• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

 

করোনায় মৃত্যু ২৯ লাখ ছাড়াল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস। বিশ্বের বিভিন্ন জনপদে চরম আতঙ্ক ও মৃত্যুর বিভীষিকা ছড়িয়েছে ভাইরাসটি। বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ লাখ এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৩৬ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩৬ লাখ ৮০ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ২৯ লাখ ৯০৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৭৮ লাখ ১০ হাজার ৮৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ২৪৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭২ হাজার ৮৪৯ জনের।

আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৩১ লাখ ৯৭ হাজার ৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪১ হাজার ৯৭ জন। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২৯ লাখ ২৬ হাজার ৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ৮৯২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে ফ্রান্স রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৪১ হাজার ৩০৮ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৭ হাজার ৭২২ জন। আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ লাখ ৬ হাজার ১৬২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ এক হাজার ৪৮০ জন।

এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

করোনার প্রকোপ বাড়ছে বাংলাদেশেও। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী বুধবার পর্যন্ত এ ভাইরাসে ৯ হাজার ৪৪৭ জনের মৃত্যু হয়েছে।

সেরামকে টিকার উৎপাদন বাড়াতে ‘অর্থসহায়তা দেবে’ ভারত সরকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

সেরাম ইনস্টিটিউটকে ৩০০০ কোটি রুপি সহায়তা দেবে ভারত সরকার। টিকা উৎপাদনে সক্ষমতা বাড়াতে তাদের এ সহায়তার সিদ্ধান্ত হয়েছে। সরকারি এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে রয়টার্স।

লাগামহীন করোনায় বিপর্যস্ত ভারত, দিল্লিতে কারফিউ

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। রোজ দেশটিতে সংক্রমণের নতুন রেকর্ড ভাঙছে।লাগামহীন করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কারফিউ ঘোষণার পর এবার লকডাউন জারি করেছে ভারতের রাজধানী দিল্লির রাজ্য সরকার। সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টেলিভিশন চ্যানেলে দেওয়া এক ভাষণে এই ঘোষণা দেন।

কারাগারে মাদক চোরাচালানের অভিযোগে বিড়াল আটক!

সংবাদ অনলাইন ডেস্ক

image

পানামার পুলিশ ব্যতিক্রমী এক মাদক চোরাকারবারীকে আটক করেছে। এই চোরাকারবারি হলো সাদা রঙের একটি বিড়াল। বিড়ালটি কারাগারের ভেতরে ঢোকার চেষ্টা করছিল। ওই সময় তার শরীরে বাঁধা অবস্থায় অনেকগুলো মাদক জব্দ করা হয়।

sangbad ad

ভারতে ভয়াবহ পরিস্থিতি, ফের সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামী ২৫ এপ্রিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর করার কথা ছিল। কিন্তু ভারতে ফের ভয়ঙ্করভাবে মহামারি করোনার প্রকোপ শুরু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে তার ভারত সফর বাতিল করার কথা জানিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট।

এবার মিয়ানমারে বাসা থেকে তুলে নেওয়া হলো জাপানি সাংবাদিককে

সংবাদ অনলাইন ডেস্ক

image

জাপানের এক সাংবাদিককে আটক করা হয়েছে মিয়ানমারে । বার্তা সংস্থা রয়টার্স জানায় রোববার (১৮ এপ্রিল) মিয়ানমারের সাবেক রাজধানী ইয়াঙ্গুনে তার বাড়ি থেকে ওই সাংবাদিককে আটক করে নিয়ে যাওয়া হয়।

১৭ মে থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলবে সৌদি আরবে

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রায় দেড় বছর স্থগিত রাখার পর চলতি বছর ১৭ মে থেকে ফের

মিশরে ট্রেন লাইনচ্যুত হয়ে ১১ জন নিহত, আহত ৯৮

সংবাদ অনলাইন ডেস্ক

image

মিশরের রাজধানী কায়রোর উত্তরে এক ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৯৮

ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার

ভারতে হাসপাতালে অগ্নিকাণ্ডে ৫ রোগীর মৃত্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের ছত্তিশগড় রাজ্যের রায়পুরের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগী মারা গেছেন। শনিবার রাতে