• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০

 

করোনা মোকাবিলায় ট্রাম্পের কৌশলের সমালোচনা করলেন ওবামা

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download
image

করোনা মোকাবিলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কৌশলের সমালোচনা করতে গিয়ে ডেমোক্র্যাট দলীয় সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, মহামারি মোকাবিলার চেয়ে গণমাধ্যমের কাভারেজ নিয়ে বেশি ঈর্ষান্বিত ডোনাল্ড ট্রাম্প।

আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির অন্যতম ব্যাটলগ্রাউন্ডখ্যাত ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর সময় মঙ্গলবার বারাক ওবামা এসব কথা বলেন। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, তিনি (ট্রাম্প) কোভিডের গণমাধ্যম কাভারেজ নিয়ে ঈর্ষান্বিত।

গত কয়েকদিন ধরে ফ্লোরিডায় বেশ কয়েকটি নির্বাচনী সমাবেশ করেছেন ডেমোক্র্যাট শিবিরে অত্যন্ত জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত বারাক ওবামা।

তিনি বলেছেন, শুরু থেকেই তিনি যদি করোনাভাইরাস মহামারির দিকে নজর দিতেন তাহলে, সংক্রমণের রেকর্ড নতুন উচ্চতায় পৌঁছাতো না। ট্রাম্প হোয়াইট হাউসকে করোনাভাইরাসের হট জোনে পরিণত করেছেন।

ওবামা বলেন, সপ্তাহের শেষে তার (ট্রাম্পের) চিফ অব স্টাফ এক সংবাদ সম্মেলনে বলেছেন, আমরা মহামারি নিয়ন্ত্রণ করতে যাচ্ছি না। হ্যাঁ, তিনি সেটিই করেছেন এবং আমরা তা দেখেছি।

করোনাভাইরাস মহামারি মোকাবিলার কৌশল পাল্টাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প বেশি কিছু করবেন না বলে জানিয়েছিলেন। ট্রাম্পের এই মন্তব্যেরও সমালোচনা করেছেন ওবামা। তিনি বলেন, বেশি কিছু নয়? আসলেই বেশি কিছু নয়?

করোনাভাইরাস মহামারির মাঝের দিকে হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প আক্রান্তদের ফুসফুসে ইনজেকশনের মাধ্যমে জীবাণুনাশক পুশ করার পরামর্শ দিয়েছিলেন। প্রেসিডেন্টের এমন মন্তব্য দুঃখজনক বলে মন্তব্য করেন ওবামা।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেনের জন্য ভোট চেয়ে বলেন, তিনি পরীক্ষা কমিয়ে ফেলবেন না, তিনি বিজ্ঞানীদের নির্বোধ বলবেন না, তিনি হোয়াইট হাউসে সুপার স্প্রেডার অনুষ্ঠানের আয়োজন করবেন না।

জাপানের নাগরিকরা বিনামূল্যে পাবেন করোনা ভ্যাকসিন

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনা ভ্যাকসিন আগে পাওয়ার প্রতিযোগিতায় উন্নত দেশগুলোর মধ্যে জাপানও রয়েছে। দেশটিতে বুধবার পাস হওয়া একটি বিলের আওতায় সে দেশের সকল বাসিন্দা বিনামূলে করোনাভাইরাস ভ্যাকসিন পাবেন। এদিকে, দেশটি প্রাত্যহিক রেকর্ডসংখ্যক করোনা সংক্রমন মোকাবেলা করছে। খবর এএফপি’র।

যুক্তরাষ্ট্রে সহিংসতা উসকে দিচ্ছেন ট্রাম্প: নির্বাচনী কর্মকর্তা

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সংঘাত উসকে দেয়ার অভিযোগ করেছেন তারই দলের একজন নির্বাচনী কর্মকর্তা, তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, এর ফলে যুক্তরাষ্ট্রে কোনো সংঘাত বেধে গেলে দায় ডোনাল্ড ট্রাম্পকেই নিতে হবে। খবর বিবিসির।

ভারতে কৃষক বিদ্রোহ: সরকার বলছে নতুন কমিটির কথা, কৃষকদের না

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের কেন্দ্রীয় সরকারের মন্ত্রীদের সঙ্গে নতুন কৃষি আইন বাতিলেরদাবিতে বিক্ষোভরত কৃষকদের প্রতিনিদেরর

sangbad ad

সবাইকে টিকা দেবে না ভারত

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারত তার সব নাগরিককে টিকা দেবে না। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ

ফাইজারের ভ্যাকসিন অনুমোদন, আগামী সপ্তাহে প্রয়োগ শুরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামী সপ্তাহ থেকে ফাইজার-বায়োএনটেকের কোভিড টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যই প্রথম দেশ যারা টিকাটির অনুমতি দিলো। এর ফলে টিকাটি ব্যাপক পরিসরে ব্যবহারের সুযোগ সৃষ্টি হয়েছে। সামনের

নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগের কোন প্রমাণ পাননি উইলিয়াম বার

সংবাদ অনলাইন ডেস্ক

image

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের ভোট জালিয়াতির অভিযোগের বিষয়ে কোন প্রমাণ খুঁজে

চীনের মহাকাশযান নমুনা সংগ্রহে চাঁদে গেছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

চীনের মনুষ্যবিহীন মহাকাশযান চ্যাঙ’ই-৫ চন্দ্রপৃষ্ঠে সফলভাবে অবতরণ করেছে। এই যানটি চাঁদ থেকে

ইরানের পরমাণু বিজ্ঞানীকে “হত্যা করেনি ” সৌদি আরব

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইরানের অভিযোগ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার পেছনে সৌদি আরবের হাত

করোনা ভাইরাস নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছে স্নায়ুতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করছে

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাস শুধু শ্বাসনালী ও ফুসফুস নয়, নাক দিয়ে মস্তিষ্কে পৌঁছে যাচ্ছে। এটি