• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

 

তরুণদের সামাজিক উদ্যোগে এলজির সহায়তা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৮ ডিসেম্বর ২০১৮

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

দেশের বিভিন্ন এলাকায় আর্থসামাজিক সমস্যা দূর করার লক্ষ্যে তরুণদের পাঁচটি উদ্যোগে আর্থিক সহায়তা দিয়েছে বহুজাতিক কোরীয় কোম্পানি এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। মানুষের কল্যাণে কাজ করার ইচ্ছাশক্তি ও প্রচেষ্টার জন্য তাদের ‘এলজি অ্যাম্বাসেডর বৃত্তি’ নামে এ সহায়তা ও স্বীকৃতি প্রদান করা হয়। গত ৪ ডিসেম্বর ঢাকার স্থানীয় একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ স্বীকৃতি ও সহায়তা প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত সংগঠনগুলো হলো- খুলনার কয়রার ইনিশিয়েটিভ ফর কোস্টাল ডেভেলপমেন্ট, ব্রাহ্মণবাড়িয়ার ব্যাচ ৯৭, যশোরের আমরা বেনাপোলের বাসিন্দা, ঢাকার টিডিসি শিক্ষা সহায়তা এবং দিনাজপুরের আসাদউদ্দিন স্মৃতি বিজ্ঞান ক্লাব।

সমাজপরিবর্তনের অংশীদার হতে চাওয়া এ তরুণদের অনুপ্রাণিত করতে এবং তাদের স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা করার লক্ষ্যে ২০১৭ সালে ‘এলজি অ্যাম্বাসেডর প্রকল্প’ গ্রহণ করা হয়। ফেসবুকে ‘এলজি বাংলাদেশ’ পেজে পরিচালিত একটি ক্যাম্পেনের মাধ্যমে গত অক্টোবর থেকে নভেম্বরে ১৮১টি প্রকল্প প্রস্তাব জমা পড়ে। ওই প্রস্তাবগুলো থেকে উপযোগিতা, টেকসই গুণাবলী এবং বাস্তবায়নের দক্ষতা বিবেচনায় এই পাঁচটি সংগঠন ও ব্যক্তির প্রকল্প নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন বলেন, ‘সমাজ পরিবর্তনের সবচেয়ে বড় হাতিয়ার তারুণ্যের শক্তি। বাংলাদেশের তরুণরা অনেক উদ্যমী। দেশের-সমাজের নানা সমস্যা সমাধানে তরুণরা সক্রিয় ভূমিকা পালন করছে। এমন অনেক কর্মসূচি ইতোমধ্যে সাফল্য ও স্বীকৃতি পেয়েছে। কিন্তু অনেক স্বপ্ন-উদ্যোগ শুধু আর্থিক সক্ষমতা না থাকার কারণে বাস্তবায়িত হতে পারে না। তরুণদের এমন স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা করবে চায় এলজি।’।

তিনি বলেন, প্রাযুক্তিক উন্নয়ন এবং পণ্যসেবার মানোন্নয়নের মাধ্যমে মানুষের জীবন যাপনকে সহজ ও স্বাচ্ছন্দ্যময় করতে আমরা কাজ করছি। ‘জীবনটা সুন্দর’ স্লোগান ধারণ করে কার্যক্রম পরিচালনা করছে এলজি। আজ যাদের সহযোগিতা প্রদান করা হচ্ছে তারা নিজ নিজ এলাকার আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে এবং করবে। এলজিডির সহযোগিতা এবং স্বীকৃতি তাদের পথচলায় গতি আনবে। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেসরকারি সংস্থা গুড নেইবারস বাংলাদেশ’র প্রোগ্রাম সাপোর্ট বিভাগের পরিচালক আনন্দ কুমার দাস এবং এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে ইনিশিয়েটিভ ফর কোস্টাল ডেভেলপমেন্ট’র প্রতিনিধি আশিকুজ্জামান, ব্যাচ ৯৭’র মুখপাত্র আসাদুজ্জামান ভূইয়া, আমরা বেনাপোলের বাসিন্দা’র তাওসিফ আহমেদ, টিডিসি শিক্ষা সহায়তা’র সমন্বয়ক ইরফান হক, আসাদউদ্দিন স্মৃতি বিজ্ঞান ক্লাবের সম্পাদক আব্দুল্লাহ আল মোজাহিদের কাছে আর্থিক সহযোগিতার ব্যাংক চেক হস্তান্তর করেন এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন। সংবাদ বিজ্ঞপ্তি।

১১ টাকায় কেনাকাটার সুযোগ আনলো দারাজ

নিজস্ব বার্তা পরিবেশক

image

দেশে অনলাইনে কেনাকাটার অন্যতম মার্কেটপ্লেস দারাজ মাত্র ১১ টাকায় কেনাকাটার সুযোগ

ফেসবুক অ্যাকাউন্টের তথ্য চুরি হয়েছে কিনা জানার উপায়!

image

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়া এখন নতুন কিছু নয়। হ্যাক হওয়া অ্যাকাউন্টের সংখ্যা কোটি ছড়িয়েছে

ব্র্য্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড জিতল জিয়ন বিডি

নিজস্ব বার্তা পরিবেশক

image

সিএমও এশিয়া অনুমোদিত ওয়ার্ল্ড ফেডারেশন অব মার্কেটিং প্রফেশনালসের সবচেয়ে

sangbad ad

ফরচুন এর বার্ষিক ‘চেঞ্জ দ্য ওয়ার্ল্ড’ তালিকায় স্থান পেল টেলিনর গ্রুপ

image

বাংলাদেশে মোবাইল হেলথ সার্ভিস টনিকের মাধ্যমে সাধারণ মানুষের কাছে সুলভ স্বাস্থ্যসেবা

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের নতুন নির্বাহী কমিটি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের নতুন নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো স্পেস ইনোভেশন সামিট

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহাকাশ বিজ্ঞান, স্মল স্যাটেলাইট বানানোর দক্ষতা উন্নয়ন ও এই সম্পর্কিত বিভিন্ন

জাতিসংঘের ই-গভর্নমেন্ট র‌্যাংকিংয়ে ১১৫তম অবস্থানে বাংলাদেশ

image

সম্প্রতি বাংলাদেশ জাতিসংঘের ই-গভর্নমেন্ট জরিপে ১৫০তম স্থান থেকে ১১৫তম অবস্থান অর্জন করেছে। জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক সম্পর্ক

শেষ হলো গিগাবাইট গেমিং ফেস্ট ২০১৮

নিজস্ব বার্তা পরিবেশক

image

গেমারদের কম্পিউটার গেমিং এ উৎসাহিত করতে রাজধানীর আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার

রাশিয়া-বাংলাদেশ আইটি সামিট-২০১৮ অনুষ্ঠিত

image

তথ্যপ্রযুক্তি খাতে রাশিয়ার সাথে আরো বেশি সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করার প্রত্যাশা নিয়ে শেষ হলো

sangbad ad