• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

 

জালিয়াতি করে মাদক মামলা আসামির জামিন : সিআইডিকে তদন্তের নির্র্দেশ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার এক আসামির জালিয়াতি করে নেয়া জামিন বাতিল করে ঘটনাটি তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিষয়টি আদালতের নজরে আসার পর বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিচারপতি শেখ আবদুল আওয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ জামিন সংক্রান্ত রুল খারিজ করে এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফআর খান ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ এবং আসামিপক্ষে ছিলেন রিফাত জাহান। মো. আলী জিন্নাহ বলেন, আসামি আশরাফুল ইসলাম ৫৫০ গ্রাম হেরোইনকে ৪৮ গ্রাম দেখিয়ে গত ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের এই বেঞ্চ থেকে জামিন নেন। বিষয়টি ধরা পড়ার পর আদালত ওই ব্যক্তির জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছে। এতে তার জামিন বাতিল হয়ে গেছে। সেই সঙ্গে জালিয়াতির ঘটনাটি তদন্তে সিআইডিকে নির্দেশ দিয়েছে আদালত।

জানা যায়, ২০১৬ সালে রাজশাহীর গোদাগাড়ী থানায় আশরাফুল ইসলাম বাবুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পুলিশ। এজাহারে উল্লেখ করা হয়, ৫৫০ গ্রাম হেরোইনসহ সে নিজ বাড়ি থেকে পুলিশের হাতে গ্রেফতার হয়। এই মামলায় একই বছরের ২৯ নভেম্বর পুলিশ অভিযোগপত্র দাখিল করে। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ও দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতারের আদালতে বিচারাধীন।

এই মামলায় বিচারপতি শেখ আবদুল আওয়ালের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ থেকে গত ২৫ ফেব্রুয়ারি অন্তর্বর্তীকালীন জামিন নেয় এই আসমি। জামিনের কাগজপত্র বিচারিক আদালতে গেলে তা যাচাই-বাছাইয়ে বিষয়টি ধরা পড়ে। বিচারিক আদালত গত ১৯ মার্চ বিচারিক আদালত জামিনের আবেদনটি ফরোয়ার্ড করে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের মাধ্যমে জামিন প্রদানকারী আদালতে ফরোয়ার্ড করেন। আদালত এ বৃহস্পতিবার জামিন বাতিলের আদেশ দেন।

বিচারিক আদালত বিষয়টি জানিয়ে গত ১৯ মার্চ হাইকোর্টের জামিন আদেশটি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কাছে পাঠায়। রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় গত ২৭ মার্চ সেটি আদালতে দাখিল করে। এর মধ্যে সংশ্লিষ্ট আদালতের আইন কর্মকর্তা আসামির জামিন বাতিল ও জামিন জালিয়াতির ঘটনায় অন্য কারা জড়িত তা সিআিইডির মাধ্যমে তদন্ত করতে আবেদন করেন। জামিন জালিয়াতির এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা নেয়ার আরজি জানানো হয় রাষ্ট্রপক্ষের ওই আবেদনে। ওই আবেদনে সাড়া দিয়ে হাইকোর্ট আসামির আইনজীবী রিফাত জাহানের কাছে জানতে চায়, মামলাটি তিনি কীভাবে পেয়েছেন। হলফনামা আকারে বিষয়টি আদালতে দাখিল করতে বলা হয়।

রিফাত জাহান বলেন, আদালতে দাখিল করা হলফনামায় আমি বলেছি, আমার জ্যেষ্ঠ আইনজীবী শেখ আতিয়ার রহমানের কথা মত আমি এ আসামির জামিন আবেদনে আবেদনকারী আইনজীবী হয়েছি। আইনজীবী শেখ আতিয়ার রহমান মামলাটি ঢাকা জজ কোর্টের আইনজীবী শিউলী আক্তারের মাধ্যমে পেয়েছেন। আমি এ জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত নই।

তদন্ত কর্মকর্তা জবাব দিতে পারেননি কি কারণে মোজাম্মেলকে গ্রেফতার দেখানো হবে

নিজস্ব বার্তা পরিবেশক

image

চাঁদাবাজির মামলার পর যাত্রীকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চৌধুরী কিভাবে

হাতিরঝিলের অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

রাজধানীর হাতিরঝিল-বেগুনবাড়ি প্রজেক্টে লে-আউট প্ল্যানের বাইরে থাকা সব অবৈধ স্থাপনা

আলোকচিত্রী ড. শহিদুল আলমকে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়ার আদেশ

নিজস্ব বার্তা পরিবেশক

image

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে কারাবিধি

sangbad ad

যুদ্ধাপরাধে ৩৫তম রায়ের অপেক্ষা

image

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধাপরাধের মামলায় ৩৫ তম রায় অপেক্ষমান

গুজবের মামলায় গ্রেফতার ফারিয়া তিনদিনের রিমান্ডে

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার কফিশপ মালিক ফারিয়া মাহজবিনকে

কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

আদালত বার্তা পরিবেশক

image

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগ এনে করা মামলায় এবার পুলিশ রিমান্ডে নিয়েছে কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুৎফুন্নাহার লুমাকে। সিরাজগঞ্জ

কারাগার থেকে মুক্তি পেলেন হাসনাত করিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

কারাগার থেকে ছাড়া পেলেন রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হামলায় গ্রেফতার

জাবালে নূরের মালিকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আদালত বার্তা পরিবেশক

image

রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় গ্রেফতার জাবালে নূর পরিবহনের মালিক শাহাদাত হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক

ড. অহিদুজ্জামানের ভিসি পদে থাকা নিয়ে রিট খারিজ

নিজস্ব বার্তা পরিবেশক

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) পদে থাকা নিয়ে

sangbad ad