• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’ এর যাত্রা শুরু

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯

image

বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে আনুষ্ঠানিকভাবে অ্যাপটি উদ্বোধন করেন শেয়ার ট্রিপএর ডিরেক্টর সিয়াম্যাক ক্যামেলিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার-এর ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান; আইসিটি বিভাগের স্টার্ট-আপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবীন; শেয়ার ট্রিপ-এর প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান এবং শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী। অনুষ্ঠানে বক্তারা একটি প্যানেল আলোচনায় অংশ নেন।

লোকাল ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে এই অ্যাপটি ব্যবহার করা যাবে। বিভিন্ন দেশে ঘুরতে যাওয়ার জন্য বাংলাদেশে ভ্রমণপিপাসুদের এখন আর আন্তর্জাতিক ওয়েবসাইট বা অ্যাপের উপর নির্ভর করতে হবে না। বিমানের টিকেট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং, আনুমানিক খরচের তালিকা তৈরি, যাতায়াতের জন্য উপযুক্ত পরিবহনের ব্যবস্থা করা সবকিছু করে দিবে শেয়ার ট্রিপ।

এছাড়াও, ব্যবহারকারীরা স্পিন টু উইন খেলে এখানে জিতে নিতে পারেন ট্রিপ কয়েন যেটি দেশের সর্বপ্রথম র্ট্যাভেল রিওয়ার্ড পয়েন্ট। শেয়ার ট্রিপ অ্যাপে ব্যবহারকারীরা কোন কিছু বুক করা বা তাদের বুকিংটি শেয়ার করার মাধ্যমেও ট্রিপ কয়েন জিতে নিতে পারেন। পরবর্তীতে এই ট্রিপ কয়েন তারা ফ্লাইট, হোটেল, হলিডে বুকিংসহ অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এমনকি স্পিন টু উইন খেলে তারা আরও জিতে নিতে পারেন ফ্রি ট্রিপ, এয়ার টিকেটসহ আকর্ষণীয় সব পুরস্কার। সংবাদ বিজ্ঞপ্তি।

ফুড ফর ন্যাশনের ‘ডিজিটাল কোরবানির হাট’ এর সর্বাধিক প্রচারকারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান

image

করোনা পরিস্থিতিকালীন সময়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (রউঊঅ) “ফুড ফর ন্যাশন” নামে একটি প্ল্যাটফর্ম গঠন করে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ পাঠানোর প্রক্রিয়া শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

এবার মহাকাশে বাংলাদেশের পতাকা নিয়ে যাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২। মঙ্গলবার (১৯ জানুয়ারি) একটি

২০২১ সালের মধ্যে ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে: আইসিটি প্রতিমন্ত্রী

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত

sangbad ad

চলতি বছরেই ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে: প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত করার পাশাপাশি ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, মানুষ সেবার পেছনে ছুটবে না, সেবা পৌঁছে যাবে মানুষের হাতের মুঠোয়।

চাপে পড়ে আপডেট স্থগিত করল হোয়াটসঅ্যাপ

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রাইভেসি পলিসি সংক্রান্ত পরিবর্তন নিয়ে বিশ্বব্যাপী চাপে পড়েছে হোয়াটসঅ্যাপ। অনেক ব্যবহারকারী ইতোমধ্যেই

ভয়েস সার্চ চালু করল ইউটিউব

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্মার্টফোনের পর এবার ওয়েবেও চালু হলো ইউটিউবের ভয়েস সার্চ। এখন থেকে আর

চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০

সংবাদ অনলাইন ডেস্ক

image

বেসিসের উদ্যোগে চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০। ১১ জানুয়ারি সোমবার এক অনলাইন

বিকাশ অ্যাপে ভিডিও টিপস

সংবাদ অনলাইন ডেস্ক

image

আর্থিক লেনদেনে গ্রাহককে আরো সক্ষমতা ও স্বাধীনতা দিতে বিকাশ অ্যাপে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। আর গ্রাহক নিজেই

প্রায় তিন কোটি অবৈধ মোবাইল হ্যান্ডসেট বন্ধ হচ্ছে জুলাইয়ে

সংবাদ অনলাইন ডেস্ক

প্রায় তিন কোটি অবৈধ মোবাইল হ্যান্ডসেট বন্ধ হচ্ছে জুলাইয়ে