• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

 

১২ হাজারের বেশি কনটেন্ট নিয়ে ‘ইরোজ নাউ’ এখন বাংলাদেশে

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১০ আগস্ট ২০২০

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
image

১২ হাজারের বেশি কনটেন্ট নিয়ে ‘ইরোজ নাউ’ এখন বাংলাদেশে

বিনোদন প্রতিবেদক

দক্ষিণ এশিয়ার জনপ্রিয় ও শীর্ষস্থানীয় ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম ‘ইরোজ নাউ’ এখন বাংলাদেশে। যেখানে রয়েছে হাজার হাজার অরিজিনাল ওয়েব সিরিজ, সিনেমা, শর্টফিল্ম এবং বিনোদনের নানা আয়োজন। এবার এই ওটিটি প্লাটফর্মটি যাত্রা শুরু করলো বাংলাদেশেও। এই প্ল্যাটফর্মে বাংলাদেশি দর্শকেরা যেমন ভারতীয় ওয়েব সিরিজ, সিনেমা, নাটক ও শর্টফিল্ম দেখতে পারবেন, পাশাপাশি বাংলাদেশের কাজগুলোও এই গ্লোবাল প্ল্যাটফর্মে প্রদর্শিত হবে। সম্প্রতি ইরোজ নাউ বাংলাদেশের এলবিসি মিডিয়ার সঙ্গে পার্টনারশিপ করার ঘোষণা দেয়। যার ফলে ইরোজ নাউ-এর মার্কেটিং, ডিস্ট্রিবিউশন এবং যৌথভাবে কনটেন্ট নির্মাণ করবে। পাশাপাশি ব্যবসায় সম্প্রসারণের কার্যক্রম হিসেবে টেলিকম, ইন্টারনেট সরবরাহকারী, সেটআপ বক্স ও টিভি সেটের মাধ্যমে তাদের সেবা বিস্তৃত করবে।ইরোজ নাউ-এর বাংলাদেশি পার্টনার এলবিসি মিডিয়ার হেড অব মার্কেটিং নুসরাত জেরিন বলেন, ‘‘ইরোজ নাউ’ জনপ্রিয় ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম। যেখানে ১২ হাজারের বেশি বিভিন্ন ধরনের কনটেন্ট রয়েছে, যা বাংলাদেশের দর্শকদের মুগ্ধ করবে। আমাদের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ব্যবহার করে সারা দেশের দর্শকদের জন্য ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম সার্ভিস দেওয়ার চেষ্টা করবে এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট।’’ বাংলাদেশে চালু হওয়া প্রসঙ্গে ইরোজ নাউ-এর চেয়ারম্যান রিশিকা লুল্লা সিং বলেন, ‘আমাদের এই পার্টনারশিপের মাধ্যমে ইরোজ নাও আরও একধাপ এগিয়ে গেলো। আমাদের জনপ্রিয় সব ভারতীয় কনটেন্ট বিশেষ করে জনপ্রিয় বাংলা চলচ্চিত্রগুলো বাংলাদেশের দর্শকদের সর্বোচ্চ বিনোদন দিতে সক্ষম হবে।’

ইরোজ নাউ বিশ্বব্যাপী ১৮৬.৯ মিলিয়নের বেশি নিবন্ধিত ব্যবহারকারী এবং ২৬.২ মিলিয়ন মাসিক সাবস্ক্রাইবারকে সার্ভিস দিয়ে যাচ্ছে। এমনটাই জানান সংশ্লিষ্টরা। এর আগেই বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে ভারতের আরও দুটি উল্লেখযোগ্য ওটিটি প্ল্যাটফর্ম- হইচই ও জি ফাইভ।

বৃদ্ধাশ্রমের গল্প নিয়ে রিয়াজ-রিচির টেলিফিল্ম

বিনোদন প্রতিবেদক

image

বৃদ্ধাশ্রমের গল্প নিয়ে রিয়াজ-রিচির টেলিফিল্ম রিয়াজ আহমেদ ও রিচি সোলায়মান নিজের রচিত গল্পে টেলিফিল্ম নির্মাণ করেছেন পরিচালক রাজিবুল ইসলাম রাজিব। এতে দেখা যাবে কুহু ও অর্ক চরিত্রকে বহু বছর পর বৃদ্ধাশ্রমে দেখা হওয়ার গল্প।

