• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

 

না’গঞ্জে

ব্যবসায়ী হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার কাশিপুর এলাকায় ব্যবসায়ী আবদুল হালিম উদ্দিন হত্যা মামলার রায়ে ৪ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত লাশ গুম করার অভিযোগে প্রত্যেক আসামিকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেন। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এই রায় প্রদান দেন। রায় প্রদানকালে ৭ আসামিদের মধ্যে ৩ আসামি উপস্থিত ছিল এবং ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৪ আসামি উচ্চ আদালত থেকে জামিনপ্রাপ্ত মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- সাদেকুর রহমান, মো. ইকবাল হোসেন, সোহাগ এবং বাবু কাজী। বেকসুর খালাসপ্রাপ্তরা হলো- মোক্তার হোসেন, মো. মেহেদী ও আবুল হোসেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ফতুল্লার কাশিপুর দেওয়ানবাড়ি এলাকার হাজী আফসার উদ্দিনের ছেলে ইলেকট্রনিক্স ব্যবসায়ী হালিম উদ্দিন কয়লা ব্যবসার উদ্দেশ্যে পাঁচ লাখ টাকা দেয় তার বন্ধু একই এলাকার ইকবালকে। কিন্তু দীর্ঘদিন যাবৎ ইকবাল হালিমের টাকা নিজ ব্যবসায় খাটিয়েও কোন লভ্যাংশ না দেয়ায় হালিম কয়েক দফায় তার টাকা ফেরত চায়। ২০১৪ সালের ১৫ আগস্ট ইকবাল টাকা ফেরত দেয়ার কথা বলে হালিমকে তার বাসায় এসে দেখা করতে বলে। হালিম ওইদিন তার স্ত্রীকে টাকা আনতে যাওয়ার কথা বলে ইকবালের বাড়ির উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। এদিকে হালিম ইকবালের বাড়িতে গেলে পূর্ব থেকেই তাকে হত্যার পরিকল্পনা ও প্রস্তুতি নিয়ে ছয়-সাতজন বন্ধুসহ বাসায় অবস্থান নেয় ইকবাল। হালিম তার বাসায় উপস্থিত হলে ইকবাল পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রথমে তার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে। এতে হালিম গুরুতর আহত হলে তাকে গলা কেটে হত্যার পর লাশ পাঁচ টুকরো করে বস্তায় ভরে একটি ডোবায় ফেলে দিয়ে আসে। ঘটনার একদিন পর ১৭ আগস্ট ডোবা থেকে হাত-পাবিহীন বস্তাবন্দী অবস্থায় হালিম উদ্দিনের পাঁচ টুকরো লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত হালিম উদ্দিনের ছোট ভাই শামীম বাদী হয়ে প্রথমে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ফতুল্লা থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামি সাদেকুর রহমান হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে ইকবালসহ হত্যাকাণ্ডে জড়িতদের নাম উল্লেখ করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। জবানবন্দিতে সে জানায়, পাওনা টাকার জন্য চাপ দিলে বন্ধু ইকবাল হোসেন তার বাসায় ডেকে নিয়ে হালিম উদ্দিনকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাতের পর গলা কেটে হত্যা করে। হত্যার পর লাশ ৫ টুকরো করে সদর উপজেলার কাশিপুর এলাকায় ডোবায় ফেলে দেয় আসামিরা। এই ঘটনার তদন্ত শেষে পুলিশ ২০১৭ সালের ২৩ মার্চ ৭ জনকে আসামি এবং ২৫ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ২১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এই মামলার রায় ঘোষণা করেন।

তবে এই রায়ে ন্যায়বিচার পাননি বলে অসন্তোষ প্রকাশ করেছেন নিহত হালিমের পরিবার। নিহত হালিম উদ্দিনের বাবা আফসার উদ্দিন রায়ের পর এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমের কর্মীদের কাছে বলেন, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া আসামি যদি উচ্চ আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে যায় তাহলে এই দেশে আমরা কিভাবে ন্যায়বিচার আশা করব? আংশিক বিচার পেয়েছেন দাবি করে তিনি জানান, ন্যায়বিচার পেতে উচ্চ আদালতে শীঘ্রই আপিল করবেন।

সুন্দরবনে হরিণ শিকার : বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

সুন্দরবনের ২২টি হরিণ শিকারের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সাতক্ষীরার

মনোনয়ন প্রত্যাশী সমর্থকদের সংঘর্ষে দুই শ্রমিক মৃত্যুর ঘটনার মামলায় গ্রেফতার তুহিনের জামিন

নিজস্ব বার্তা পরিবেশক

image

ঢাকার ৮ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগের দুই শীর্ষ নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষে ২

সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুর জামিন মঞ্জুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার

sangbad ad

বিহারিদের উচ্ছেদ করা নিয়ে রুল খারিজ

নিজস্ব বার্তা পরিবেশক

পূর্ব নোটিশ ব্যতীত নির্দিষ্ট ক্যাম্প চিহ্নিত না করে বিহারিদের উচ্ছেদ করা যাবে না বলে

জাবালে নূরের মালিক ও চালকসহ ৬ জনের বিচার শুরু

আদালত বার্তা পরিবেশক

image

রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর

২১ আগস্ট : তিন আইজিপিসহ ১১ কর্মকর্তার সাজা

নিজস্ব বার্তা পরিবেশক

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক তিন আইজিপিসহ ৮ পুলিশ ও

১৫ আগস্টের ধারাবাহিকতায় ২১ আগস্ট হচ্ছে আ’লীগকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা : আদালতের পর্যবেক্ষণ

নিজস্ব বার্তা পরিবেশক

image

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা। পঁচাত্তরের

সিনহার বিরুদ্ধে হুদার মামলা তদন্তে দুদক

নিজস্ব বার্তা পরিবেশক

image

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল

ফারমার্স ব্যাংকের ৭ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

নিজস্ব বার্তা পরিবেশক

image

জালিয়াতীর মাধ্যমে ৪ কোটি টাকার ঋন দেওয়া এবং ওই ঋনের টাকা সাবেক প্রধান বিচারপতির

sangbad ad