• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

 

শুটিং ফিরেই নাখোশ অমিতাভ রেজা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • বিনোদন প্রতিবেদক
image

শুটিংয়ে ফিরেই নাখোশ অমিতাভ রেজা চৌধুরী!

বিনোদন প্রতিবেদক

প্রায় সাড়ে তিনমাস পর শুটিংয়ে ফিরে বেজায় নাখোশ অমিতাভ রেজা চৌধুরী! নাটক, সিরিজ, বিজ্ঞাপন আর সিনেমা বানিয়ে অভিজ্ঞতার দীর্ঘ পথজুড়ে ছুটেচলা অমিতাভের এতো সহজে নাখোশ হওয়ার কথা নয়।তাছাড়া কাজটি হলো তার সবচেয়ে সহজাত- বিজ্ঞাপনচিত্রের শুটিং। ইউনিটের অন্যতম তারকা শিল্পী ছিলেন উর্মিলা শ্রাবন্তী কর। তবে কি শ্রাবন্তীর কোনও আচরণে নাখোশ অমিতাভ! জবাবে বললেন, ‘আরে না, কী যে বলেন। উর্মিলা তো অনেক লক্ষ্মী মেয়ে। তার জন্য না। আমি আসলে পুরো সিস্টেমটা নিয়েই বিরক্ত।’

সিস্টেম! তো সমিতিগুলোর সঙ্গে বসে সিস্টেম বদলানোর আবেদন করতে পারেন। নানা ইস্যুতে নেতারা এখন বেশ অ্যাকটিভ। জ্যেষ্ঠ ও জনপ্রিয় নির্মাতা হিসেবে সমিতিগুলোর কাছে আপনার একটা কদরও আছে।

‘আমি নাখোশ আমার নিউ নরমাল শুটিং অভিজ্ঞতা নিয়ে। এভাবে আসলে কাজ করা মুশকিল। এক বিন্দু মজা পাইনি শুটিং করে। কী একটা রবোটিক অবস্থা।’ ঝেড়ে কাশলেন অমিতাভ রেজা চৌধুরী। প্রায় সাড়ে তিনমাস পর ১ জুলাই দিনভর শুটিং করেছেন তিনি। শেষ করেছেন একটি বিজ্ঞাপনচিত্র। মডেলের নাম আগেই উল্লেখ রয়েছে।

শুটিংয়ে উর্মিলা শ্রাবন্তী করকে মেকআপ দেওয়ার প্রক্রিয়াকরোনাকালের শুটিং অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বাংলা ট্রিবিউনকে চৌধুরী আরও বললেন, ‘শুটিং না করার সুযোগ থাকলে আমি তাই করতাম। আরও ছয়মাস শুয়ে বসে খেতাম। কিন্তু গত দুই দশকের নির্মাণ ক্যারিয়ারে আমার চারপাশজুড়ে অসংখ্য ঘরবাড়ি-গাছপালা জন্মেছে। যাদের দায়-দায়িত্ব আমার প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন-এর। তো এখন যদি শুটিং না করি, ওদের বেতন আর টানতে পারবো না। জমানো টাকা শেষ। এখন সব ছাঁটাই করতে হবে। সেটা তো সম্ভব না। সমাধানও না। তাই মনের বিরুদ্ধে হলেও কাজ শুরু করেছি। কিন্তু এভাবে তো কাজ করা কঠিন। শুটিংয়ে গিয়ে করোনা আতঙ্কে থাকবো, নাকি প্রাণখুলে দৃশ্যধারণ করবো! তাও আবার ইনডোর শুটিংয়েই এই অভিজ্ঞতা। আউটডোরে কী করবো, জানি না।’ এদিকে ‘আয়নাবাজি’র পর দ্বিতীয় চলচ্চিত্র ‘রিকশা গার্ল’ তৈরি করে বসে আছেন অমিতাভ। ধারণা করা হচ্ছে প্রথম ছবির বিপরীত ঘটনা ঘটবে এই ছবিটির মাধ্যমে। সেটি হচ্ছে বিদেশি দর্শক-সমালোচকদের কাছে ‘রিকশা গার্ল’ ব্যাপক প্রশংসা কুড়াবে।

২০২০ সালের প্রথম দিকে মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল ‘রিকশা গার্ল’ কর্তাদের। করোনার কারণে সেটি ঘোষণা পর্যন্তই স্থগিত রয়েছে। অমিতাভ জানান, ‘ছবি কমপ্লিট। কিন্তু করোনাকে বুকে নিয়ে যে অনির্দিষ্ট পথে রওনা দিলাম, নিশ্চিত করে বলা কঠিন, কবে কখন ছবিটি মুক্তি দেবো।’

