• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

এনইউবির উদ্যোগে ভার্চুয়াল ওয়ার্ল্ড মার্কেটিং সামিট

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও কটলার ইমপ্যাকটের উদ্যোগে প্রফেসর ফিলিপ কটলারের ই ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০ (E World Marketing Summit 2020) আগামী ৬ ও ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। তবে এবারের সামিট অন্যান্য বছরের চেয়ে সম্পূর্ণ ভিন্ন ও ব্যতিক্রমী। প্রতিটি ধাপে রয়েছে নতুনত্ব ও আকর্ষণ। বিশ্বব্যাপী কোভিড -১৯ পরিস্থিতি বিচেনায় ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০ কে এবার ইলেক্ট্রনিক ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০ ঘোষণা করা হয়েছে। তাই এই সামিট অনুষ্ঠিত হবে অনলাইনের মাধ্যমে। ভার্চুয়াল জগতের শতভাগ প্রয়োগ হবে এখানে, যা বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম। এ সামিটে ফিলিপ কটলার ও তার দল, বিশ্বের মার্কেটিং নেতৃবৃন্দ, ইন্ডাস্ট্রি এক্সপার্ট, মার্কেটিং দুনিয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তিবর্গ, সফল উদ্যোক্তা, নিউরোমার্কেটার, সামাজিক উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটিং গুরুরা বক্তব্য প্রদান করবেন।

ইতিহাসের পাতায় এই প্রথম এতো বড় ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে, যেখানে একই সময়ে, একই মঞ্চে ১০৪ দেশের সম্মানিত অতিথিরা যুক্ত থাকবেন। শুধু তাই নয়, যেখানে জাতীয় ও আন্তর্জাতিক সব মিলিয়ে ৮৪জন স্পিকার থাকবেন। যারা কথা বলবেন মার্কেটিং এর বিভিন্ন দিক নিয়ে, করবেন চুল ছেঁড়া বিশ্লেষণ। এই সামিটের অন্যতম লক্ষ্য হলো, কোটি কোটি ভিউয়ার্সকে একত্রিত করা ও জ্ঞানের সাগরে ভ্রমন করানো। আরও আকর্ষণীয় বিষয় হলো, এই আন্তর্জাতিক সামিটে একাধিক রাষ্ট্রের রাষ্ট্র প্রধানরা উপস্থিত থাকবেন, দেবেন তাদের মূল্যবান বক্তব্য।

ইতোমধ্যে বাংলাদেশের প্রায় ৬০ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও ক্লাবসমুহ সেইসাথে দেশের সেরা মাল্টিন্যাশনাল কোম্পানী ও কর্পোরেট কোম্পানীগুলো অংশ নিচ্ছে। এছাড়াও প্রফেসর ফিলিপ কটলারের লেখা এসেনশিয়ালস অব মার্কেটিং : বাংলাদেশ এডিশন বইতে নিজেদের সাফল্য ও কোস স্টাডি মনোনয়নের জন্য জমা দেয়া যাবে। যা বিশ্বের সেরা একাডেমিশিয়ানদের প্যানেলের মাধ্যমে বইতে স্থান পেতে পারে।

যারা নিজের ক্যারিয়ার বা ব্যবসাকে আন্তর্জাতিক অঙ্গণে পরিচিত করাতে চান, মার্কেটিং এর মাধ্যমে প্রতিষ্ঠান ও দেশের ভাবমূর্তি গোটা দুনিয়ায় জানান দিতে চান, তাদের জন্য দারুণ সুযোগ হাতছানি দিচ্ছে। এমন অনেক অজানা তথ্য-উপাত্ত নিয়ে আলোচনা করা হবে এই সামিটে যা আগে অনেকেই জানেনি বা শোনেনি। ছোট ছোট কিছু টিপস ও উপদেশ যা বদলে দিতে পারে আপনার চিন্তা জগৎকে।

অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট বিপণন নেতৃবৃন্দ, ব্যবস্থাপক, পরিচালক , শিক্ষক, শিক্ষার্থী ও বিপণন পেশাজীবীরা অনলাইনের মাধ্যমে নিবন্ধন করে অংশহগ্রহণ করতে পারবেন। তিন ক্যাটাগরিতে টিকেট বিক্রি করা হবে।

১ম ক্যাটাগরি: এডভান্স লারনারদের (শিক্ষার্থী) জন্য টিকেট মূল নির্ধারণ করা হয়েছে ৩,৮০০/-। দুইদিন ব্যাপী এই সামিটের পূর্ণ এক্সেস এবং প্রফেসর কটলার স্বাক্ষরিত ই-সার্টিফিকেট পাবে তারা।

২য় ক্যাটাগরি: করপোরেট ব্যক্তিদের জন্য ৬,৫০০/- টাকা ধরা হয়েছে। যেসব সুবিধা তারা পাবে- সামিটের পূর্ণ এক্সেস, প্রফেসর কটলার স্বাক্ষরিত ই-সার্টিফিকেট, এক সপ্তাহের জন্য ভিডিওর মাধ্যমে সকল স্পিকারের সঙ্গে কথা বলার সুযোগ।

