• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৮ আগস্ট ২০১৮

 

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ উপলক্ষে এম্বাসেডরস নাইট

নিউজ আপলোড : ঢাকা , রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া “ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭” এ সংশ্লিষ্ট দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রীবর্গ এবং প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশে কর্মরত শীর্ষস্থানীয় বিদেশি কূটনীতিকদের কাছ থেকে সহযোগিতার আহবান জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। গত ১১ সেপ্টেম্বর রাতে দুই প্রতিমন্ত্রী রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত “এম্বাসেডরস্ নাইট” এ এই আহবান জানান। আইসিটি ডিভিশন আয়োজিত অনুষ্ঠানে ১৭ দেশের রাষ্ট্রদূত, হাই কমিশনার ও চার্জ দ্য অফেয়ার্সসহ শীর্ষস্থানীয় কূটনীতিকগণ অংশ নেন। কূটনীতিকগণ এ সময় তাদের আন্তরিক প্রয়াস ও সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ আয়োজনের প্রয়োজনীয় তুলে ধরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ডিজিটাল ওয়ার্ল্ড এমন একটি প্লাটফর্ম যেখানে সর্বোত্তম উপায়ে বিদ্যমান সমস্যাসমূহ মোকাবেলায় পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কার্যকর উপায় খুঁজে বের করতে মিনিস্টারিয়েল কনফারেন্স এর আয়োজন করা হয়। শীর্ষ কূটনীতিকদেরকে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারের অর্জন তুলে ধরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের বিবেচিত মূল ভিত্তিসমূহের অগ্রগতি ও আমাদের সক্ষমতা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এর মাধ্যমে আমরা বরাবরের মতোই তুলে ধরব।

অনুষ্ঠানে কূটনীতিকগণ আসামি ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এ তাদের নিজ নিজ দেশের তথ্যপ্রযুক্তি মন্ত্রিবর্গের এবং শীর্ষস্থানীয় প্রযুক্তি ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের অংশগ্রহণ নিশ্চিত করতে সর্বাত্নক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্ল্যকেন, ভুটানের রাষ্ট্রদূত সোনাম তাদেন রাবগি, ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিনসেন্ট ভিভেন্সো, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এএইচএন সিয়ং-ডো, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, আইসিটি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অফেয়ার্স এদোয়ার্দো গার্সিয়া, ইউরোপীয় ইউনিয়নের চার্জ দ্য অফেয়ার্স অব ডেলিগেশন কনস্টানটিনোস ভার্ডাকিস, নেদারল্যান্ডের মিশন উপ-প্রধান জেরোয়েন স্টিগস্, বেসিস সভাপতি মোস্তফা জব্বার, এটুআই পলিসি এডভাইজর আনীর চৌধুরী এ সময় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্যপ্রযুক্তিভিত্তিক দেশীয় ব্যবসায়িক সংগঠনগুলোর শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

আসামি ডিসেম্বরের ৬ তারিখ থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ হলো দেশের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী। এই আয়োজনে তথ্যপ্রযুক্তি খাতের দেশি-বিদেশি উচ্চ-পদস্থ ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠান এবং বাংলাদেশ সরকারের সেবা প্রদানকারী মন্ত্রণালয়, বিভাগ ও অফিসসমূহ অংশ নেবে। সংবাদ বিজ্ঞপ্তি।

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের নতুন নির্বাহী কমিটি

নিজস্ব বার্তা পরিবেশক

image

ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের নতুন নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো স্পেস ইনোভেশন সামিট

নিজস্ব বার্তা পরিবেশক

image

মহাকাশ বিজ্ঞান, স্মল স্যাটেলাইট বানানোর দক্ষতা উন্নয়ন ও এই সম্পর্কিত বিভিন্ন

জাতিসংঘের ই-গভর্নমেন্ট র‌্যাংকিংয়ে ১১৫তম অবস্থানে বাংলাদেশ

image

সম্প্রতি বাংলাদেশ জাতিসংঘের ই-গভর্নমেন্ট জরিপে ১৫০তম স্থান থেকে ১১৫তম অবস্থান অর্জন করেছে। জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক সম্পর্ক

sangbad ad

শেষ হলো গিগাবাইট গেমিং ফেস্ট ২০১৮

নিজস্ব বার্তা পরিবেশক

image

গেমারদের কম্পিউটার গেমিং এ উৎসাহিত করতে রাজধানীর আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার

রাশিয়া-বাংলাদেশ আইটি সামিট-২০১৮ অনুষ্ঠিত

image

তথ্যপ্রযুক্তি খাতে রাশিয়ার সাথে আরো বেশি সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করার প্রত্যাশা নিয়ে শেষ হলো

ব্যবসায় মানোন্নয়নে ময়মনসিংহে বিসিএসের কর্মশালা

image

আইসিটি ব্যবসার উন্নয়ন এবং ব্যবসায়ীদের দক্ষতা বাড়াতে যৌথভাবে প্রশিক্ষণের আয়োজন

ছুটে আসছে পৃথিবীর দিকে

image

স্পেস ল্যাবটির সাথে গ্রাউন্ড স্টেশনের যোগাযোগ ছিন্ন হয়ে যাওয়ায় নিশ্চিত হয়ে কিছুই বলা যাচ্ছেনা

মৃত্যুর মুখেও হকিংস রেখে গেলেন মাল্টিভার্সের প্রমাণপত্র

সংবাদ ডেস্ক

image

মৃত্যুর মাত্র দুই সপ্তাহ আগে কিংবদন্তি বিজ্ঞানী স্টিফেন হকিংস একটি গবেষণাপত্র জমা দিয়ে গেছেন।

প্রযুক্তি নিয়ে লিখে পুরস্কার জেতার সুযোগ

রিভ অ্যান্টিভাইরাস ও প্রযুক্তি পোর্টাল টেকজানো (Techjano.com) সাইবার সচেতনতা বাড়াতে আয়োজন

sangbad ad