পরিবারের হাল ধরতে অসুস্থ বাবার রিকশা নিয়ে পুরুষ-বেশে বের হওয়া অদম্য নাইমা’র গল্পই উঠে এসেছে এই সিনেমায়। এর সঙ্গে দেশের বিলুপ্ত প্রায় রিকশা পেইন্টিংকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্য রয়েছে ছবির পরিচালক ও প্রযোজকদের। সেই ভাবনা থেকে ছবিটি নির্মিত হয়েছে ইংরেজি ভাষায়। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পার্কিন্সের ‘রিকশা গার্ল’ উপন্যাস অবলম্বনে ছবির চিত্রনাট্য করেছেন শর্বরী জেড আহমেদ ও নাসিফ আমিন। ছবির প্রযোজক এরিখ জে অ্যাডামস, নির্বাহী প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর ও জিয়াউদ্দিন আদীল।

‘রিকশা গার্ল’-এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান।

চিত্রনায়ক আব্দুস সাত্তার মারা গেছেন

নিজস্ব বার্তা পরিবেশক

image

আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক আব্দুস সাত্তার মারা গেছেন। আজ (৪ আগস্ট) সন্ধ্যা ৭টায় নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)।

পূজা-আনিকার বন্ধু দিবসের গান প্রকাশিত

নিজস্ব বার্তা পরিবেশক

image

বন্ধু দিবস আর ঈদ উৎসব- বিশেষ এই দুই আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতাঙ্গনের দুই বন্ধু বাঁধন সরকার পূজা ও তাসনিম আনিকার গান। বন্ধুত্বের মাহাত্ম্যে তৈরি এ গানের শিরোনাম ‘ফ্রেন্ডস’।

করোনায় মারা গেলেন নাট্যনির্মাতা-প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন নাট্যনির্মাতা ও প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ। গত সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধারীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

sangbad ad

বঙ্গবন্ধুর উক্তি নিয়ে ছবি ‘চল যাই’ রবিস্ক্রিনে

নিজস্ব বার্তা পরিবেশক

image

প্রেক্ষাগৃহের পর এবার ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চল যাই’। ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই থেকে দেশীয় স্ট্রিমিং অ্যাপ রবিস্ক্রিনে এটি দেখা যাচ্ছে।

ঈদে আসছে নতুন নাটক ‘রৌদ্রছায়া’

বিনোদন প্রতিবেদক

image

দেশের খ্যাতিমান নির্মাতা চয়নিকা চৌধুরী এই ঈদে নিয়ে আসছেন নতুন নাটক ‘রৌদ্রছায়া’। নাটকটির গল্প লিখেছেন কামরুল হাসান। এর মূখ্য দুটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় তারকা মুশফিক আর ফারহান ও সারিকা।

চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি

বিনোদন প্রতিবেদক

image

ঈদে নাগরিক টিভি আনছে চারটি নতুন ধারাবাহিক। তার মধ্যে অন্যতম হলো মীর সাব্বিরের লেখা নাটক। পাশাপাশি তিনি এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকের নাম ‘চাকরি করলে সরকারি,ব্যবসা করলে তরকারি’!

বাবার স্বপ্ন পূরণ করলেন চাঁদনী

বিনোদন প্রতিবেদক

image

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চাঁদনী। নৃত্য জগতেও তার বিপুল জনপ্রিয়তা। কিন্তু ছোটবেলায় তিনি গানও শিখেছেন, এটা অনেকের অজানা।

ঈদে কনার নতুন গান ‘প্রাণে তো সয়না’

বিনোদন প্রতিবেদক

image

ফয়সাল রাব্বিকীনের কথায় নতুন গান নিয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

চায়ের বিজ্ঞাপনে ইমন ও মিম

বিনোদন প্রতিবেদক

image

চিত্রনায়ক ইমন। সিনেমা নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। সেই ব্যস্ততার ফাঁকেই সম্প্রতি নতুন এক বিজ্ঞাপনের কাজ শেষ করেছেন তিনি। গত ২৬ জুলাই প্রিয়াঙ্কা শুটিং স্পটে সেফলি টি চায়ের বিজ্ঞাপনের শুটিং করলেন সুদর্শন এ নায়ক।