• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

 

৩ জুন থেকে

ভ্রমণে নিষেধাজ্ঞা তুলছে ইতালি

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২২ মে ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমতে থাকায় ইতালিতে স্বাভাবিক হতে শুরু করেছে জীবন ও জীবিকা। দেশটির সরকারের সর্বোচ্চ চেষ্টায় সম্মুখ যোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের কারণে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বাড়ায় স্বাভাবিক হতে আরম্ভ করেছে সবকিছু।

অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, পার্ক, উপাসনালয়গুলো খুলে দেওয়ার পর এবার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ইতালি। জানা গেছে, আগামী ৩ জুন থেকে ইতালিতে অবাধে চলাচলের সুযোগ পাবে দেশটির ৬ কোটি নাগরিক। সেই সঙ্গে ৩ জুন থেকে খুলে দেওয়া হচ্ছে ইতালির সব বিমানবন্দর। আগামী ৩ জুন থেকে আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইটের অনুমতি দেওয়া হবে জানিয়েছেন ইতালির পরিবহনমন্ত্রী ডি মিশেলি।

বুধবার ইতালির রাজধানী রোমে পরিবহনমন্ত্রী পাওলা ডি মিশেলি জানিয়েছেন, ইতালির সমস্ত বিমানবন্দর ৩ জুন থেকে আবারও চালু হবে। আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইটগুলোর অনুমতি দেওয়া হবে। দীর্ঘ দুই মাসেরও অধিক সময় পর অবাধে যাতায়াত করতে পারবেন ইতালিবাসী। তবে সবাইকে সতর্ক ও সচেতনার সহিত সব আইন-কানুন মেনে চলার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

তিনি আরো জানিয়েছেন আগামী ৩ জুন থেকে খুলে দেওয়া হবে ইতালির সব সীমান্ত।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত ইতালিতে প্রাণ হারিয়েছেন ৩২ হাজার ৩৩০ জনের। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন। ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩২ হাজার ২৮২ জন।

দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে বলেন, দীর্ঘ দুই মাস পর ইতালির এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণের অনুমতি দেওয়া হচ্ছে। নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। করোনার প্রভাব পুরোপুরি শেষ না হওয়ায় সবাইকে নিয়ম মেনে চলতেও আহ্বান জানান তিনি।

ফের রক্তাক্ত ফ্রান্স, নিসে ছুড়ি হামলায় নিহত ৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

ফ্রান্সের নিসের গির্জার কাছে ছুরি হামলায় তিনজন নিহত এবং আহত হয়েছেন বেশ কয়েকজন। কাতার ভিত্তিক সংবাদ সংস্থা আল জাজিরা

মিয়ানমারের নির্বাচনে ভোট বাতিলে ক্ষুব্দ সংখ্যালঘু নৃগোষ্ঠী

সংবাদ অনলাইন ডেস্ক

image

মিয়ানমারে আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে ১৫ লাখের বেশি মানুষ ভোট

ভিয়েতনামে ঘূর্ণিঝড়-ভূমিধসে নিহত ১৩

সংবাদ অনলাইন ডেস্ক

image

ঘূর্ণিঝড় মোলাভের প্রভাবে ভূমিধসে ভিয়েতনামে ১৩ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত আরও ৪০ জন নিখোঁজ রয়েছে। হতাহতদের উদ্ধারে কাজ করছে দেশটির সেনাবাহিনী। খবর আল জাজিরার।

sangbad ad

পাকিস্তানে মন্দির নির্মাণের পক্ষে সিদ্ধান্ত দিলো মাওলানাদের শীর্ষ পর্ষদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

পাকিস্তানে মাওলানাদের সর্বোচ্চ পর্ষদ দেশটির রাজধানী ইসলামাবাদে হিন্দুদের একটি মন্দির নির্মাণের অনুমোদন

ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন জারি

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশজুড়ে দ্বিতীয় দফায় লকডাউন জারি করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। লকডাউন কমপক্ষে আগামী নভেম্বরের শেষ পর্যন্ত জারি থাকতে পারে। খবর বিবিসির।

ভূমি মালিকানা আইন সংশোধন নিয়ে ক্ষোভ কাশ্মীরে

সংবাদ অনলাইন ডেস্ক

image

সংবিধানের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর রাজ্য থেকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হওয়া জম্মু

রুটি বিক্রেতা থেকে যুদ্ধংদেহী তুর্কী প্রেসিডেন্ট

সংবাদ অনলাইন ডেস্ক

image

অত্যন্ত সাধারণ জীবন দিয়ে শুরু হলেও রিসেপ তাইয়েপ এরদোয়ান বর্তমানে এমন এক প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বে পরিণত হয়েছেন যিনি আধুনিক তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের শাসনামলের পর অন্য যেকোনো নেতার চেয়ে দেশটিকে সবচেয়ে বেশি বদলে দিয়েছেন।

ট্রাম্পের প্রচারণায় ব্রিটিশ রাজনীতিক নাইজেল ফারাজ

সংবাদ অনলাইন ডেস্ক

image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষে নির্বাচনি প্রচারণা চালিয়েছেন যুক্তরাজ্যের উগ্র ডানপন্থী রাজনীতিক নাইজেল ফারাজ। বুধবার ট্রাম্পকে সঙ্গে নিয়ে ব্যাটলগ্রাউন্ড বা দোদুল্যমান রাজ্য হিসেবে পরিচিত অ্যারিজোনায় প্রচারণা চালান ফারাজ। সেখানে দেওয়া ভাষণে তিনি বলেন, আমার জীবনে দেখা সবচেয়ে প্রাণবন্ত ও সাহসী মানুষ হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

ইংল্যান্ডে করোনা সংক্রমণ প্রায় ১ লাখ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইংল্যান্ডে প্রতিদিনই প্রায় এক লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। সাম্প্রতিক এক বিশ্লেষণ থেকে এ তথ্য উঠে এসেছে। লন্ডনের ইম্পেরিয়াল কলেজের এক বিশ্লেষণে বলা হয়েছে, মহামারির গতি ত্বরান্বিত হচ্ছে এবং প্রতি ৯ দিনে সংক্রমিত রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছে।