• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ০৮ জুলাই ২০২০

 

রাজস্থান থেকে মালদহে ফেরা হলোনা বুদ্ধ পরিহরের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক

বহুদিনের দুর্ভোগের পর শেষপর্যন্ত পরিবারের সঙ্গে দেখা হবে, বাড়িতে ফিরে প্রথমেই জড়িয়ে ধরবেন চেনা মানুষগুলোকে, হয়তো এমনটা ভেবেই শ্রমিক স্পেশালে উঠেছিলেন পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিক মালদহের বাসিন্দা বুদ্ধ পরিহর। কিন্তু বাড়ি পর্যন্ত আর পৌঁছনো হলো না তাঁর। ট্রেনেই মারা গেলেন হরিশচন্দ্রপুরের বাসিন্দা বছর পঞ্চাশের ওই ব্যক্তি। ভারতের এসডিটিভি বাংলা সংস্করনে এ নিয়ে একটি খবর প্রকাশ করা হয়েছে।

রাজস্থান থেকে পশ্চিমবঙ্গের দিকে আসা শ্রমিক স্পেশালের ঘটনা। শুধু তাই নয়, সহযাত্রী মৃত বুদ্ধ পরিহরকে সঙ্গে নিয়েই প্রায় ৮ ঘণ্টা ওই ট্রেনে ছিলেন অন্য পরিযায়ী শ্রমিকরা, ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে তাঁদের মধ্যেও। ওই প্রৌঢ়ের মৃত্যুতে একেবারে অকূল পাথারে পড়ল তাঁর পরিবার, তাঁর স্ত্রী ও দুই সন্তান। পরিবারের মুখে হাসি ফোটাতেই গত প্রায় ২০ বছর ধরে রাজস্থানের একটি হোটেলে কাজ করতেন বুদ্ধ। তাঁর সঙ্গে একই হোটেলে কাজ করতেন তাঁর ভগ্নীপতি সরযূ দাসও।

করোনা ভাইরাসকে রুখতে ভারতে যে লকডাউন জারি করা হয় তার কারণে বুদ্ধ পরিহর ও তাঁর ভগ্নিপতির হোটেলের ওই চাকরিটি চলে যায়। ফলে রাজস্থানে টাকাপয়সার অভাবে নিদারুণ কষ্টের মধ্যেই কাটাতে হচ্ছিল তাঁদের। এই লকডাউনের সময়েই তাঁরা নানাভাবে নিজেদের মালদহের গ্রামে ফেরার চেষ্টা করলেও কোনওভাবেই সফল হতে পারেননি। অবশেষে ২৯ মে সকাল ১১ টা নাগাদ শ্রমিক স্পেশালে জায়গা হয় তাঁদের। শনিবার রাত ১০টা নাগাদ ট্রেন যখন উত্তরপ্রদেশের মুঘলসরাইয়ের কাছাকাছি তখনই মৃত্যু হয় বুদ্ধ পরিহরের।

পুলিশ জানিয়েছে যে, হঠাত করে ওই ব্যক্তির মৃত্যু হওয়ায় ট্রেনের সহযাত্রীরা সন্দেহ করতে শুরু করেন যে তাঁর নিশ্চয়ই করোনা ছিল। এর ফলে তাঁর শরীর থেকে অন্যদের শরীরেও করোনা ছড়িয়ে পড়েছে ভেবে রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন তাঁরা।

রবিবার ভোর ৬.৪০ নাগাদ ট্রেনটি মালদহ স্টেশনে পৌঁছলে রেলের চিকিৎসকরা মৃত ব্যক্তিকে নানা পরীক্ষানিরীক্ষা করেন, পরে তাঁর দেহ জিআরপির হাতে তুলে দেওয়া হয়।

বুদ্ধ পরিহারের মৃতদেহ পরীক্ষা করে আপাতত চিকিৎসকরা অনুমান করছেন যে, বহুদিন ধরেই ভিতরে ভিতরে যক্ষ্মা রোগে ভুগছিলেন ওই ব্যক্তি, সেই কারণেই তাঁর মৃত্যু হয়েছে।

