• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ০৬ ডিসেম্বর ২০২০

 

যুক্তরাষ্ট্রে আবারও রেকর্ড সংক্রমণ

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

টানা তিনদিন ধরে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ বাড়তে দেখা গেছে। দেশটিতে নতুন করে দৈনিক সংক্রমণের রেকর্ড হয়েছে। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার নতুন করে দেশটিতে আরও ৮৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

মার্কিন চিকিৎসক জেরোম অ্যাডামস সতর্ক করে বলেছেন, দেশটির হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। তবে ভালো চিকিৎসা সেবার কারণে মৃত্যুহার কমেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে বলেছে, করোনা মহামারির কারণে উত্তর গোলার্ধে অবস্থিত দেশগুলো ভয়াবহ সঙ্কটের মধ্যে রয়েছে।

সংস্থাটির প্রধান তেদ্রোস আধানম ঘেব্রিয়েসুস সাংবাদিকদের বলেন, আগামী কয়েক মাস বেশ কঠিন সময়। বেশ কিছু দেশ ভয়াবহ বিপজ্জনক অবস্থার মুখে পড়তে পারে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। করোনা সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৪৬ হাজার ৯৫৩।

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ২ লাখ ২৯ হাজার ২৮৪ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৫৬ লাখ ৯৮ হাজার ১৬১ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২৮ লাখ ১৯ হাজার ৫০৮ এবং আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৩২৩ জন।

মাঝে কিছুদিন সংক্রমণ কম থাকলেও সম্প্রতি দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। মার্কিন গণমাধ্যমের খবর অনুযায়ী, বৃহস্পতিবার দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ৬৪০ জন। এদিন সংক্রমণে মৃত্যু হয়েছে আরও ৯২১ জনের।

এনবিসি নিউজের দেয়া তথ্যমতে, এর আগে গত ২১ জুলাই যুক্তরাষ্ট্রে ৭৫ হাজার ৭২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। অর্থাৎ গত তিনদিন ধরেই সংক্রমণ একের পর এক রেকর্ড করেছে।

যুক্তরাষ্ট্র সোমালিয়া থেকে সব সৈন্য প্রত্যাহার করছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় মোতায়েন করা

কাতার সংকট শেষ : সৌদির পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের মতে কাতারের সঙ্গে আরব দেশগুলোর

‘স্পুটনিক ৫’ ভ্যাকসিনের প্রয়োগ শুরু করছে রাশিয়া

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাশিয়া নিজেদের তৈরি করোনা ভ্যাকসিন ‘স্পুটনিক ৫’-এর প্রয়োগ শুরু করতে যাচ্ছে। রাজধানী

sangbad ad

প্রয়াত রাজার জন্মদিনে থাইল্যান্ডে বহু বন্দীর মুক্তি, অনেকের সাজা কমানো হলো

সংবাদ অনলাইন ডেস্ক

image

প্রয়াত রাজা ভূমিকল আদুল্যাদেজের জন্মদিন ছিল শনিবার। এ উপলক্ষে দেশটির কমপক্ষে ৩০

বাইডেন জামানায় আরও অবনতি হবে চীন-মার্কিন সম্পর্ক

সংবাদ অনলাইন ডেস্ক

image

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের শেষ সময় পার করছেন ডোনাল্ড ট্রাম্প। আগামী

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের আগে স্বাধীন ফিলিস্তিন চায় সৌদি

সংবাদ অনলাইন ডেস্ক

image

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ফিলিস্তিনিদের জন্য সার্বভৌম রাষ্ট্র গঠন করা হবে, এমন পরিকল্পনা থাকলেই কেবল ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথে সৌদি আরব হাঁটবে।

ফাইজারের টিকা অনুমোদন দিলো বাহরাইন

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাজ্যের পর দ্বিতীয় দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন।

যুক্তরাষ্ট্রে করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক হবে না: বাইডেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের টিকা ব্যবহারের অনুমোদন পাওয়ার পর সবার জন্য তা বাধ্যতামূলক করা হবে না। শুক্রবার ডেলাওয়ারের উইলমিংটনে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন একথা বলেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা শিশু’ নির্বাচিত হলেন গীতাঞ্জলি

সংবাদ অনলাইন ডেস্ক

image

মার্কিন সংবাদমাধ্যম সাপ্তাহিক টাইম ম্যাগাজিন প্রতিবছর প্রভাবশালী ব্যক্তিদের তালিকা করলেও এবারই প্রথম ‘বর্ষসেরা শিশুর’ একটি তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় ‘সেরা শিশু ২০২০’ নির্বাচিত হয়েছে ভারতীয়-মার্কিনি গীতাঞ্জলি রাও। ১৫ বছর বয়সী গীতাঞ্জলি একজন তরণ বিজ্ঞানী ও উদ্ভাবক।