• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

‘ভালোবাসা প্রীতিলতা’ চলচ্চিত্রের মহরৎ আজ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • বিনোদ প্রতিবেদক
image

প্রীতিলতা ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে তৈরি হচ্ছে আরও একটি চলচ্চিত্র। এর নাম ‘ভালোবাসা প্রীতিলতা’। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে এটি পরিচালনা করছেন প্রদীপ ঘোষ।

আজ বুধবার প্রীতিলতার ৮৮তম আত্মাহুতি দিবসে চলচ্চিত্রটির মহরত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন এর নির্মাতা। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার। আয়োজনে সভাপতিত্ব করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

বেলা ১১টায় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর মিলনায়তনে এ আয়োজনটি হবে। ২০১৯-২০ অর্থবছরের অনুদানে ‘ভালোবাসা প্রীতিলতা’ চলচ্চিত্রটি নির্মিত হবে। এর সহ-প্রযোজক হিসেবে আছেন নির্মাতা প্রদীপ নিজে।

তিনি বলেন, ‘ঐতিহাসিক ঘটনার বিবরণ নিয়ে নির্মিতব্য এই চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয়ে অংশ নেবেন দেশের বেশ ভালো অভিনয় শিল্পীরা। মহরত অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের পরিচয় করিয়ে দেবো। এতে সংগীত পরিচালনা করছেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার। ’

স্বদেশের স্বাধীনতার জন্য বর্তমান বাংলাদেশের চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিল, সেই ইতিহাসকে ধারণ করে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। গল্পে রয়েছে প্রীতিলতার কিশোরী জীবনের সহজ-সরল ছেলেবেলা। কলকাতায় বেথুন কলেজে অধ্যয়নকালে তার চেতনায় অঙ্কুরিত হয় স্বদেশ মুক্তির ব্রত। এরপর ধারাবাহিকভাবে বীরকন্যা প্রীতিলতার সংগ্রাম ও বিপ্লব উঠে আসবে। এমনকি তার হৃদয়বিদারক মৃত্যুও দেখানো হবে।

নির্মিত হলো নাটক ‘মায়ার জালে’

বিনোদন প্রতিবেদক

image

নির্মিত হলো নাটক ‘মায়ার জালে’। স্নেহাশিস ঘোষের রচনা ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন শাব্দিক শাহীন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, শর্মিলা আহম্মেদ, কেয়া পায়েল, সুজন হাবিব, একে আজাদ সেতু, আনোয়ার হোসেন, রেজা শাহীনসহ আরও অনেকে।

নতুন মিউজিক ভিডিওতে বিপাশা কবির

বিনোদন প্রতিবেদক

লাক্স তারকা হয়ে মিডিয়াতে পথ চলা শুরু করেন বিপাশা কবির। নির্মাতা শাহিন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ ছবিতে আইটেম গান দিয়ে কাজ শুরু করেন চলচ্চিত্রে। চলচ্চিত্রের আইটেম গানের পাশাপাশি মউজিক ভিডিওতেও কাজ করছেন।

জন্মদিনে পরীমনির অপ্রকাশিত অনুভূতি

বিনোদন প্রতিবেদক

পরীমনি অভিনীত ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘রক্ত’ সিনেমার ‘ডানা কাটা পরী’ গানটি এখনও বেশ জনপ্রিয়। দেখা যায় যে দেশ বিদেশের বিভিন্ন স্টেজ শো’তে বা কোন অনুষ্ঠানে এই গানটি সহসাই বেজে উঠে কিংবা অনুষ্ঠানে কোন গায়িকার উপস্থিতি থাকলে সাধারণত তাকে এই গানটি পরিবেশন করার জন্যও অনুরোধ আসে। গানের সঙ্গে ছোট ছোট বাচ্চারাও নেচে গেয়ে আনন্দ পায়।

sangbad ad

‘অভিমানী’ নাটকে শর্মিলী আহমেদ ও সজল

বিনোদন প্রতিবেদক

নির্মাতা সুব্রত সঞ্জীব শর্মিলী আহমেদ ও সজলকে নিয়ে নির্মাণ করেছেন ‘অভিমানী’। নাটকটি রচনা করেছেন রাশিদুর রহমান। নাটকে আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। এই নাটকে অভিনয় প্রসঙ্গে শর্মিলী আহমেদ বলেন, ‘অভিমানী নাটকটির গল্প এবং এতে আমার চরিত্র খুব পছন্দ হয়েছে আমার। আমরা যে বয়সে এসে পৌঁছেছি এই বয়সটাকে গুরুত্ব দিয়ে চরিত্র ভাবা হয় খুব কম।

শুটিংএর কাজে ব্যস্ত আরমান পারভেজ মুরাদ

বিনোদন প্রতিবেদক

করোনা দুর্যোগের কারণে অনেক অভিনয়শিল্পী কিংবা শোবিজ কর্মী কর্মহীন হয়ে পড়েছেন। তবে অল্পসংখ্যক অভিনয়শিল্পী নিজেকে ব্যস্ত রেখেছেন কাজের মাধ্যমে।

নতুন বিজ্ঞাপনে সুইটি

বিনোদন প্রতিবেদক

image

প্রায় দু’বছর পর নতুন তিনটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী তানভীন সুইটি। বিজ্ঞাপনগুলো নির্মাণ করেছেন তানিম রহমান অংশু ও পিপলু আর খান। এরই মধ্যে সিরামিক কোম্পানির একটি বিজ্ঞাপন প্রচারও শুরু হয়েছে।

তবুও অভিনয় করতে চান প্রবীর মিত্র

বিনোদন প্রতিবেদক

দীর্ঘদিন অসুস্থাবস্থায় রাজধানীর সেগুনবাগিচায় নিজ বাসাতেই সময় পার করছেন কিংবদন্তি চলচ্চিত্রাভিনেতা প্রবীর মিত্র। ঘরে বসেই নিরিবিলি সময় কাটছে তার অতীত স্মৃতি মনে করে, পত্রিকা পড়ে, টেলিভিশন দেখে আর মাঝে মাঝে কেউ ফোন করলে তার সঙ্গে অল্প সময় কথা বলে।

‘যুগলবন্দি’ উদ্বোধন করবেন ওমর সানী ও মৌসুমী

বিনোদন প্রতিবেদক

আজ বিকেল ৪টা ৩০ মিনিট থেকে রাজধানীর ধানমন্ডির রোড-৬-এ অবস্থিত গ্যালারি চিত্রকে শুরু হতে যাচ্ছে দেশের কিংবদন্তি ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ ও তার সহধর্মিণী রায়না মাহমুদের ‘যুগলবন্দি’ শিরোনামের আলোকচিত্র প্রদর্শনী।

শিল্পকলায় নাটক প্রদর্শনী শুরু উৎসব

বিনোদন প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যমঞ্চ। অবশেষে শুক্রবার থেকে শিল্পকলার পাঁচটি মঞ্চই খুলছে। মঞ্চগুলোতে সপ্তাহের শুক্র ও শনিবার নিয়মিত নাটক প্রদর্শনী হবে।