) পত্রিকা থেকে সাড়ে পাঁচশ কর্মী ছাঁটাই করছে কর্তৃপক্ষ। সাম্প্রতিক করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে পত্রিকার বিক্রি কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেফতারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

নিজস্ব বার্তা পরিবেশক

image

কোভিড-১৯ মোকাবিলায় অব্যবস্থাপনার সমালোচনা করায় সম্প্রতি সম্পাদকসহ সাংবাদিক, লেখক ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বিরুদ্ধে ডিজিটাল...

সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করলেন তথ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ‘প্রধানমন্ত্রী প্রতিশ্রুত’ সাংবাদিকদের করোনাকালীন সহায়তা চেক বিতরণ করছেন।

সাংবাদিক হয়ে বিচার পাই না সাধারণ মেয়েরা কোথায় যাবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

নির্যাতনকারী, যৌতুকলোভী ও ভ্রূণ নষ্ট করার অভিযোগ তুলে সাবেক স্বামী রেজাউল করিম প্লাবনকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন

সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদ্ঘাটনে পুলিশের তিন সদস্যের কমিটি

নিজস্ব বার্তা পরিবেশক

image

দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর

সংবাদপত্র শিল্পের জন্য কিছুই নেই বাজেটে

নিজস্ব বার্তা পরিবেশক

image

সংবাদপত্র শিল্পের জন্য আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কোনো সুখবর নেই। করপোরেট কর কমানো, নিউজপ্রিন্ট আমদানিতে শুল্ক কমানো, অগ্রিম আয়কর প্রত্যাহারসহ নানা দাবি থাকলেও অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় এসবের কোনো প্রতিফলন পাওয়া যায়নি।

sangbad ad