• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

হানিফ সংকেতের ‘টনক নড়াতে টনিক’

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

এবারের অমর একুশের বইমেলায়ও বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও লেখক হানিফ সংকেত এর একটি বই প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘টনক নড়াতে টনিক’। ২০১৯ সালে বিভিন্ন জাতীয় দৈনিকে হানিফ সংকেতের প্রকাশিত লেখার সংকলন নিয়েই এই ‘টনক নড়াতে টনিক’ বই। এটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশনী। ‘টনক নড়াতে টনিক’ বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। বইটি এখন বইমেলায় পাওয়া যাচ্ছে। উলেখ্য বিভিন্ন প্রকাশনী থেকে উপন্যাসসহ বিভিন্ন বিষয়ের উপর ইতিপূর্বে হানিফ সংকেতের ৩১টির মত গ্রন্থ প্রকাশিত হয়েছে।

হানিফ সংকেত বলেন, ‘মিডিয়াতে আমার শুরুটাই লেখালেখি দিয়ে। আর সেটা সত্তুর দশকের শুরু থেকেই। দর্শকদের ভালোবাসার কারণে ইত্যাদিকে নিয়ে বেশির ভাগ সময় ব্যস্ত থাকতে হয়, তাই ইচ্ছে থাকা সত্ত্বেও সবসময় লিখতে পারি না। কারণ গত ৩২ বছর ধরেই আমাকে একটা সিডিউল মেনে চলতে হচ্ছে। আর সেই সিডিউলটা আমার হাতে নয়, টিভির হাতে। একটি নির্দিষ্ট তারিখে ইত্যাদি প্রচার হয় বলে আমাকে সেই তারিখের পূর্বে অনুষ্ঠানটি নির্মাণ করে জমা দিতে হয়। তবে যতই ব্যস্ত থাকি না কেন মনের ক্ষুধার তাড়নায় চেষ্টা করি সংখ্যায় বেশি না হলেও বছরে অন্তত একটি হলেও বই প্রকাশ করতে।’ ‘টনক নড়াতে টনিক’ বইটি সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘খনক করে বাজলে কাঁকন, টনক নড়ে কর্তার’-এটা সাংসারিক বিষয়ে একটি প্রচলিত বচন। বিশেষ কোনো কাজে অমনোযোগী কর্তার দৃষ্টি আকর্ষণে কর্ত্রীর একটি কৌশল এই কাঁকন বাদন। আমরা জানি টনক শব্দের অর্থ চৈতন্য, আর এই চৈতন্য ফেরাবার বিষয়টি শুধু কর্তা-গিন্নির মধ্যেই সীমিত নয়। সংসারের ছোট পরিসর থেকে বেরিয়ে এসে আত্মপরিজন, সমাজ এমনকি রাষ্ট্রের নীতিনির্ধারকদেরও অনেক ক্ষেত্রে সময়মত টনক নড়ে না। সামাজিক অসঙ্গতির প্রসঙ্গ কাদের সঙ্গে যুক্ত, ভুক্তভোগী মাত্রেই তা জানেন। কিন্তু তাদের টনক নড়াতে যুক্তিসঙ্গত টনিক, অর্থাৎ শক্তিবর্ধক ওষুধ, প্রয়োগের আয়োগ সবার সামর্থ্যে কুলায় না। তবে এই সামর্থ্যরে অধিকারী আধিকারিকরা সচেষ্ট প্রচেষ্টায় প্রবৃত্ত হলেই টনিক ছাড়াই টনক নড়ানো সম্ভব।’

আইপিডিসি ফাইন্যান্স এর মাধ্যমে প্রকাশ হলো পার্থ বড়ুয়ার নতুন অ্যালবাম ‘মুখোশ’

মোহাম্মদ কাওছার উদ্দীন

image

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ঈদের বিশেষ আয়োজন “জাগো উচ্ছ্বাস্ব