ছয়টি নাটক নিয়ে আসছেন এমদাদুল হক খান

বিনোদ প্রতিবেদক

একটি দুটি নয়, ছয় ছয়টি নাটক নিয়ে আসছেন এমদাদুল হক খান। একসঙ্গে ছয়টি নাটক নির্মাণ করতে যাচ্ছেন সময়ের এই পরিচালক। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাটকগুলোর শুটিং শুরু হবে। নাটক ছয়টির নাম যথাক্রমে- ‘বিরূপ বসন্ত’ ‘লোভ’, ‘প্রিয় শত্রু’, ‘মায়াজাল’, ‘পল্টি’‘ব্রেকআপ’।

নতুন নাটক ‘হ্যালো বেবী’

বিনোদ প্রতিবেদক

image

পরিচালক কাজল আরেফিন নির্মাণ করেছেন ‘হ্যালো বেবী’ নামে একক নাটক।গত সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে নাটকটির শুটিং শুরু হয়েছে। এতে অংশ নেন মিম।

sangbad ad

দুর্গাপূজায় দুটি নতুন গানে কণ্ঠদিয়েছে সালমা

বিনোদ প্রতিবেদক

রিয়েলিটি শোয়ের মাধ্যমে মিডিয়ায় এলেও পরবর্তী সময়ে একের পর এক মৌলিক গানে কণ্ঠ দিয়ে নিজেকে অনন্য জায়গায় নিয়ে গেছেন সালমা। করোনার প্রকোপ শুরু হওয়ার পরও নিয়মিত নতুন গানে কণ্ঠ দিয়েছেন।

‘মিঠুর একাত্তর যাত্রা’ অনুদানের ছবিতে আজিজুল হাকিম

বিনোদন প্রতিবেদক

image

চলতি বছরের শুরুতে আবারও সরকারি অনুদানের ছবিতে নাম লেখান অভিনেতা আজিজুল হাকিম । ‘

ভেনিসের পর টরন্টো চলচ্চিত্র উৎসবেও পুরস্কৃত ‘নোম্যাডল্যান্ড’

বিনোদন ডেস্ক

image

ভেনিস চলচ্চিত্র উৎসবের পরে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও পুরস্কৃত হলো ক্লোয়ি ঝাও পরিচালিত নোম্যাডল্যান্ড ছবি। এটি জিতেছে উৎসবের ‘পিপলস চয়েজ অ্যাওয়ার্ড’। এর আগে উৎসবের শুরুতেই ছবির পরিচালককে টিআইএফএফ ট্রিবিউট অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছিল।

৫শ’ গানের কণ্ঠ সৈনিক হাসেম জীবন সায়াহ্নে নিদারুণ কষ্টে

লক্ষ্মণ চন্দ্র মন্ডল, শালিখা (মাগুরা)

image

শালিখার কাতলী গ্রামের নিরক্ষর কবিয়াল হাসেম আলীর কাছে এ অঞ্চলের কয়েক জেলার এমন কোন হাটবাজার নেই যেখানে তিনি গান গাননি।

প্রীতিলতার খোঁজে চিত্র নায়ক সাদমান

বিনোদ প্রতিবেদক

নির্মিত হলো ‘টেলিফিল্ম ‘অগ্নীকন্যা প্রীতিলতা’ রচনা ও পরিচালনা অরিন্দম মূখার্জী বিংকু।এতে অভিনয় করেছে নিহান সাদমান সামীর,আর প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছে নওরীন আফরোজ, অন্যান্য চরিত্রে বিটিভির নিজস্ব শিল্পী কাজ করেছেন। টেলিফিল্মটি বার্লিন চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের ও কথা রয়েছে।

নতুন দুই গান প্রকাশিত হয়েছে ‘জারুল ফুল’ ও ‘কষ্ট ফুলের দল’

বিনোদন প্রতিবেকদ

‘জারুল ফুল’ ও ‘কষ্ট ফুলের দল’ শিরোনামের দুটি গানের মিউজিক ভিডিও রিলিজ হয়েছে ঈগল মিউজিক থেকে। পুলিশ সুপার (এসপি) দেওয়ান লালন আহমেদের লেখা এবং রাজিব হোসাইনের সুরে লুমিন গান দুটিতে কণ্ঠ দিয়েছেন।