৩য় ক্যাটাগরি: ভিআইপি ব্যক্তিদের জন্য ৮,৫০০/- টাকা ধরা হয়েছে। যেসব সুবিধা তারা পাবে- সামিটের পূর্ণ এক্সেস, ই-সার্টিফিকেট, এক মাসের জন্য ভিডিওর মাধ্যমে সকল স্পিকারের সঙ্গে কথা বলার সুযোগ, মাস্টার ক্লাসে (অধিবেশন) অংশ গ্রহণ, কটলার ইমপেক্ট মাস্টার ক্লাসে অংশ নেয়ায় প্রফেসর কটলার স্বাক্ষরিত ই-সার্টিফিকেট ও বিগ ব্যাঙ্গ বুক ২০২০ এর পক্ষ থেকে স্পেশাল গিফট।

সবার জন্য থাকছে অংশগ্রহণ শেষে ওয়ার্ল্ড মার্কেটিং সামিট অ্যালাইনাই হবার সুযোগ। যা বিশ্বব্যাপী নিজের নেটওয়ার্ক তৈরির এক সুবর্ণ সুযোগ। আর শিক্ষক, গবেষক, কর্পোরেট ব্যক্তিত্বরা যারা উচ্চশিক্ষা, এমফিল বা পিএইডি করবেন তারা বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল হায়ার স্টাডিজ (বিআইআইএইচএস) থেকে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির সুযোগ পাবেন।

উল্লেখ্য, এবারের সামিটি যৌথভাবে আয়োজন করেছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ও কটলার ইমপ্যাকট, ইনকরপোরেটেড। নিবন্ধনের শেষ তারিখ ২৫ অক্টোবর ২০২০।

ওয়ার্ল্ড মার্কেটিং সামিট (ডব্লিউএমএস) হলো বিশ্বব্যাপী একটি স্বতন্ত্র সংগঠন, যার প্রধান কার্যালয় হলো কানাডার টরেনটোতে। বিস্তারিত জানতে যোগাযোগ করুন: https://wmsbangladesh.com/ প্রাসাদ ট্রেড সেন্টার, ৬ কামাল আতাতুর্ক এভিনিউ (৮ম তলা), বনানী, ঢাকা। মেইল- info@wmsbangladesh.com, tickets@wmsbangladesh.com

ওয়্যারলেস চার্জিংয়ে রেকর্ড গড়ার লক্ষ্যে শাওমি

সংবাদ অনলাইন ডেস্ক

image

স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শাওমি ফাস্ট চার্জিং প্রতিযোগিতায় ভিন্ন মাত্রা যোগ করতে

প্রতি মাসে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের কোডরেস আয়োজন

image

সারা দেশব্যাপী প্রোগ্রামিংয়ের প্রচার এবং অনুশীলনের লক্ষ্যে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) প্রতি মাসে কম্পিউটার

টেক জায়ান্টদের নিয়ন্ত্রনে সমন্বিত পদক্ষেপ আসছে কি?

সংবাদ অনলাইন ডেস্ক

image

অনলাইন সার্চে একচেটিয়া আধিপত্যের অভিযোগ রয়েছে টেক জায়ান্ট গুগলের নামে। এ নিয়ে

sangbad ad

‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার অ্যাপ’ এর উদ্বোধন

image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নিয়ে প্রথম কুইজ অ্যাপ ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’-এর উদ্বোধন করেছে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি

নতুন শিক্ষাবর্ষকে উপভোগ্য ও অংশগ্রহণমূলক করতে ভাইবারের উদ্যোগ

image

মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার নতুন শিক্ষাবর্ষ চলাকালীন শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য উন্নতমানের পৃথক ফিচার চালু করেছে।

আলোকিত রাজশাহীর প্রত্যন্ত চরাঞ্চল : বিনামূল্যে ৬২৪০টি সোলার হোম সিস্টেম দিচ্ছে নেসকো

ফয়েজ আহমেদ তুষার

image

বিদ্যুতের আলোয় আলোকিত হতে শুরু করেছে রাজশাহীর প্রত্যন্ত চরাঞ্চলগুলো। গ্রিড সুবিধাবঞ্চিত এসব

ই-ক্যাবের মাধ্যমে অনলাইনে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রয় কার্যক্রম উদ্বোধন

image

২০ সেপ্টেম্বর অনলাইনে সাশ্রয়ীমূল্যে পেঁয়াজ বিক্রয় কার্যক্রম ‘‘ঘরে বসে স্বস্তির পেঁয়াজ’’ উদ্বোধন করলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। পেয়াজের

মাসিক আয় নিম্নে ৩০ হাজার অর্জনকারীদের ইন্টারনেট ব্যবহারের সুযোগ বেশি : বিআইজিডির গবেষণা

image

ব্র্যাক ইনস্টিটিউট অফ গভর্ন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টের (বিআইজিডি)

৭ম বারের মত ডাব্লিউএসআইএস পুরস্কার অর্জন করল এটুআই

image

টানা ৭ম বারের মত তথ্যপ্রযুক্তি খাতে সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস) পুরস্কার