• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

‘গরবিনী মা’ সম্মাননায় ভূষিত হচ্ছেন পপির মা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

ষষ্ঠবারের মতো ডা. আশীষ কুমার চক্রবর্ত্তীর উদ্যোগে আগামী ১২ মে আন্তর্জাতিক মা দিবস’-এ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘গরবিনী মা সম্মাননা’ প্রদান অনুষ্ঠান। এবারের অনুষ্ঠানে চিত্রনায়িকা পপির মা মিসেস আমির হোসেনকে ‘গরবিনী মা সম্মাননা’য় ভূষিত করা হচ্ছে। বাংলাদেশের চলচ্চিত্রে পপির বিশেষ অবদানের জন্য এবং অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় তার মাকে এ সম্মাননা দেয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন ‘গরবিনী মা সম্মাননা’র উদ্যোক্তা রাজাধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী। তিনি জানান, আগামী ১২ মে সকাল ১১টায় রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনসন সেন্টারে ‘গরবিনী মা সম্মাননা’ প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান প্রীত চক্রবর্ত্তী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ডা. আশীষ বলেন, ‘সত্যি বলতে কী সন্তান হিসেবে মায়ের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। মা সারাজীবন আমাদের জন্য নিবেদিত হয়ে কাজ করেন। তাই বিশেষ একটি দিনে মায়ের সন্তানের সাফল্যকে বিবেচনা করে মা’দেরকে জীবদ্দশাতেই আমরা গরবিনী মা সম্মাননা দেয়ার চেষ্টা করি। কারণ একজন সন্তানের কৃতিত্বের মধ্যেই মা তার নিজের কৃতিত্ব খুঁজে পান। আমরা সেইসব সন্তানদের মাকেই গরবিনী মা সম্মাননা দিয়ে থাকি যাদের জন্য দেশ ও জাতি গর্বিত।’ মায়ের সম্মাননা প্রাপ্তি প্রসঙ্গে চিত্রনায়িকা পপি বলেন, ‘আমি আজকের যা কিছু তার পুরো কৃতিত্বই আমার মায়ের। আমার আজকের গড়ে উঠাতে মাকে অনুপ্রেরণা দিয়ে এগিয়ে যেতে সাহস যুগিয়েছেন আমার বাবা। নেপথ্যে মায়ের অক্লান্ত পরিশ্রমই আমার আজকের পপি হয়ে উঠা। মায়েদের সংগ্রামী জীবনের গল্পের কথা কেউ জানতে পারেনা। কিন্তু তারপরও আমার মায়ের সংগ্রামী জীবনকে মূল্যায়িত করে, আমার সফলতাকে বিবেচনা করে আমার মাকে গরবিনী মা সম্মাননা দেয়ার উদ্যোগকে আমি শ্রদ্ধা জানাই, ভালোবাসা জানাই। কৃতজ্ঞ ডাক্তার আশীষ ও সাংবাদিক অভি মঈনুদ্দীনের কাছে। কারণ তাদের সমন্বিত সিদ্ধান্তই এই সম্মাননা প্রাপ্তিতে আমাকে অনুপ্রাণিত করেছে।’

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

sangbad ad