বুদ্ধ পরিহারের সঙ্গে থাকা তাঁর ভগ্নীপতিও এক লিখিত বিবৃতিতে জানিয়েছে যে, পরিহর যক্ষ্মায় আক্রান্ত ছিল এবং ট্রেনে করে ফেরার সময় হঠাৎ করেই তিনি খুব অসুস্থ বোধ করছিলেন, তখন ভগ্নীপতিই তাঁকে ওষুধ খাওয়ান, কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি, মারা যান তিনি।

তবে গোটা ঘটনাটি নিয়ে ইংলিশ বাজার থানা তদন্ত শুরু করেছে এবং পরিহরের লাশটি পোস্টমর্টেমের জন্য মালদহ মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন একজন উর্ধ্বতন পুলিশকর্তা।

কোর্স অনলাইন, বিদেশি ছাত্রদের ভিসা বাতিল করবে যুক্তরাষ্ট্র

সংবাদ অনলাইন ডেস্ক

image

অনলাইন পাঠ্যক্রমের বিদেশী শিক্ষার্থীদের ভিসা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। এ সিদ্ধান্তে হতাশা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। রাজনীতিবিদ, শিক্ষাবিদরা যুক্তরাষ্ট্রের এ সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

সোলাইমানি হত্যা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন : জাতিসংঘ

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হন ইরানের রেভল্যুশনারি গার্ডের কুদস বাহিনীর কমান্ডার জেনারেল কাশেম সোলাইমানিসহ আরও নয়জন। হামলার পর ঘটনাটির তদন্ত করছিল

চীনা অ্যাপে ভারতের পথে যুক্তরাষ্ট্র

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাষ্ট্র-চীনের সম্পর্ক ভালো যাচ্ছে না। সে তো জানা কথাই। এই জানা কথায় যুক্ত হচ্ছে নতুন উপাদান।

sangbad ad

উত্তর মেসিডোনিয়ায় ১৪৪ বাংলাদেশি উদ্ধার

সংবাদ অনলাইন ডেস্ক

image

উত্তর মেসিডোনিয়ায় একটি ট্রাক থেকে বাংলাদেশিসহ ২১১ জন অভিবাসীকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে গ্রিসের সঙ্গে দেশটির দক্ষিণ সীমান্ত সংলগ্ন গেভজেলিজা শহরের কাছ থেকে তাদের

বাতাসের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ায় : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশ্ব স্বাস্থ্য স্বীকার করেছে যে বাতাসে ভেসে থাকা ক্ষুদ্র কণার মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর প্রমাণ পাওয়া যাচ্ছে। যেখানে মানুষের ভিড় বেশি, বন্ধ ঘর অথবা যেখানে বাতাস চলাচলের

করোনায় ইউরোপে মৃত ২ লাখ, সবচেয়ে খারাপ অবস্থা ব্রিটেনের

সংবাদ ডেস্ক

image

করোনাভাইরাসে মারাত্মক অবস্থার সৃষ্টি হয়েছে ইউরোপে। গতকাল মঙ্গলবার দুপুরের পরিসংখ্যান অনুসারে উপরোপে মৃতের সংখ্যা পেরিয়ে গেছে দুই লাখের গণ্ডি। ইউরোপ মহাদেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৫১ হাজার ছয়শ ছয়জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

image

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করেছে যুক্তরাষ্ট্র। এর আগে বেশ কিছু আন্তর্জাতিক চুক্তি ও বিভিন্ন সংস্থা থেকে যুক্তরাষ্ট্রকে সরিয়ে এনেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সারাবিশ্ব যখন প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত, ঠিক এমন সময়েই এই বিতর্কিত পদক্ষেপ গ্রহণ করল ট্রাম্প প্রশাসন।

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ১৯ লাখ মানুষ

নিজস্ব বার্তা পরিবেশক

image

বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ডিসেম্বরের শেষে চীনের উহানে শুরু হওয়া করোনার সংক্রমণ বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়েছে।

sangbad ad