• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

 

কনটেন্ট ক্রিয়েটর এবং গেমারদের জন্য গিগাবাইট ব্র্যান্ডের নতুন ল্যাপটপ

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট ব্র্যান্ডের নতুন ৭টি মডেলের উচ্চগতি সম্পন্ন ল্যাপটপ। গত ২৩ নভেম্বর রাজধানীর লেকশোর হোটেলে আনুষ্ঠানিকভাবে গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের উপযোগী এই ল্যাপটপগুলো উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: এর ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এস এম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো: শাহিদ উল মুনীর।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশে গিগাবাইটের কান্ট্রি হেড খাজা মোঃ আনাস খান। এ সময় তিনি এ্যারো ১৫ ওলেড কেবি, এ্যারো ১৫ এসবি, এ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫এমবি ৮জিবি মডেলের ল্যাপটপগুলোর ফিচারগুলো তুলে ধরেন।

এ্যারো ১৫ ওলেড কেবি: ল্যাপটপটিতে ইন্টেলের দশম জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে। গেমিং এর জন্য বানানো এই ল্যাপটপে থাকছে ১৬জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২জিবি এসএসডি। এই ল্যাপটপে সামসাং এমোলেড প্রযুক্তির ১৫.৬ ইঞ্চি ইউএইচডি ডিসপ্লে প্যানেল ব্যাবহার করা হয়েছে যার ফলে রেজ্যুলেশন পাবেন ৩৮৪০ বাই ২১৬০ পিক্সেল। গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স২০৬০ ৬জিবি ডিডিআর৬। এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে আল্ট্রা-থিন বেজেল ডিসপ্লে, ওয়াইফাই, ব্লু-টুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ২০৩,০০০ টাকা।

এ্যারো ১৫ এসবি: ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। এতে ৩২০০ মেগাহার্জ ১৬জিবি ডিডিআর৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সাথে এতে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টিআই ৬জিবি ডিডিআর৬। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়াইফাই, ব্লু-টুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ১৬৪,০০০ টাকা।

এ্যারো ১৭ এসবি: গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬জিবি ডিডিআর৪ র‌্যামসহ এতে স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি। এর ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এতে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০টিআই ৬জিবি ডিডিআর৬। ল্যাপটপটির অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লু-টুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ১৭৩,০০০টাকা।

অরাস ৭ কেবি: এতে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর এর সাথে রয়েছে ১৬জিবি ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি এসএসডি। এর ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্সকার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০৬ জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লু-টুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ১৫৬,০০০টাকা।

অরাস ৫ কেবি: এতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর, ১৬জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২জিবি এসএসডি। এর ১৫.৬ ইঞ্চি থিন বেযেল এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লু-টুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ১৪৭,০০০টাকা।

অরাস ৫ এমবি ১৬ জিবি: এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। এতে ১৬ জিবি ডিডিআর৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০টিআই ৪ জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াইফাই, ব্লু-ুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ১২৮,০০০টাকা।

অরাস ৫ এমবি ৮জিবি: এই মডেলটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০ টিআই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লু-ুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির বাজার মূল্যঃ ৯২,০০০টাকা।

ফুড ফর ন্যাশনের ‘ডিজিটাল কোরবানির হাট’ এর সর্বাধিক প্রচারকারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান

image

করোনা পরিস্থিতিকালীন সময়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (রউঊঅ) “ফুড ফর ন্যাশন” নামে একটি প্ল্যাটফর্ম গঠন করে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ পাঠানোর প্রক্রিয়া শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

এবার মহাকাশে বাংলাদেশের পতাকা নিয়ে যাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২। মঙ্গলবার (১৯ জানুয়ারি) একটি

২০২১ সালের মধ্যে ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে: আইসিটি প্রতিমন্ত্রী

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত

sangbad ad

চলতি বছরেই ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে: প্রতিমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২১ সালের মধ্যে সবার জন্য ইন্টারনেট সুবিধা নিশ্চিত করার পাশাপাশি ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, মানুষ সেবার পেছনে ছুটবে না, সেবা পৌঁছে যাবে মানুষের হাতের মুঠোয়।

চাপে পড়ে আপডেট স্থগিত করল হোয়াটসঅ্যাপ

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রাইভেসি পলিসি সংক্রান্ত পরিবর্তন নিয়ে বিশ্বব্যাপী চাপে পড়েছে হোয়াটসঅ্যাপ। অনেক ব্যবহারকারী ইতোমধ্যেই

ভয়েস সার্চ চালু করল ইউটিউব

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্মার্টফোনের পর এবার ওয়েবেও চালু হলো ইউটিউবের ভয়েস সার্চ। এখন থেকে আর

চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০

সংবাদ অনলাইন ডেস্ক

image

বেসিসের উদ্যোগে চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০। ১১ জানুয়ারি সোমবার এক অনলাইন

বিকাশ অ্যাপে ভিডিও টিপস

সংবাদ অনলাইন ডেস্ক

image

আর্থিক লেনদেনে গ্রাহককে আরো সক্ষমতা ও স্বাধীনতা দিতে বিকাশ অ্যাপে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। আর গ্রাহক নিজেই

প্রায় তিন কোটি অবৈধ মোবাইল হ্যান্ডসেট বন্ধ হচ্ছে জুলাইয়ে

সংবাদ অনলাইন ডেস্ক

প্রায় তিন কোটি অবৈধ মোবাইল হ্যান্ডসেট বন্ধ হচ্ছে জুলাইয়ে