দশ বছর পর ‘পন্নিইন সেলভান’ সিনেমায় ঐশ্বরিয়া

বিনোদন ডেস্ক

image

দশ বছর পর আবারও জুটি বাঁধছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন ও নন্দিত নির্মাতা মণি রত্নম। এ পরিচালকের নতুন ছবি ‘পন্নিইন সেলভান’ ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বচ্চন বাড়ির বউ। কথা ছিলো দ্রুতই ছবির শুটিং শুরু হবে। তবে করোনার কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু হয়নি।

বাংলাদেশে চালু হলো আড্ডাটাইমস

বিনোদন প্রতিবেদক

image

ভারতের ভিডিও স্ট্রিমিং সাইট আড্ডাটাইমস যাত্রা শুরু করল বাংলাদেশে। এখন থেকে বাংলাদেশের দর্শকেরা নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফির মাধ্যমে আড্ডাটাইমসের যাবতীয় কনটেন্ট উপভোগ করতে পারবেন। বাংলাদেশের অগ্রণী হোল্ডিংসের অঙ্গপ্রতিষ্ঠান-এলবিসি মিডিয়া এন্টারটেইনমেন্ট কোম্পানির হাত ধরে এ দেশে যাত্রা শুরু করল এই ভিডিও প্ল্যাটফর্ম।

sangbad ad

ঈদে মোশাররফ করিমের দেড় ডজন নাটক

বিনোদন প্রতিবেদক

image

ঘরবন্দি দর্শককে বিনোদন দিতে ঈদের নতুন আয়োজন করার প্রচেষ্টা চালাচ্ছেন টিভি চ্যানেলগুলো। তবে লকডাউনের ঈদেও মোশাররফ করিমের ভক্তদের জন্য আছে সুখবর। এই সংকটের ঈদেও তার অভিনীত প্রায় দেড় ডজন নাটক প্রচার হবে বিভিন্ন চ্যানেলে। এসব নাটকের শুটিং লকডাউনের আগেই শেষ করেছিলেন এ অভিনেতা।

ছয় শর্তে শুরু হচ্ছে শুটিং

বিনোদন বার্তা পরিবেশক

করোনাভাইরাস সংকটের মধ্যে এর আগে শুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও বেশ কয়েকজন নির্মাতা ও অভিনয়শিল্পীর আগ্রহ বিবেচনায় নিয়ে শর্তসাপেক্ষে সেই সিদ্ধান্ত শিথিল করা হয়েছে।

লকডাউনে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন করায় সমালোচনার মুখে শহীদুজ্জামান সেলিম

নিজস্ব বার্তা পরিবেশক

image

নিষেধাজ্ঞা ভেঙে লকডাউনের মধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের শুটিং করে সমালোচনার মুখে পড়েছেন

করোনায় সংকটগ্রস্ত মানুষের পাশে নাট্যপ্রেমী লায়ন চিত্তরঞ্জন দাস

বিনোদন প্রতিবেদক

image

সরাসরি নাট্যচর্চার সঙ্গে যুক্ত না থাকলেও বরদেশ্বরী কালীমাতা মন্দিরের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাস একজন থিয়েটারপ্রেমী মানুষ।

মেয়ের বাবা হলেন সংগীতশিল্পী অপু আমান

বিনোদন প্রতিবেদক

image

মেয়ের বাবা হলেন এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী অপু আমান। গত শুক্রবার ভোর ৬.২২ মিনিটে রাজধানীর ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে অস্ত্রোপাচারের মাধ্যমে অপু’র স্ত্রী জয়া সরকারের কোলজুড়ে এই সন্তানের জন্ম হয়। এখনও মেয়ের নাম রাখা হয়নি বলে জানান অপু।

করোনাযোদ্ধাদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিকের গান ‘তুই পারিস’

বিনোদন প্রতিবেদক

image

করোনাযোদ্ধা তথা এর সেবায় নিয়োজিতদের উৎসর্গ করে র‌্যাপার তৌফিক আহমেদ প্রকাশ করলেন গান-ভিডিও ‘তুই পারিস’।

sangbad ad