• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

 

ঋণখেলাপ: অনীল আম্বানি গ্রুপের প্রধান কার্যালয় দখলে নিয়েছে ব্যাংক

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ০২ আগস্ট ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ঋণ শোধ না করায় অনীল ধীরুভাই আম্বানি গ্রুপের (এডিএজি) প্রধান কার্যালয় রিলায়েন্স সেন্টার কব্জায় নিয়েছে ইয়েস ব্যাংক।

বুধবার ব্যাংকটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট ২,৮৯২ কোটি রুপি পাওনা পরিশোধ না করায় গ্রুপের প্রতিষ্ঠান রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের মালিকানাধীন দক্ষিণ মুম্বাইয়ের নাগিন মহলের দুটি ফ্ল্যাটও দখলে নেওয়া হয়েছে।

ইয়েস ব্যাংক জানায়, ঋণ পরিশোধের জন্য এডিএজি-কে ৬ মে পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু তারপর আরো ৬০ দিন পেরিয়ে যায়। সেই প্রেক্ষিতে ২২ জুলাই তাদের এই তিনটি সম্পত্তি দখলে নেওয়া হয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

একই সঙ্গে বিজ্ঞপিতে এডিএজির সঙ্গে সম্পত্তির বিষয়ে কোনো ধরনের লেনদেন না করার জন্য সর্বসাধারণকে সতর্ক করে দেওয়া হয়েছে। ইয়েস ব্যাংক বলেছে, কেউ এ ধরনের কোনও লেনদেন করলে ঋণ পরিশোধের দায়ভারও তার ওপর বর্তাবে।

রিলায়েন্স সেন্টারের আয়তন ২১৪৩২ বর্গমিটার। এডিএজি’র প্রায় সব প্রতিষ্ঠানেরই কার্যক্রম পরিচালিত হতো এখান থেকে। আর ফ্ল্যাট দুটির আয়তন যথাক্রমে ১,৭১৭ এবং ৪,৯৩৬ বর্গফুট।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই ভালো যাচ্ছে না এডিএজির। প্রতিষ্ঠানগুলোর দেউলিয়া হওয়া, অংশীদারিত্ব বিক্রিসহ নানা সঙ্কটের মধ্য দিয়ে যেতে হয়েছে তাদের। এমনকি ঋণ পরিশোধের জন্য অর্থ যোগাড় করতে গত বছর প্রধান কার্যালয়টি ইজারা দেওয়ারও চেষ্টা করেছিল তারা।

আর তাদের অতিরিক্ত পরিমাণে ঋণ দিতে গিয়েই সঙ্কটে পড়ে ইয়েস ব্যাংক। পরে তাকে বাঁচাতে স্টেইট ব্যাংক অব ইন্ডিয়ার নেতৃত্বে ১০ হাজার কোটি রুপি ঋণ সহায়তা দেওয়া হয়।

পরে ভারতের সরকার এবং কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া মার্চ মাসে ইয়েস ব্যাংকের পরিচালনা পর্ষদকে বরখাস্ত করে নতুন পরিচালনা পর্ষদ গঠন করে এবং একজন নতুন প্রধান নির্বাহী নিয়োগ দেয়।

ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, মার্কিন সরকার শুরু থেকে ইরানের পরমাণু সমঝোতাকে ধ্বংস করে দেয়ার চেষ্টা করে এসেছে। কাজেই আমেরিকার কথায়

নিজেদের উপশহরে রকেট ছুড়ল ইসরায়েল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভুলে নিজেদের উপশহরে রকেট ছুড়েছে ইসরাইলি বাহিনী। ইসরাইলের চ্যানেল টুয়েলভ এ খবর দিয়ে বলেছে, ইসরাইলি হেলিকপ্টার থেকে

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮ লাখ ছাড়িয়েছে

সংবাদ ডেস্ক

image

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮ লাখ ছাড়িয়েছে। বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দুই কোটি আট লাখ পাঁচ হাজার ৬০৯। এর মধ্যে সাত লাখ ৪৭ হাজার ২৪১ জনের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৩৭ লাখ চার হাজার চার জন।

sangbad ad

ইতিহাসের সবচেয়ে বাজে মন্দায় যুক্তরাজ্য

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাস মহামারির প্রেক্ষিতে গত জুন পর্যন্ত তিন মাসে যে কোনো দেশের তুলনায়

হংকংয়ে লাইয়ের গ্রেফতারে আকাশমুখি তার পত্রিকার শেয়ারের দাম

সংবাদ অনলাইন ডেস্ক

image

জিমি লাই গ্রেফতার হওয়ার পর তার প্রতিষ্ঠান অ্যাপল ডেইলির শেয়ারের দাম অন্তত

রাশিয়ার কোভিড-১৯ টিকা অন্য দেশ পাবে নভেম্বরে

সংবাদ অনলাইন ডেস্ক

image

আগামী নভেম্বর থেকে রাশিয়ায় তৈরি করোনা ভাইরাসের টিকা বিভিন্ন দেশে পাওয়া যাবে।

মার্কিন নির্বাচনে রানিং মেট হিসেবে কমলাকে বেছে নিলেন বাইডেন

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রানিং মেট হিসেবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করলেন

সাত দিনে ধরে ভারতে করোনা সংক্রমণ বিশ্বে সর্বাধিক

সংবাদ অনলাইন ডেস্ক

গত সাত দিন ধরে প্রতিদিনের হিসেবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ব্রাজিল, আমেরিকাকেও। বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিচারে এই দুটি দেশই করোনায় সর্বাধিক ক্ষতিগ্রস্থ।

অবশেষে আলোচনার টেবিলে বসছে ভারত-নেপাল

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাম্প্রতিক সময়ে সীমান্ত নিয়ে ভারত ও নেপালের মধ্যে উত্তেজনা চলছে। সীমান্ত সমস্যার মধ্যে এই প্রথম আলোচনার টেবিলে বসতে সম্মত হয়েছে দেশ দুটি। আগামী ১৭ আগস্ট দ্বিপাক্ষিক বৈঠকে