• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

 

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় নিহত ৩

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

সংবাদ :
  • আন্তর্জাতিক ডেস্ক
download
image

যুক্তরাষ্ট্রের হিউস্টন শহরে একটি নাইটক্লাবে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। গোলাগুলিতে আহত আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনার কয়েক ঘণ্টা পরও হামলাকারীদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

গোলাগুলির সময় নাইটক্লাবটিতে কমপক্ষে ৩০ জন ছিলেন। এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, এ হামলায় দোষীদের খোঁজে শহরে জোরদার তল্লাশি শুরু হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১০টার দিকে হিউস্টন শহরের ডিডি স্কাই ক্লাবে হামলা চালানো হয়। হিউস্টন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা জনসন জানিয়েছেন, নাইটক্লাবে গোলাগুলিতে এ পর্যন্ত তিনজন মারা গেছেন। অপর একজনের অবস্থাও আশঙ্কাজনক।

পুলিশের ধারণা, কমপক্ষে দুজন বন্দুকধারী হামলা চালিয়েছে। তবে হামলাকারীদের সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও জানা যায়নি।

হামলার সময় ওই নাইটক্লাবে থাকা কেড ট্রামেল নামের এক ব্যক্তি সংবাদমাধ্যমকে বলেন, তিনি ও তার বন্ধু প্রাণ হাতে করে নাইটক্লাব থেকে পালিয়ে আসার আগ পর্যন্ত ৭ থেকে ১০ বার গুলির শব্দ শুনেছেন।

ওই ব্যক্তির বর্ণনা অনুযায়ী, গুলি চলার সময় মেঝেতে পড়ে গিয়ে কোনো ভাবে নিজেদের রক্ষা করেছেন। তারপর, পড়িমরি করে তিনি ও তার বন্ধু নাইটক্লাব থেকে পালিয়ে আসেন। এই যুবক একজন লোকাল হিপহপ শিল্পী।

২০ বছর বয়সী ট্রামেলের কথায়, গুলির শব্দে ক্লাবের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। নিজের প্রাণ রক্ষায় যে যার মতো দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে ছুটতে থাকে। ভয়ে তারাও দৌড়ে পালান। যত দ্রুত সম্ভব নাইটক্লাবের বাইরে বেরিয়ে আসার চেষ্টা করেছিলেন তারা।

আরও ট্রায়াল হতে পারে অক্সফোর্ডের টিকার, জানিয়েছে আস্ট্রাজেনেকা

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুক্তরাজ্যের ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান আস্ট্রাজেনেকা জানিয়েছে কোভিড-১৯ এর বিরুদ্ধে অক্সফোর্ড ইউনিভার্সিটি উদ্ভাবিত যে টিকাটি তারা তৈরি করছে সেটির আরো পরীক্ষামূলক প্রয়োগ প্রয়োজন। তবে তা করা হলেও টিকাটির অনুমোদন পাওয়ার প্রক্রিয়া বিলম্বিত হবে না বলেই প্রত্যাশা তাদের।

ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী গুপ্তহত্যার শিকার

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইরানে ২০০০-এর দশকের শুরুতে বন্ধ হয়ে যাওয়ার আগে দেশটির সামরিক পারমাণবিক কর্মসূচির নেতৃত্ব দেয়া শীর্ষ এক পরমাণু বিজ্ঞানী শুক্রবার গুপ্তহত্যার শিকার হয়েছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন।

পাকিস্তানের হামলায় ভারতের ২ সেনা নিহত

সংবাদ অনলাইন ডেস্ক

image

পাকিস্তানের হামলায় ভারতের ২ সেনা নিহত হয়েছে। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় লাইন অব কন্ট্রোলে (এলওসি) এ ঘটনা ঘটে। শুক্রবার (২৭ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর খবরে বলা হয়, যুদ্ধিবিরতি লঙ্ঘন করে পাকিস্তান হামলা চালিয়েছে। এতে ভারতের ২ সেনা নিহত হয়েছেন। হামলার পর ভারতও সমুচিত জবাব দিয়েছে।

sangbad ad

পারস্য উপসাগরে বিশাল নৌমহড়া ইরানের

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইরানের ইসলামি বিপ্লব গার্ড বাহিনীর (আইআরজিসি) স্বেচ্ছাসেবী সংগঠন বাসিজ পারস্য উপসাগরীয় উপকূলবর্তী অঞ্চল এবং কৌশলগত দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ হরমুজ প্রণালি এলাকায় বিশাল নৌমহড়া চালিয়েছেন। বৃহস্পতিবারের ওই মহড়ায় আইআরজিসির নৌশাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি উপস্থিত ছিলেন। মহড়ায় বাসিজের যোদ্ধারা এক হাজারের বেশি হালকা এবং মধ্যমমানের ভারী নৌযান ব্যবহার করেন।

সৌদি আরবে দুর্ঘটনায় নিহত তিন সিলেটির বাড়িতে শােকের মাতম

প্রতিনিধি, সিলেট

image

সৌদি আরবে দুর্ঘটনায় নিহত তিন সিলেটির বাড়িতে চলছে শােকের মাতম।

আমি করোনার টিকা নেব না: ব্রাজিলের প্রেসিডেন্ট

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনভাইরাস থেকে নিস্তারের সবচেয়ে কার্যকর উপায় হতে পারে টিকা। বিশ্বের বেশ কয়েকটি দেশ ও প্রতিষ্ঠান এ রোগের টিকা আবিষ্কারের চেষ্টা করছে। নানা ধাপের পরীক্ষায় কয়েকটি প্রতিষ্ঠান তাদের টিকা এ রোগের বিরুদ্ধে মানবদেহে অ্যান্টিবডি তৈরিতে ৯০ থেকে ৯৫ শতাংশ কার্যকর বলেও দাবি করছে।

ভারতের হায়দ্রাবাদ শহরের এক পৌর নির্বাচনে‘অবৈধ বাংলাদেশি’ ইস্যু

সংবাদ অনলাইন ডেস্ক

image

গত বুধবার হায়দরাবাদে নির্বাচনী প্রচারে গিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেত্রী ও

ভারতের গুজরাটে এক কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড,মৃত:৫

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে একটি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই

এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি ঘুষ দেয়া হয় ভারতে

সংবাদ অনলাইন ডেস্ক

image

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনর হিসাবে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি ঘুষ দেয়া হয়